Alexa
শনিবার, ২২ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

দেশে ফিরতে বাংলাদেশ নারী দলের জটিল যাত্রা

আপডেট : ২৮ নভেম্বর ২০২১, ২৩:৫৩

জটিল পথে দেশে ফিরছে বাংলাদেশ নারী দল। ছবি: সংগৃহীত ‘জিম্বাবুয়ে ছাড়ছি। তবে নিশ্চিত নই কখন প্রিয় জন্মভূমি বাংলাদেশে ফিরতে পারব।’ সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে এই বার্তাটা বাংলাদেশের নারী দলের পেসার জাহানারা আলমের। আফ্রিকায় করোনার নতুন ধরনের সংক্রমণ এমনই জটিল পরিস্থিতিতে ফেলেছে, প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপে জায়গা করে নেওয়ার আনন্দটা উপভোগ করারই সুযোগ পাচ্ছেন না সালমা-জাহানারারা। 

সুখবর নিয়ে বাংলাদেশের মেয়েদের দেশে ফেরায় তৈরি হয়েছে জটিলতা। বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী আজকের পত্রিকাকে বলেছেন, ‘যাত্রাটা মসৃণ হবে না। হারারে থেকে এখন একটা ট্রানজিটে (নামিবিয়া) আছে তারা। সেখানে আইসিসির ভাড়া করা বিমান গেলে তবেই ওমানে আসবে। ওমান থেকে ঢাকায় কীভাবে আসবে, সেটা আইসিসি দেখবে। আশা করি, দুই-তিন দিনের মধ্যে পৌঁছাবে।’ 

আগামী বছর নিউজিল্যান্ডে হতে যাওয়া বিশ্বকাপের দ্বাদশ আসরে খেলার নিশ্চয়তা পাওয়ায় নিগার-সালমা-শারমিনরা যারপরনাই খুশি। তবে সেটা উপভোগের সুযোগ আর কই পেলেন তাঁরা? করোনা ধাবায় যে দেশে ফেরাই জটিল আকার ধারণ করেছে। জিম্বাবুয়েসহ আফ্রিকার দক্ষিণাঞ্চলে করোনার নতুন ধরন ওমিক্রনের প্রাদুর্ভাবে এবারের বাছাইপর্ব বাতিল করেছে আইসিসি। এ জন্য ভিসা জটিলতায় জটিল পথে দেশে ফিরতে হচ্ছে জাহানারাদের। 

এতসব জটিলতার ভেতর বাংলাদেশ নারী দল অবশ্য আরও একটি খুশির খবর দিয়েছে। প্রথমবারের মতো নারীদের ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষ পাঁচে উঠে এসেছেন জাহানারারা। এবারের বিশ্বকাপ বাছাইপর্বে বাতিল হওয়ার আগে তিন ম্যাচের দুটিতে জয় পেয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচে শক্তিশালী পাকিস্তানের বিপক্ষে জয়ের পর দ্বিতীয় ম্যাচে যুক্তরাষ্ট্রকে স্রেফ উড়িয়ে দিয়েছে। তবে নিজেদের তৃতীয় ম্যাচে থাইল্যান্ডের কাছে হেরে ধাক্কা খেতে হয়। এসব বাদ দিয়ে এখন অবশ্য জাহানারাদের দেশে ফেরাটাই বড় হয়ে দেখা দিয়েছে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বাংলাদেশ আর বসুন্ধরাকে দুঃসংবাদ দিলেন তপু 

    ১ ফেব্রুয়ারি তামিমদের সঙ্গে কাজ শুরু করবেন সিডন্স

    সিলেটকে হারিয়ে স্বস্তির শুরু কুমিল্লার

    লোহাগাড়ায় টমেটোবাহী ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, নিহত ২ 

    রাজধানীতে যুবকের অস্বাভাবিক মৃত্যু

    রূপগঞ্জে যমুনা টেলিভিশনের গাড়িতে হামলা, সাংবাদিককে মারধর

    প্রথম নাসিক নির্বাচনের আগে পদত্যাগ করতে চেয়েছিলেন ৩ নির্বাচন কমিশনার

    যাত্রীদের নিরাপত্তায় চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে নিরাপত্তা বেড়া

    নিখোঁজের ১৩ দিন পর বৃদ্ধের মরদেহ উদ্ধার