Alexa
মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

২০০ মেগাপিক্সেল ক্যামেরার ফোন আনতে পারে মটোরোলা 

আপডেট : ২৮ নভেম্বর ২০২১, ১৩:৫২

মটোরোলা। ছবি: রয়টার্স চলতি বছরের সেপ্টেম্বরে যাত্রা শুরু করে স্যামসাংয়ের ২০০ মেগাপিক্সেল আইসোসেল এইচপি-১ ক্যামেরা সেন্সর। ধারণা করা হচ্ছিল, দ্রুতই এই সেন্সর ব্যবহার করে ২০০ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্ট মোবাইল বাজারে আনবে প্রতিষ্ঠানটি। কিন্তু শোনা যাচ্ছে, তাদের টেক্কা দিয়ে সবার আগে ২০০ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্ট মোবাইল বাজারে আনতে পারে মটোরোলা। 

ডিজিটাল চ্যাট স্টেশন এক টুইট বার্তায় এই তথ্য জানিয়েছে। পৃথক এক টুইট বার্তায় একই তথ্য নিশ্চিত করেছে আইস ইউনিভার্স। এ নিয়ে অ্যান্ড্রয়েড অথোরিটির এক প্রতিবেদনে বলা হয়েছে, কোন মডেলের মোবাইলে এই ক্যামেরা যুক্ত করা হবে, তা নিশ্চিত হওয়া যায়নি। তবে ধারণা করা হচ্ছে, ‘মোটো এজ এক্স’ মডেলের স্মার্টফোনে এই ক্যামেরা যুক্ত করা হতে পারে, যেখানে ব্যবহার করা হবে দুটি ওমনিভিশন সেন্সর। 

অন্যদিকে গুঞ্জন আছে, স্যামসাংকে টেক্কা দিতে শাওমি ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা নিয়ে পরীক্ষা–নিরীক্ষা চালাচ্ছে। ডিজিটাল চ্যাট স্টেশন বলছে, এই ক্যামেরাযুক্ত মোবাইল বাজারে আনতে একটি বিশেষ সেন্সর নিয়ে জোরেশোরে কাজ করছে শাওমি। 

আইস ইউনিভার্সের মতে, ২০২২ সালের মধ্যেই এই মোবাইল বাজারে আনার পরিকল্পনা করছে শাওমি। তবে স্যামসাংয়ের ক্ষেত্রে এই পরিকল্পনা বাস্তবায়ন করতে ২০২৩ সাল পর্যন্ত লেগে যেতে পারে। কিন্তু তখন এই পিক্সেল আইসোসেল এইচপি-১ ক্যামেরা সেন্সর ওই স্মার্টফোনগুলোতে ব্যবহার করা হবে কি না, তা নিশ্চিত নয়। 

সাম্প্রতিক সময়ে স্মার্টফোনের ক্যামেরায় মেগাপিক্সেল বাড়িয়ে চলেছে স্যামসাং। ক্যামেরার কর্মক্ষমতা মূলত নির্ভর করে সেন্সর ও পিক্সেলের আকারের ওপর। এ বিষয়টি ছাড়াও ভালো প্রসেসরের কথা মাথায় রেখেই গ্রাহকদের স্মার্টফোন কেনা উচিত বলে মনে করেন বিশ্লেষকেরা। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    রাশিয়ায় আবারও জরিমানা গুনছে গুগল

    শিশুর বদলে স্কুলে যাবে অ্যাভাটার!

    দেশের বাজারে স্যামসাং গ্যালাক্সি এস২১এফই

    কর্মীদের টিকার বুস্টার ডোজ নেওয়ার সনদ দেখতে চায় অ্যাপল 

    রোবটের মাধ্যমে ক্লাসে হাজির জার্মানির জোশুয়া

    উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ফের আগুন

    মেসিকে টপকে টানা দ্বিতীয়বার ফিফার বর্ষসেরা খেলোয়াড় হলেন লেভানডফস্কি

    করোনার সঙ্গে ইনফ্লুয়েঞ্জা ইউরোপে ‘টুইন্ডেমিক’

    অভিনয়শিল্পী শিমুর বস্তাবন্দী লাশ উদ্ধার

    চীনের নজর মধ্যপ্রাচ্যে বড় চ্যালেঞ্জ যুক্তরাষ্ট্র

    নীলফামারীতে পঞ্চম শ্রেণির ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণ, যুবক আটক