Alexa
মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

প্রস্তুত ভোটকেন্দ্র, পাঠানো হলো নির্বাচনী সরঞ্জাম

আপডেট : ২৮ নভেম্বর ২০২১, ১১:১৯

ভোটকেন্দ্রের মাঠে বাঁশের খুঁটি বসিয়ে তৈরি করা হয় দাঁড়ানোর সারি। গতকাল তারাগঞ্জের বাছুরবান্ধা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। ছবি: আজকের পত্রিকা তারাগঞ্জের পাঁচ ইউনিয়ন পরিষদে (ইউপি) আজ রোববার নির্বাচন। এ নির্বাচনে ৪৯ ভোটকেন্দ্রে ১ লাখ ১১ হাজার ভোটার ভোট দিচ্ছেন।

নিরবচ্ছিন্নভাবে ভোটগ্রহণের জন্য গতকাল শনিবার উপজেলা প্রশাসন ও নির্বাচন কমিশন সব প্রস্তুতি শেষ করে। পোলিং ও প্রিসাইডিং কর্মকর্তাসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কেন্দ্র কেন্দ্রে পৌঁছে যান ভোটের সরঞ্জাম নিয়ে।

উপজেলার নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, তারাগঞ্জে ৫৫ হাজার ৮৫২ জন পুরুষ এবং ৫৫ হাজার ১৫৬ জন নারী ভোটার আছেন। পাঁচটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩০, সংরক্ষিত নারী সদস্য পদে ৭১ ও সাধারণ সদস্য পদে ১৭৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গতকাল উপজেলার বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে দেখা গেছে, ভোট নেওয়ার জন্য কেন্দ্রগুলোর মাঠে বাঁশের লাঠিতে রশি বেঁধে সারি তৈরি করা হয়। তাঁবু দিয়ে তৈরি করা হয় ক্যাম্প। প্রার্থীদের পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে কেন্দ্রগুলোর চারপাশ। আশপাশে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। চলতে দেখা গেছে আইনশৃঙ্খলা বাহিনীর টহল।

তারাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুক আহম্মদ বলেন, ‘সকাল থেকে ভোটকেন্দ্রগুলোতে ভোট নেওয়ার জন্য লোক পাঠানো শুরু হয়। সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ভোটের দিন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা টহলে থাকবেন। মোবাইল কোর্টও পরিচালনা করা হবে।’

উপজেলা নির্বাচন কর্মকর্তা সাদ্দাম হোসেন বলেন, ‘কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম, পোলিং ও প্রিসাইডিং অফিসার পাঠানো হয়েছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সুষ্ঠু নিরপেক্ষ ভোটগ্রহণের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হবে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    স্বাস্থ্যবিধি মেনে বিদ্যালয় চালু রাখার দাবি

    কবর খুঁড়ে কঙ্কাল চুরি

    এ যুগের কুম্ভকর্ণ

    ছয় দিন পর শিক্ষার্থীদের টিকাদান আবার শুরু

    শ্রীবরদীতে মই দৌড় প্রতিযোগিতা

    সড়কের অভাবে নিঃসঙ্গ সেতু

    কঠিন হলেও আগামী নির্বাচনে বিজেপিকে হারানো অসম্ভব নয়: প্রশান্ত কিশোর

    শাবিপ্রবি শিক্ষার্থীদের আন্দোলনে সমর্থন দিল বাম গণতান্ত্রিক জোট

    শাবিপ্রবি শিক্ষার্থীদের সংহতি জানাতে একাই দাঁড়ালেন চবি শিক্ষক মাইদুল ইসলাম

    পুলিশের ‘বাধায়’ ছাত্রদলের প্রতীকী অনশন পণ্ড করার অভিযোগ 

    বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোতে চাকরি

    শক্তিশালী ইসি গঠনে আইন প্রণয়ন করছে সরকার: কাদের