Alexa
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১

সেকশন

 

লন্ডনের আরেক ফাইনালে লড়বেন শুধুই এক ইতালিয়ান

আপডেট : ১২ জুলাই ২০২১, ১২:৫৩

৪৫ বছর পর প্রথম ইতালিয়ান হিসেবে গ্র্যান্ড স্লামের ফাইনালে উঠলেন মাত্তেও বেরেত্তিনি। ছবি: টুইটার গাড়িতে ওয়েম্বলি থেকে উইম্বলডনে যেতে সময় লাগে এক ঘণ্টার একটু বেশি সময়। ইউরোর ফাইনাল নিয়ে ব্যস্ততা না থাকলে হয়তো উইম্বলডনের সেন্টার কোর্টের দিকেই চলে যেতেন জর্জিনহো–জর্জিও কিয়েল্লিনিরা। গ্যালারিতে বসে একজনকে সমর্থন দিতেন। ওয়েম্বলিতে যখন কিয়েল্লিনিরা নামবেন ইউরোর ফাইনাল খেলতে, তার আগে উইম্বলডনে আরেক ইতিলিয়ান নামবেন নোভাক জোকোভিচকে হারিয়ে প্রথম গ্র্যান্ড স্লামটা জিততে। 

বাংলাদেশ সময় আজ রাত ১টায় ওয়েম্বলিতে মাঠে নামবে ইউরোর দুই ফাইনালিস্ট ইংল্যান্ড আর ইতালি। এর ঠিক ছয় ঘণ্টা আগে অর্থাৎ সন্ধ্যা ৭ টায় উইম্বলডনে বর্তমান চ্যাম্পিয়ন জোকোভিচের মুখোমুখি হবেন ইতালিয়ান মাত্তেও বেরেত্তিনি। 

ইতালি ফুটবল দল ফাইনাল খেলছে বলে খানিকটা আড়ালেই পড়ে গেছেন বেরেত্তিনি। তবে তাঁর অর্জনও কম নয়! নিয়মিত বিরতি দিয়ে প্রায়ই ফুটবলে সাফল্য পেয়েছে ইতালি। টেনিসে সেখানে অনেকটাই পিছিয়ে তারা। সেমিফাইনালে বেরেত্তিনি হাঙ্গেরির হুবার্ট হুরকাৎসকে হারিয়ে হয়েছেন অনেক ‘প্রথমের’ সাক্ষী। সেই অচলায়তন ভেঙে প্রায় ৪৫ বছর পর গ্র্যান্ড স্লামের ফাইনালে উঠলেন কোনো ইতালিয়ান। এর আগে নারী-পুরুষ মিলিয়ে উইম্বলডনের ফাইনাল খেলা হয়নি কোনো ইতালিয়ানের। বেরেত্তিনি সেটিই করে দেখিয়েছেন। 

তবে ফাইনালে জয় পাওয়াটা হয়তো মোটেও সহজ হবে না বেরেত্তিনির সামনে। তার প্রতিপক্ষ সেই জোকোভিচ, যাঁর কাছেই কদিন আগে প্রথম দুই সেটে এগিয়ে হেরে গিয়েছিলেন ফ্রেঞ্চ ওপেনের কোয়ার্টার ফাইনালে। 

শুধু ফুটবল-টেনিসেই নয়, ইতালির গৌরবগাথা চলছে সংগীতেও। ১৯৯০ সালের পর এই লন্ডনেই ইউরোভিশন সংগীত প্রতিযোগিতা জিতেছে ইতালি। দেশটির জনপ্রিয় ব্র্যান্ড মানেসকিনের গান জায়গা করে নিয়েছে যুক্তরাজ্যের টপচার্টের সেরা দশে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    কেলেঙ্কারির জেরে চীনে বন্ধ হলো নারীদের টেনিস প্রতিযোগিতা

    ইতালি-বাধায় আরও অনিশ্চিত রোনালদোর বিশ্বকাপ স্বপ্ন

    ভালো আছেন যৌন নির্যাতনের শিকার টেনিস তারকা

    ফেদেরারের কোর্টে ফেরার অপেক্ষায় আছেন জোকোভিচও

    অবসরের চিন্তা মাথায়ই আনছেন না ফেদেরার

    শিক্ষার্থীদের মানববন্ধনে দাঁড়াতে দিল না পুলিশ

    ২৪টি দেশে ছড়িয়ে পড়েছে ওমিক্রন

    উন্নয়নশীল দেশের চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ সদা প্রস্তুত: প্রধানমন্ত্রী

    কেলেঙ্কারির জেরে চীনে বন্ধ হলো নারীদের টেনিস প্রতিযোগিতা

    কেঁদে ফেললেন তাজউদ্দীন আহমদ

    যেখানে সবার ওপরে বার্সেলোনা