Alexa
শুক্রবার, ২১ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

জামিন পেলেন চমেকের মারামারিতে গ্রেপ্তার হওয়া দুই শিক্ষার্থী

আপডেট : ২৮ নভেম্বর ২০২১, ১৯:৪৩

প্রতীকী ছবি চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ছাত্রলীগের দুই পক্ষের মারামারিতে গ্রেপ্তার হয়ে কারাগারে যাওয়া দুই মেডিকেল শিক্ষার্থীকে জামিন দিয়েছেন আদালত। আজ রোববার চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত তাঁদের জামিন মঞ্জুর করেছেন। 

জামিন পাওয়া ওই দুই মেডিকেল শিক্ষার্থী হলেন-৬২ তম এমবিবিএস ব্যাচের ২য় বর্ষের শিক্ষার্থী উৎস দে রক্তিম ও এনামুল হাসান সীমান্ত। 

অভিযুক্তরা গত ৩০ অক্টোবর চমেক শিক্ষার্থী মাহাদি আকিবের ওপর নৃশংস হামলার ঘটনায় পাঁচলাইশ থানায় দায়ের হওয়া মামলার আসামি। 

মহানগর দায়রা আদালতের পিপি অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী বলেন, অভিযুক্ত আসামিরা মিসকেইসে পরীক্ষার গ্রাউন্ড দেখিয়ে আদালতে জামিন আবেদন করেন। পরে আদালত এই দুই শিক্ষার্থীর একাডেমিক পরীক্ষায় অংশগ্রহণের বিষয়টি বিবেচনায় নিয়ে তাঁদের জামিন মঞ্জুর করেছেন। 

আদালতে দাখিল করা পরীক্ষার নোটিশে দেখা যায়, আগামী ২৬ ডিসেম্বর থেকে ফার্স্ট প্রফেশনাল এমবিবিএসের লিখিত পরীক্ষা শুরু হবে। গত ২২ নভেম্বর চমেকের পরীক্ষা নিয়ন্ত্রক ডা. মোহাম্মদ দেলোয়ার হোসেন পরীক্ষা সংক্রান্ত এই নোটিশ জারি করেন। 

উল্লেখ্য, গত ২৯ অক্টোবর চমেক ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে মারামারির পরদিন সকালে আকিবের ওপর হামলার ঘটনা ঘটে। পরে আকিবকে আশঙ্কাজনক অবস্থায় চমেক হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছিল। এ ঘটনায় পরে মেডিকেল শিক্ষার্থী মো. তৌফিকুর রহমান বাদী হয়ে ১৬ জনের নামে ও অজ্ঞাতনামা ৭/৮ জনকে আসামি করে পাঁচলাইশ থানায় মামলা করেন। ওই দিন রাতেই ক্যাম্পাস থেকে রক্তিম দে ও এনামুল হাসানকে গ্রেপ্তার করে পুলিশ। 

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারীদের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। চমেকের এই ঘটনায় উভয় পক্ষই পাঁচলাইশ ও চকবাজার থানায় পাল্টাপাল্টি মামলা দায়ের করেন। 

এ ছাড়া একাডেমিক কাউন্সিলের এক বৈঠক শেষে বিশ্ববিদ্যালয় প্রশাসন অনির্দিষ্টকালের জন্য কলেজ বন্ধের ঘোষণা দিয়ে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশনা দেন। গত শনিবার পুনরায় কলেজ খুলে দেওয়া হয়। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ‘বাহে এবার জারোত থাকি মুই বাঁচিম বাবা’

    দক্ষিণখানে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

    সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয়ে প্রতারণার অভিযোগে মেম্বর প্রার্থী গ্রেপ্তার 

    দক্ষিণখানে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেপ্তার

    অনশন পেরোলো ৩২ ঘণ্টা, হাসপাতালে ভর্তি ৬ শিক্ষার্থী

    ‘বাহে এবার জারোত থাকি মুই বাঁচিম বাবা’

    গৃহযুদ্ধের কিনারায় যুক্তরাষ্ট্র!

    দক্ষিণখানে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

    সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয়ে প্রতারণার অভিযোগে মেম্বর প্রার্থী গ্রেপ্তার 

    দক্ষিণখানে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেপ্তার

    রাবিতে সশরীরেই চলবে ক্লাস-পরীক্ষা