Alexa
মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

বীর নিবাস পাচ্ছেন ১২ বীর মুক্তিযোদ্ধা

আপডেট : ২৭ নভেম্বর ২০২১, ১৫:৫২

বীর নিবাস পাচ্ছেন ১২ বীর মুক্তিযোদ্ধা গফরগাঁওয়ে ১২ জন অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা পাচ্ছেন বীর নিবাস। মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের অধীনে ‘অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের আবাসন নির্মাণ’ প্রকল্পের আওতায় এসব নির্মাণ করা হচ্ছে। প্রতি মুক্তিযোদ্ধা চার কক্ষের একতলা একটি বাড়ি পাবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার ৪৯ জন অসচ্ছল বীর মুক্তিযোদ্ধার তালিকা পাঠানো হয়। তৃণমূল পর্যায়ে যাচাই-বাছাই শেষে যাদের জমি আছে কিন্তু ঘর নেই এমন ১২ জন অসচ্ছল বীর মুক্তিযোদ্ধার জন্য বীর নিবাস নির্মাণের চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়েছে।

বীর নিবাস পাচ্ছেন উপজেলার রসুলপুর গ্রামের জহুর উদ্দিন বেপারী, বারবাড়িয়া ইউনিয়নের বাড়া গ্রামের মো. আজিম উদ্দিন, মো. নিজাম উদ্দীন, চর আলগী ইউনিয়নের চরমছলন্দ গ্রামের মো. আব্দুল হামিদ, রাঘাইচটি গ্রামের মো. নজরুল ইসলাম, রাওনা ইউনিয়নের পাঁচুয়া গ্রামের এ কে এম সিরাজুল ইসলাম, মশাখালী ইউনিয়নের বাইলনা গ্রামের মো. খালেক, মশাখালী গ্রামের আব্দুল বাতেন শেখ, দরিচাইর বাড়িয়া গ্রামের মো. আব্দুর রহমান, গফরগাঁও ইউনিয়নের পড়শিপাড়া গ্রামের জয়নাল আবেদীন, পাঁচবাগ ইউনিয়নের লামকাইন গ্রামের আব্দুল জব্বার ও আব্দুল ছালাম।

উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন মনি বলেন, প্রথম ধাপে গফরগাঁও উপজেলার ১২ জন বীর মুক্তিযোদ্ধাকে একতলা বাড়ি নির্মাণ করা হবে। প্রতিটি বাড়ির নির্মাণ খরচ ধরা হয়েছে ১৫ লাখ ৭৫ হাজার টাকা।

ইউএনও মো. তাজুল ইসলাম বলেন, প্রকৃত অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের তালিকা থেকে সরকার ১২ জনকে বীর নিবাস নির্মাণ করে দিচ্ছেন। পর্যায়ক্রমে বীর নিবাসের বাকি বরাদ্দ আসবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    স্বাস্থ্যবিধি মেনে বিদ্যালয় চালু রাখার দাবি

    কবর খুঁড়ে কঙ্কাল চুরি

    এ যুগের কুম্ভকর্ণ

    শক্তিশালী ইসি গঠনে আইন প্রণয়ন করছে সরকার: কাদের

    হাসপাতাল থেকে নবজাতক চুরি

    এমপির বিরুদ্ধে গরু চুরির অভিযোগ তুললেন যুবলীগ নেতা

    রামেকের করোনা ইউনিটে ৩ জনের মৃত্যু

    গত ২০ দিনে সাফারি পার্কে ৯ জেব্রার মৃত্যু

    দুর্নীতির ধারণা সূচকে ‘উন্নতি নেই’ বাংলাদেশের