Alexa
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১

সেকশন

 

সেঞ্চুরিতেই জবাব দিলেন লিটন

আপডেট : ২৬ নভেম্বর ২০২১, ১৭:০৫

টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পেলেন লিটন দাস। ছবি: বিসিবি

জুলাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে পেতে পেতেও পাননি আকাঙ্ক্ষিত টেস্ট সেঞ্চুরি। তবে অপেক্ষা বেশি বাড়াননি লিটন দাস। পরের টেস্টেই আজ পাকিস্তানের বিপক্ষে টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করলেন। তাঁর দারুণ সেঞ্চুরিতেই জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বড় রানের পথে এগোচ্ছে বাংলাদেশ।

চারদিক থেকে সমালোচনা যেন গা-সওয়া হয়ে গেছে লিটনের! টি-টোয়েন্টি বিশ্বকাপ কিংবা তারও আগে থেকে অন্য দুই সংস্করণে ব্যাট ঠিকঠাক কথা বলছিল না। বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের পর তো পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকেই বাদ পড়তে হয়েছে। তবে টেস্টে দলে জায়গা পেয়েই যেন ফিরে গেলেন নিজের ‘পুরোনো রূপে’। টেস্টের এই লিটন তো চেনাই, এটাই তো লিটনের পুরোনো রূপ। লাল বলের ক্রিকেট আর সাদা বলের ক্রিকেটের লিটন যে দুজন ভিন্ন ব্যাটার, নিজের সর্বশেষ ৬ টেস্টের পাঁচটি ফিফটি ছাড়ানো ইনিংস তো সে কথাই বলছে। 

আগের ২৫ টেস্টের ৪২ ইনিংসে ৯ বার ফিফটি ছুঁয়েছিলেন লিটন। দুবার পৌঁছেছিলেন নব্বইয়ের ঘরেও। তবে সেঞ্চুরিটাই শুধু পাওয়া হচ্ছিল না কোনোভাবে। সব সমালোচনার জবাব দিতে যেন এই সময়টার অপেক্ষায় ছিলেন। ব্যাটিংয়েও সেটাই ফুটিয়ে তুললেন কী দারুণভাবে। অন্তত টেস্টে বরাবরই উইকেটে সাবলীল লিটন। সেটা ভারতের বিপক্ষে ২০১৫ সালে ক্যারিয়ারের প্রথম টেস্ট থেকেই। আজও শুরু থেকে দারুণ স্বাচ্ছন্দ্যে খেলেছেন। শট খেলেছেন মাঠের চারপাশে। 

৯৫ বলে বাঁহাতি স্পিনার নোমান আলীকে চার মেরে সেঞ্চুরির পথে প্রথম ফিফটি পূর্ণ করেন। ৪৯ রানে চার উইকেট হারিয়ে দল যখন ধুঁকছে, মুশফিকুর রহিমকে নিয়ে প্রাথমিক বিপর্যয়টাও সামাল দেন। ফিফটিকে সেঞ্চুরিতে রূপ দিতে একটুও বেগ পেতে হয়নি। তবে ৯৯ রানে সেঞ্চুরি পূর্ণ করা রানটা নিতে গিয়েই হয়তো কপাল পুড়ত লিটনের। বলটা সরাসরি থ্রোতে স্টাম্পে না লাগায় সেঞ্চুরি উদযাপনের সুযোগ পান লিটন। তাঁর ইনিংসটি সাজানো ছিল ১০ চার ও ১ ছক্কায়।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    পরের ব্যালন ডি’অর বেনজেমার হাতে দেখছেন রিয়াল কোচ

    বসুন্ধরায় অভিষেকেই বসনিয়ান তারকার জোড়া গোল

    ১৭ মিলিয়নের গাড়িতে চড়া হবে না রোনালদোর!

    সাকিব-তাসকিনকে রেখেই দ্বিতীয় টেস্টের দল

    শেরপুরে স্বেচ্ছাসেবক দলের মশাল মিছিলে পুলিশের বাধা

    ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষে কলেজছাত্র নিহত

    উড়োজাহাজের ধাক্কায় কক্সবাজারে ২ গরুর মৃত্যু, রক্ষা পেলেন ৯৪ জন যাত্রী

    পটুয়াখালীতে ইউনিয়ন আ. লীগের কমিটি নিয়ে উত্তাপ, কাল অর্ধদিবস হরতাল

    তথ্যমন্ত্রীকে নিয়ে ফেসবুকে অপপ্রচার: ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

    পরের ব্যালন ডি’অর বেনজেমার হাতে দেখছেন রিয়াল কোচ