Alexa
মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

পৌর নির্বাচনে ভাতিজার কাছে হারলেন চাচা

আপডেট : ২৮ নভেম্বর ২০২১, ২২:২৮

অ্যাডভোকেট আশিফ শামস রঞ্জন। ছবি: সংগৃহীত পাবনার বেড়া পৌরসভার নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করা অ্যাডভোকেট আশিফ শামস রঞ্জন ২১ হাজার ৮৮৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ও চাচা আব্দুল বাতেন পেয়েছেন ৩ হাজার ৬৬০ ভোট। 

অপর তিন প্রার্থী মাসুদ ৩ হাজার ৪৭৯, কেএম আব্দুল্লাহ ৮১৭ এবং সাদিয়া আলম ২২৫ ভোট পেয়েছেন। নির্বাচনে শতকরা ৭০ ভাগ ভোটার ভোট দিয়েছেন। 
 
আজ রোববার কঠোর নিরাপত্তার মধ্যে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহণ হয়। তবে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ হওয়ায় ভোটাররা চরম ভোগান্তিতে পড়েন। কেন্দ্রে কেন্দ্রে বিপুলসংখ্যক মহিলা ভোটারদের উপস্থিতি ছিল উল্লেখ করার মতো। নির্ধারিত সময়ের পরেও সন্ধ্যা পর্যন্ত কেন্দ্রে উপস্থিত ভোটারদের ভোট নেওয়া হয়। 

তবে স্বতন্ত্র প্রার্থীদের অভিযোগ, ইভিএমের মাধ্যমে ভোট প্রদানে সহায়তার নামে ভোটারদের প্রকাশ্যে নৌকা প্রতীকে ভোট দানে বাধ্য করেছেন নির্বাচন কর্মকর্তারা। এ ছাড়া ভোটকেন্দ্র থেকে স্বতন্ত্র প্রার্থীদের পোলিং এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগও করেছেন তাঁরা। 
 
এ সকল অভিযোগ অস্বীকার করে বিজয়ী প্রার্থী রঞ্জন বলেন, ‘তাঁরা শেষ পর্যন্ত নির্বাচনের লড়াইয়ে থেকেছেন। পরাজিত হয়ে তাঁদের এমন দাবি হাস্যকর। জনগণ তাদের আহ্বানে সাড়া দেননি। তাঁরা শান্তির জন্য নৌকা প্রতীককে বেছে নিয়েছেন।’ 

বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সবুর আলী বলেন, ‘নির্বাচনে অনিয়মের কোন লিখিত অভিযোগ কোন প্রার্থীর নিকট থেকে পায়নি। যেটুকু মৌখিক অভিযোগ প্রার্থীরা করেছেন সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হয়েছে। এ ছাড়া বিপুলসংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতে একটি শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    শাবিপ্রবি শিক্ষার্থীদের আন্দোলনে সমর্থন দিল বাম গণতান্ত্রিক জোট

    পুলিশের ‘বাধায়’ ছাত্রদলের প্রতীকী অনশন পণ্ড করার অভিযোগ 

    হাসপাতাল থেকে নবজাতক চুরি

    এমপির বিরুদ্ধে গরু চুরির অভিযোগ তুললেন যুবলীগ নেতা

    রামেকের করোনা ইউনিটে ৩ জনের মৃত্যু

    শাবিপ্রবি শিক্ষার্থীদের আন্দোলনে সমর্থন দিল বাম গণতান্ত্রিক জোট

    শাবিপ্রবি শিক্ষার্থীদের সংহতি জানাতে একাই দাঁড়ালেন চবি শিক্ষক মাইদুল ইসলাম

    পুলিশের ‘বাধায়’ ছাত্রদলের প্রতীকী অনশন পণ্ড করার অভিযোগ 

    বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোতে চাকরি

    শক্তিশালী ইসি গঠনে আইন প্রণয়ন করছে সরকার: কাদের

    হাসপাতাল থেকে নবজাতক চুরি