Alexa
সোমবার, ১৭ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

পাকিস্তান ক্রিকেট দলের ২১ জনের বিরুদ্ধে মামলা খারিজ

আপডেট : ২৫ নভেম্বর ২০২১, ২০:১০

পাকিস্তান ক্রিকেট দল। ফাইল ছবি  মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তানের পতাকা উড়িয়ে অনুশীলনের অভিযোগে দেশটির ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজমসহ ২১ জনের বিরুদ্ধে দায়ের করা মামলা খারিজ করা হয়েছে। আজ বৃহস্পতিবার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আবু বক্কর ছিদ্দিকের আদালতে মুক্তিযোদ্ধা মঞ্চের সাধারণ সম্পাদক আল মামুন বাদী হয়ে এ মামলা করেন।

সকালে আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করেন। তবে কোনো আদেশ দেননি। আদালত পরে আদেশ দেবেন বলে জানিয়েছেন। বিকেলে মামলা খারিজ করে দেন আদালত।

মামলায় অন্য যাদের আসামি করা হয় তারা হলেন পাকিস্তান দলের কোচ সাকলাইন মোস্তাক, ম্যানেজার মনসুর রানা, ক্রিকেটার শাদাব খান, ফখর জামান, আসিফ আলী, হায়দার আলী, হ্যারিস রউফ, হাসান আলী, ইফতেখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, সরফরাজ আহমেদ, শাহিন শাহ আফ্রিদি, শোয়েব মালিক, শাহনেওয়াজ দাহানি, ওসমান কাদির ও শহীদ আসলাম। 

মামলার আর্জিতে বলা হয়েছে, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আতিথেয়তার সুযোগে স্বাগতিক দেশে এসে প্রথম দিনেই পাকিস্তান ক্রিকেট দল বিধিবিধান ও আইন লঙ্ঘন করে নিজ দেশের জাতীয় পতাকা উত্তোলন ও উড়িয়ে বাংলাদেশের প্রচলিত আইন ভঙ্গ করেছে। বিভিন্ন পত্রিকার উদ্ধৃতি দিয়ে অভিযোগে বলা হয়, আসামিরা ক্রীড়া-কসরত প্রদর্শনের নামে অসৎ উদ্দেশ্যে বাংলাদেশে প্রবেশ করে ঢাকার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গত ১৫ নভেম্বর সকাল ১১টার দিকে পাকিস্তানের জাতীয় পতাকা উড়িয়ে খেলায় লিপ্ত হয়। তাদের এমন ধৃষ্টতামূলক কর্মকাণ্ড দণ্ডনীয় অপরাধ। আসামিরা মাঠে বিদেশি পতাকা স্থাপন করে ও উড়িয়ে বাংলাদেশের জাতীয় পতাকা ও জাতীয় সংহতিকে দুর্বল ও ধ্বংসের হীন চেষ্টায় লিপ্ত রয়েছেন। তারা স্বেচ্ছায়, স্বজ্ঞানে, বাংলাদেশের স্বাধীনতার সার্বভৌমত্বকে খাটো করার ব্যর্থ প্রত্যয়ে এমন হীন কাজ করেছে বলে মনে করেন বাদী।

বাদী আর্জিতে আরও উল্লেখ করেছেন, তিনি শাহবাগ ও মিরপুর থানায় মামলা করতে গেলে থানা কর্তৃপক্ষ মামলা নেয়নি। এ কারণে তিনি আদালতের শরণাপন্ন হয়েছেন। 

বাদী তাঁর মামলায় আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করার দাবি করেন। পাকিস্তানি নাগরিক সবাই খেলা শেষ হলে দেশে চলে যাবেন। তাই এই দাবি জানানো হয়। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    গণতন্ত্র, উন্নয়ন ও আইনের শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করতে রাষ্ট্রপতির আহ্বান

    নির্বাচন কমিশন গঠনে আইন চাইলেন কূটনীতিকেরাও

    করোনায় আরও ৮ মৃত্যু, শনাক্ত ৫২২২

    গত সপ্তাহে করোনা শনাক্ত ২২২% বেড়েছে 

    উত্তরাঞ্চলে শৈত্যপ্রবাহ থাকতে পারে আরও কয়েক দিন 

    বাংলাদেশে বাণিজ্যিকভাবে ভারতীয় সিনেমা দেখানোর প্রস্তাব

    নাসিক নির্বাচন

    নাসিক নির্বাচন নিয়ে তুলনামূলক বিতর্ক কম হয়েছে: হারুন

    চীনে সর্বনিম্ন জন্মহারের রেকর্ড

    ডুমুরিয়া থানা-পুলিশের অভিযানে গ্রেপ্তার ৫ 

    উপাচার্যের পদত্যাগ দাবিতে উত্তাল শাবিপ্রবি, তদন্ত কমিটি গঠন

    ভিডিও প্রকাশের ভয় দেখিয়ে ধর্ষণের অভিযোগ: প্রেমিক গ্রেপ্তার

    প্রশাসনের দিকে অভিযোগের তির নৌকার ১০ প্রার্থীর