Alexa
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১

সেকশন

 

থানচি ও রোয়াংছড়ির ৮ ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী ৩২ জন 

আপডেট : ২৬ নভেম্বর ২০২১, ১৪:২৯

রোয়াংছড়িতে ইউপি নির্বাচনের ফরম জমা দিচ্ছেন কয়েকজন প্রার্থী। ছবি: আজকের পত্রিকা  বান্দরবানের থানচি ও রোয়াংছড়ি উপজেলার আট ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে অংশ নিতে চেয়ারম্যান প্রার্থীদে মনোনয়নপত্র দাখিল সম্পন্ন হয়েছে। আজ শুক্রবার মনোনয়নপত্র দাখিলের শেষদিন। আট ইউনিয়নে মোট ৩২ জন চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন বলে উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে।

থানচির চেয়ারম্যান পদপ্রার্থীরা হলেন—থানচি সদর ইউনিয়নে অংপ্রু ম্রো (আওয়ামী লীগ, নৌকা), বর্তমান চেয়ারম্যান মাংছার ম্রো ও ক্রাপ্রু অং; তিন্দু ইউনিয়নে মংপ্রু অং (আওয়ামী লীগ, নৌকা) থোয়াইংচিং মারমা, ভাগ্যরাম ত্রিপুরা হেডম্যান, মংসাই মারমা ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান অলসেন ত্রিপুরা; রেমাক্রি ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মুইশৈথুই মারমা (আওয়ামী লীগ, নৌকা) ও চসিং মং মারমা; বলিপাড়া ইউনিয়নে জিং অং (আওয়ামী লীগ, নৌকা), ক্যসাউ মারমা ও মংক্যচিং। 

রোয়াংছড়ির চেয়ারম্যান প্রার্থীরা হলেন—মেহ্লা অং (আওয়ামী লীগ, নৌকা), উমংসিং, সাহ্লা অং, থোয়াইচপ্রু, পুরু কান্তি তঞ্চঙ্গ্যা, বাবুল কান্তি তঞ্চঙ্গ্যা, মং হাই নু এবং অংশৈমং মারমা; তারাছা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান উথোয়াইচিং মারমা (আওয়ামী লীগ, নৌকা), উনু প্রু মারমা এবং শৈনুপ্রু মারমা; আলেক্ষ্যং ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা (আওয়ামী লীগ, নৌকা), লাফ্রাদ ত্রিপুরা, হ্লাশৈচিং মারমা, কমল কান্তি বড়ুয়া ও একমাত্র নারী চেয়ারম্যান পদপ্রার্থী মাশৈখিং মারমা; নোয়াপতং ইউনিয়নে চ নু মং (আওয়ামী লীগ, নৌকা) সম্ভুকুমার তঞ্চঙ্গ্যা ও মংপু হেডম্যান। 

থানচি উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, থানচি উপজেলায় ১৩ জন ও রোয়াংছড়ি উপজেলায় ১৯ জন প্রার্থী রয়েছেন। সবচেয়ে বেশি রোয়াংছড়ির সদর ইউনিয়নে আট জন চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন। থানচি উপজেলার তিন্দু ইউনিয়নে রয়েছেন পাঁচজন। 

রোয়াংছড়ি উপজেলা নির্বাচন কর্মকর্তা পরান্টু চাকমা বলেন, নির্বাচনী তফসিল অনুযায়ী ২৯ নভেম্বর প্রার্থীদের মনোনয়ন বাছাই, ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত আপিল, মনোনয়নপত্র প্রত্যাহার ৬ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ৭ ডিসেম্বর ও ২৬ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষে কলেজছাত্র নিহত

    উড়োজাহাজের ধাক্কায় কক্সবাজারে ২ গরুর মৃত্যু, রক্ষা পেলেন ৯৪ জন যাত্রী

    ওমিক্রন

    সন্ধান মিলেছে সেই প্রবাসীর, দ. আফ্রিকাফেরত ৭ জনের বাড়িতে লাল নিশান

    দুর্জয়ের মৃত্যুতে মেম্বার বোনের বিজয়ের আনন্দ ম্লান

    ‘বন্ধুকযুদ্ধে’ নিহতদের এলাকায় দাফন না করার দাবিতে ঝাড়ুমিছিল

    শেরপুরে স্বেচ্ছাসেবক দলের মশাল মিছিলে পুলিশের বাধা

    ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষে কলেজছাত্র নিহত

    উড়োজাহাজের ধাক্কায় কক্সবাজারে ২ গরুর মৃত্যু, রক্ষা পেলেন ৯৪ জন যাত্রী

    পটুয়াখালীতে ইউনিয়ন আ. লীগের কমিটি নিয়ে উত্তাপ, কাল অর্ধদিবস হরতাল

    তথ্যমন্ত্রীকে নিয়ে ফেসবুকে অপপ্রচার: ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

    পরের ব্যালন ডি’অর বেনজেমার হাতে দেখছেন রিয়াল কোচ