Alexa
মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

চা শ্রমিক হত্যাকাণ্ডে হোতাসহ গ্রেপ্তার ২

আপডেট : ২৮ নভেম্বর ২০২১, ০৯:৫৯

প্রতীকী ছবি মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় চা শ্রমিক রাসেল মিয়াকে খুনের মামলায় দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। খুনের ঘটনার ছয় দিনের মাথায় মূল পরিকল্পনাকারী দুলাল মুন্ডা ধরা পড়েছেন। এ ছাড়া তাঁর সহযোগী রঞ্জিত কুর্মীকে (৩০) গ্রেপ্তার করে পুলিশ।

গত বৃহস্পতিবার উপজেলার মাধবপুর ইউনিয়নের পাত্রখোলা চা বাগানে অভিযান চালিয়ে পুলিশ তাঁদের গ্রেপ্তার করে। ওই রাতে পুলিশ তাঁদের মৌলভীবাজার মুখ্যবিচারিক হাকিম আদালতে পাঠান। তাঁরা ১৬৪ ধারায় জবানবন্দির মাধ্যমে হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেন।

পুলিশ সূত্রে জানা গেছে, সূত্রবিহীন চা শ্রমিক রাসেল মিয়া হত্যা মামলায় পুলিশ তদন্ত শুরু করে। তদন্ত শুরুর ছয় দিনের মধ্যে গত বৃহস্পতিবার সন্ধ্যায় হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে পাত্রখোলা চা বাগানের পশ্চিম লাইন এলাকার দুলাল মুন্ডা ও তাঁর সহযোগী রঞ্জিত কুর্মীকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাঁরা হত্যাকাণ্ডের কথা স্বীকার করেন। পরে ওই রাতেই পুলিশ তাঁদের মৌলভীবাজার মুখ্যবিচারিক হাকিম আদালতে হাজির করে। তাঁরা আদালতে ১৪৪ ধারায় জবানবন্দি দেন।

গ্রেপ্তার দুলাল মুন্ডা বলেন, ‘হত্যাকাণ্ডের সপ্তাহ দশেক আগে নিহত রাসেলের খালাতো ভাই মন্নানের সঙ্গে সিএনজিচালিত অটোরিকশা পার্কিং নিয়ে হাতাহাতির ঘটনা ঘটে। এ ঘটনায় পরে রাসেলের সঙ্গে আমার বাগ্‌বিতণ্ডা হয়। তখন সে আমাকে দেখে নেওয়ার হুমকি দেয়। তখন থেকে বন্ধু রঞ্জিত ও আমি রাসেলকে হত্যার পরিকল্পনা করতে থাকি।’

উল্লেখ্য, গত শুক্রবার মণিপুরি মহারাসলীলা উৎসবের দিন রাসেলের সঙ্গে রাত ১২টার দিকে দুলাল ও রঞ্জিতের দেখা হয়। তাঁরা রাসেলকে ফুঁসলিয়ে মদ্যপান করান। পরে পাত্রখোলা চা বাগানের পাশে আমঘাট নামক স্থানে নিয়ে যান। সেখানে রাত দেড়টার দিকে রঞ্জিত রাসেলের পা চেপে ধরেন। আর দুলাল ঘাড় ভেঙে মৃত্যু নিশ্চিত করেন। পরে লাশ পাহাড়ি ছড়ায় ফেলে দেন তাঁরা।

কমলগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সোহেল রানা বলেন, ‘লাশ উদ্ধারের সময় রাসেলের বাবা বাচ্চু মিয়া থানায় লিখিত অভিযোগ করেন। এরপর পুলিশ তদন্ত শুরু করে। তদন্তের পরিপ্রেক্ষিতে দুলাল মুন্ডা ও রঞ্জিতকে আটক করা হয়।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    স্বাস্থ্যবিধি মেনে বিদ্যালয় চালু রাখার দাবি

    কবর খুঁড়ে কঙ্কাল চুরি

    এ যুগের কুম্ভকর্ণ

    শক্তিশালী ইসি গঠনে আইন প্রণয়ন করছে সরকার: কাদের

    হাসপাতাল থেকে নবজাতক চুরি

    এমপির বিরুদ্ধে গরু চুরির অভিযোগ তুললেন যুবলীগ নেতা

    রামেকের করোনা ইউনিটে ৩ জনের মৃত্যু

    গত ২০ দিনে সাফারি পার্কে ৯ জেব্রার মৃত্যু

    দুর্নীতির ধারণা সূচকে ‘উন্নতি নেই’ বাংলাদেশের