Alexa
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১

সেকশন

 

ভোটগ্রহণের দুই দিন আগেই চেয়ারম্যান পদে বিজয়ী ঘোষণা

আপডেট : ২৭ নভেম্বর ২০২১, ১১:৫২

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নৌকা প্রতীকের প্রার্থীকে চেয়ারম্যান পদে বিজয়ী ঘোষণা করা হয়েছে। ছবি: সংগৃহীত ভোটগ্রহণের দুই দিন আগেই কুড়িগ্রামের কাঁঠালবাড়ী ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী রেদওয়ানুল হক দুলালকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান পদে বিজয়ী ঘোষণা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা হাওলাদার মোহাম্মদ কামরুল হাসান এ ঘোষণা দেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, আগামী ২৮ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে কাঁঠালবাড়ীতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই ইউনিয়নে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগ-সমর্থিত প্রার্থী রেদওয়ানুল হক দুলাল নৌকা প্রতীকে এবং স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক ঘোড়া প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন। মনোনয়নপত্র দাখিলের পর বাছাইয়ের আগেই আব্দুল হকের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। পরে আপিলে এই আদেশ বহাল থাকলে উচ্চ আদালতের দ্বারস্থ হয়ে প্রার্থিতা ফিরে পান আব্দুল হক। প্রতীক বরাদ্দ নিয়ে প্রচারণা চালিয়ে মাঠ ধরে রাখলেও সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বার জজ আদালতের আদেশের পরিপ্রেক্ষিতে আব্দুল হকের নির্বাচনে অংশগ্রহণের আইনত কোনো বৈধতা নেই বলে জানায় নির্বাচন কমিশন। 

ফলে গতকাল রাতে আব্দুল হকের প্রার্থিতা বাতিলের ঘোষণা দিয়ে গণবিজ্ঞপ্তি জারি করেন রিটার্নিং কর্মকর্তা। একই সঙ্গে নৌকা প্রতীকের প্রার্থী রেদওয়ানুল হক দুলালকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করা হয়।

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা হাওলাদার মোহাম্মদ কামরুল হাসান বলেন, নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী কাঁঠালবাড়ী ইউনিয়নে চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করা হয়েছে। তবে নির্ধারিত তারিখে সাধারণ সদস্য ও সংরক্ষিত আসনে নির্বাচন অনুষ্ঠিত হবে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষে কলেজছাত্র নিহত

    উড়োজাহাজের ধাক্কায় কক্সবাজারে ২ গরুর মৃত্যু, রক্ষা পেলেন ৯৪ জন যাত্রী

    পটুয়াখালীতে ইউনিয়ন আ. লীগের কমিটি নিয়ে উত্তাপ, কাল অর্ধদিবস হরতাল

    রাতের অভিযানে ভাঙা হলো চিমনি, সকালেই চালু

    ৯৮টি নির্বাচনী সহিংসতায় নিহত ৪৭, আহত ৫ শতাধিক

    শেরপুরে দুই শিক্ষার্থীকে পিষে দিল পাথরবাহী ট্রাক

    শেরপুরে স্বেচ্ছাসেবক দলের মশাল মিছিলে পুলিশের বাধা

    ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষে কলেজছাত্র নিহত

    উড়োজাহাজের ধাক্কায় কক্সবাজারে ২ গরুর মৃত্যু, রক্ষা পেলেন ৯৪ জন যাত্রী

    পটুয়াখালীতে ইউনিয়ন আ. লীগের কমিটি নিয়ে উত্তাপ, কাল অর্ধদিবস হরতাল

    তথ্যমন্ত্রীকে নিয়ে ফেসবুকে অপপ্রচার: ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

    পরের ব্যালন ডি’অর বেনজেমার হাতে দেখছেন রিয়াল কোচ