Alexa
মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

ত্রিপুরায় পৌর ভোটে এগিয়ে বিজেপি

আপডেট : ২৮ নভেম্বর ২০২১, ১২:৪০

ত্রিপুরায় পৌর ভোটে এগিয়ে বিজেপি। ফাইল ছবি  টানটান উত্তেজনার মধ্যে গত বৃহস্পতিবার ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য ত্রিপুরায় পৌর ও নগর পঞ্চায়েতের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। আজ রোববার চলছে ভোট গণনা। ভোট গণনায় এগিয়ে রয়েছে বিজেপি। 

বিজেপির মুখপাত্র নবেন্দু ভট্টাচার্য দাবি করেন, উন্নয়নের স্বার্থে মানুষ বিজেপিকে ভোট দিয়েছেন। তবে বিরোধীদের অভিযোগ, ব্যাপক কারচুপি করে ভোটকে প্রহসনে পরিণত করা হয়েছে। 

আজ রোববার ত্রিপুরায় ভারতীয় সময় সকাল ৮টা থেকে ১৩টি পুর ও নগর সংস্থার ২২২টি আসনের ভোট গণনা শুরু হয়। ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) গণনা চলছে ১৬টি কেন্দ্রে। বিরোধীরা অভিযোগ করে বলেছেন, ক্ষমতাসীন দল হিংসা, সন্ত্রাস, ভোট প্রদানে বাধা ও জাল ভোটের মাধ্যমে গণতন্ত্রকে কলঙ্কিত করেছে।

তৃণমূল কংগ্রেসের আহ্বায়ক সুবল ভৌমিকের মতে, এ রকম প্রহসনের ভোট দেশে নজিরবিহীন। ভোটগ্রহণের দিন রাজ্য নির্বাচন কমিশন ছিল একেবারে অস্তিত্বহীন। 

আগরতলা পুর নিগমে নতুন করে ভোট নেওয়ার দাবি করেছে তৃণমূল। এরই মধ্যে ত্রিপুরায় ফের ভোট চেয়ে সুপ্রিম কোর্টে মামলা করা হয়েছে। 

বামফ্রন্টের আহ্বায়ক নারায়ণ করও ভোটে জালিয়াতির অভিযোগ তুলেছেন। তাঁরা আগরতলাসহ বেশ কয়েক জায়গায় ভোট গণনা বয়কট করেছেন। 

ভোটের নামে বিরোধীরা বেনজির প্রহসনের অভিযোগ করলেও মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব ৮১.৫৪ শতাংশ ভোট পড়ায় এবং যেভাবে ‘অবাধ ও শান্তিপূর্ণ’ ভোট হয়েছে, এর জন্য রাজ্যবাসীকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন। 

উল্লেখ্য, আগরতলা পৌর নিগম, ১৩টি পৌর পরিষদ এবং ছয়টি নগর পঞ্চায়েতের ভোট হওয়ার কথা থাকলেও সাতটি পৌর সংস্থা বিনা লড়াইয়ে আগেই জয়লাভ করেছে শাসক দল বিজেপি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    মধ্যবর্তী নির্বাচন নিয়ে শঙ্কায় বাইডেন প্রশাসন

    আবুধাবিতে ড্রোন হামলায় নিহত ৩

    সরকারি তহবিল বন্ধের উদ্যোগে বিপাকে পড়তে যাচ্ছে বিবিসি

    ধর্ম অবমাননা মামলাতেও রিমান্ডে নরসিংহানন্দ

    নীলফামারীতে পঞ্চম শ্রেণির ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণ, যুবক আটক

    আহত শিক্ষার্থীদের চিকিৎসার দায়িত্ব নিল শাবিপ্রবি প্রশাসন

    সৌদি আরবে পাওয়া গেল ৪৫০০ বছর আগের মহাসড়ক

    ‘আপনার সার্ভিসের আর প্রয়োজন নেই’, শিক্ষকদের অব্যাহতির চিঠি

    বিএসআরএম কারখানায় ৩ শ্রমিক বিদ্যুতায়িত

    কোহলির জায়গা নিতে রাজি বুমরা