Alexa
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১

সেকশন

 

‘স্কয়ার সুরের সেরা’র অডিশন চলছে

আপডেট : ২৬ নভেম্বর ২০২১, ১৪:০৪

‘স্কয়ার সুরের সেরা’র তিন বিচারক অণিমা মুক্তি গোমেজ, সুজন আরিফ এবং পুলক অধিকারী। ছবি: মাছরাঙা টেলিভিশন পাবনা ও হবিগঞ্জের পর আজ ২৬ নভেম্বর গাজীপুরের কালিয়াকৈরে অনুষ্ঠিত হচ্ছে রিয়েলিটি শো ‘স্কয়ার সুরের সেরা’র অডিশন। ইতিমধ্যে অডিশন রাউন্ডের তিন বিচারক, সঞ্চালকসহ পুরো টিম অবস্থান করছে কালিয়াকৈরে।

পেশাগত কাজে দক্ষতা অর্জনের পাশাপাশি যাঁরা শখের বশে গান করেন, স্কয়ার গ্রুপের সেই সব প্রতিভাবান সংগীতশিল্পীকে বড় মঞ্চে গান করার সুযোগ করে দিচ্ছে ‘স্কয়ার সুরের সেরা’। অডিশন রাউন্ডের বিচারক হিসেবে দায়িত্ব পালন করছেন লোকসংগীতশিল্পী ও গবেষক অণিমা মুক্তি গোমেজ; সংগীতশিল্পী, সুরকার ও সংগীত পরিচালক সুজন আরিফ এবং সংগীতশিল্পী ও সুরকার পুলক অধিকারী।

প্রতিযোগিরা অডিশনের জন্য অপেক্ষারত। ছবি: মাছরাঙা টেলিভিশন শিল্পী অণিমা মুক্তি গোমেজ বলেন, ‘শুধু গানকে ভালোবেসে যাঁরা সুর কণ্ঠে লালন করে এই প্রতিযোগিতায় অংশ নিয়েছেন, সেই সব কর্মজীবীকে আমি সাধুবাদ জানাই। সেই সাথে বিশেষ কৃতজ্ঞতা জানাই এই আয়োজনের পরিকল্পক, স্কয়ার গ্রুপের অন্যতম পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টুর কাছে। চাকরির পাশাপাশি কর্মীদের মাঝে ঐক্য, সম্প্রীতি বাড়িয়ে তোলার জন্য এ ধরনের আয়োজনে বিশ্ববাসীর কাছে দৃষ্টান্ত হয়ে থাকবে।’

সংগীতশিল্পী সুজন আরিফ বলেন, ‘রিয়েলিটি শো হিসেবে টিভি পর্দায় দর্শক নতুন কিছু পেতে যাচ্ছে এটা যেমন সত্যি; পাশাপাশি নেপথ্যে যাঁরা কাজ করেছেন, পুরো টিমের সাথে আমাদের অভিজ্ঞতাও বেশ সুখকর।’ শিল্পী পুলক অধিকারী বলেন, ‘প্রত্যাশার চাইতেও গুণী শিল্পী পাচ্ছি ‘স্কয়ার সুরের সেরা’ থেকে। যাঁরা নিজের প্রতিভা প্রদর্শনের মাধ্যমে নিজেকে তো এগিয়ে যাবেনই, সেই সাথে গর্বিত করবে ‘স্কয়ার’ গ্রুপকে।’

‘স্কয়ার সুরের সেরা’র তিন বিচারক ও উপস্থাপিকা মৌসুমী মৌ। ছবি: মাছরাঙা টেলিভিশন পুরো আয়োজনটি সঞ্চালনা করছেন এই সময়ের জনপ্রিয় উপস্থাপিকা ও প্রতিশ্রুতিশীল অভিনেত্রী মৌসুমী মৌ। সম্প্রতি স্বীকৃতি প্রসাদ বড়ুয়ার লেখা, শিহাব রিপনের সংগীত পরিচালনায় ‘স্কয়ার সুরের সেরা’র থিম সংও রেকর্ডিং হয়েছে। গানটি গেয়েছেন মিলন মাহমুদ ও অবন্তী সিঁথি।

খুব শিগগিরই মাছরাঙা টেলিভিশনে ‘স্কয়ার সুরের সেরা’ প্রচারিত হবে। অনুষ্ঠানটি প্রযোজনা করছেন অজয় পোদ্দার। তিনি জানান, স্কয়ার গ্রুপের পরিচয়পত্র বহনকারী যেকোনো সদস্য এই প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ পাচ্ছেন।

উপস্থাপিকা মৌসুমী মৌ। ছবি: মাছরাঙা টেলিভিশন পাবনা, হবিগঞ্জ, কালিয়াকৈরের পর ভালুকা, ঢাকা ও চট্টগ্রামে অডিশন পর্ব অনুষ্ঠিত হবে। এরপর স্টুডিও রাউন্ডে বিভিন্ন ধাপে প্রতিযোগিতা শেষে বিজয়ী নির্বাচিত হবে। স্টুডিও রাউন্ডে বিচারক হিসেবে থাকবেন দেশবরেণ্য সংগীতশিল্পী রুমানা ইসলাম, জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীত পরিচালক ও সংগীতশিল্পী এস আই টুটুল এবং জনপ্রিয় ও মেধাবী সংগীত পরিচালক, সংগীতশিল্পী পিন্টু ঘোষ। তাদের রায়ে নির্বাচিত সেরা বিজয়ী পাবেন নগদ ৫ লক্ষ টাকা। এ ছাড়া প্রথম রানারআপ ৩ লাখ, দ্বিতীয় রানার আপ ১ লাখ এবং চতুর্থ ও পঞ্চম যাঁরা হবেন, তাঁরা প্রত্যেকে পাবেন ৫০ হাজার টাকা করে।

প্রযোজক জানান, পাবনা অডিশন থেকে আটজন এবং হবিগঞ্জ থেকে চারজনকে বিচারকেরা স্কয়ার কার্ড দিয়েছেন। যাঁরা পরে ঢাকায় স্টুডিও রাউন্ডে অংশগ্রহণের সুযোগ পাবেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    কপিল দেব হয়ে প্রকাশ্যে এলেন রণবীর

    ‘টিকাটুলীর মোড়’-এর পর ‘পান্থপথের মোড়ে’

    দল বদলালেন শ্রাবন্তী

    হেসে খুন অভিষেক বচ্চন

    ‘রেহানা মরিয়ম নূর’ দেখে প্রতিমন্ত্রীর ভূয়সী প্রশংসা

    শেরপুরে স্বেচ্ছাসেবক দলের মশাল মিছিলে পুলিশের বাধা

    ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষে কলেজছাত্র নিহত

    উড়োজাহাজের ধাক্কায় কক্সবাজারে ২ গরুর মৃত্যু, রক্ষা পেলেন ৯৪ জন যাত্রী

    পটুয়াখালীতে ইউনিয়ন আ. লীগের কমিটি নিয়ে উত্তাপ, কাল অর্ধদিবস হরতাল

    তথ্যমন্ত্রীকে নিয়ে ফেসবুকে অপপ্রচার: ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

    পরের ব্যালন ডি’অর বেনজেমার হাতে দেখছেন রিয়াল কোচ