Alexa
শনিবার, ২২ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

বাংলাদেশের তৈরি পোশাক খাত নিয়ে উদ্বেগ রয়েছে ইইউ’র

আপডেট : ২৫ নভেম্বর ২০২১, ১৯:৫২

বাংলাদেশের তৈরি পোশাক খাত নিয়ে উদ্বেগ রয়েছে ইইউ’র বাংলাদেশের তৈরি পোশাক শিল্প বা আরএমজি নিয়ে কিছু উদ্বেগ রয়েছে বলে জানিয়েছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে জানানো হয়, ইইউ’র বাংলাদেশের রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি বুধবার পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম শাহরিয়ার আলমের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে আগামী বছরে দুই পক্ষের আসন্ন রাজনৈতিক সংলাপের জন্য অপেক্ষার কথা জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী। উন্নয়ন এবং বাণিজ্যিক অংশীদার হিসেবে বিশেষ করে করোনার সময়ে বাংলাদেশের প্রতি ইইউ’র ভূমিকার প্রশংসা করেন তিনি। এ সময়ে তারা ইউরোপের বিভিন্ন অংশে করোনার পরিস্থিতি নিয়ে আলোচনা করেন। জিএসপির খসড়া নীতিমালায় ছাড় দেওয়ার জন্য ইইউ রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

বৈঠকে ইইউ রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের তৈরি পোশাক শিল্পের কিছু ধারা নিয়ে উদ্বেগ রয়েছে। ইইউ’র প্রধান কার্যালয় ব্রাসেলসে এ বিষয়টি নিয়ে আরও পর্যবেক্ষণ করা হবে।

বৈঠকে পররাষ্ট্র প্রতিমন্ত্রী জলবায়ু নিয়ে দুই পক্ষের সহযোগিতা বাড়ানোর প্রয়োজনীয়তার কথা বলেন। আঞ্চলিক জল বিদ্যুৎ প্রকল্প ও পাশাপাশি অন্যান্য সৌর বিদ্যুতের আঞ্চলিক কানেকটিভিটি প্রকল্পে ইউরোপিয়ান ইনভেস্টমেন্ট ব্যাংকের সহযোগিতার জন্য উৎসাহিত করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী। জাতিসংঘে মানবাধিকার কাউন্সিলে বাংলাদেশকে ‘ইউনিভার্সেল পিরিয়ডিক রিভিউ’তে করা পরামর্শগুলো বাস্তবায়নে গঠনমূলক অংশগ্রহণের জন্য ইইউকে ধন্যবাদ জানান তিনি।

বৈঠকে শ্রম অধিকার এবং অভিবাসনের মত উদ্বেগের বিষয়গুলোতে আলোচনা হয়। এ ছাড়া সামনের বছরে আসন্ন দ্বিপক্ষীয় নিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে সংক্ষিপ্তভাবে তুলে ধরেন রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     
    আষাঢ়ে নয়

    আবারও কাঁদলেন টুনটুন

    ঢাকা ছাড়লেন মার্কিন রাষ্ট্রদূত মিলার

    র‍্যাব তৈরি করেছে আমেরিকান ও ব্রিটিশরা: পররাষ্ট্রমন্ত্রী

    করোনায় আরও ১২ মৃত্যু, শনাক্তের হার ২৮ শতাংশের বেশি

    ‍পুলিশ সপ্তাহ শুরু রোববার

    করোনা মোকাবিলায় ৬ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

    মুড়িকাটা পেঁয়াজে কমছে দাম

    বিশ্বে একদিনে করোনায় মৃত্যু প্রায় সাড়ে ৯ হাজার

    আষাঢ়ে নয়

    আবারও কাঁদলেন টুনটুন

    বর্জ্যে বেহাল পুরান ঢাকার বাংলাদেশ মাঠ

    আতঙ্কের ওমিক্রনে ম্লান হার্ড ইমিউনিটির আশা

    নিষেধাজ্ঞা দিয়ে কতটা কাবু করা যাবে রাশিয়াকে