Alexa
শনিবার, ২২ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

শেষ মিনিটের দুই গোলে মেরিনার্সের অপেক্ষা বাড়াল আবাহনী

আপডেট : ২৫ নভেম্বর ২০২১, ১৯:৪৩

রুদ্ধশ্বাস জয়ে শেষ সময়ে লিগ জমিয়ে তুলল আবাহনী। ছবি: আজকের পত্রিকা   শেষ মিনিট পর্যন্ত মেরিনার ইয়াংস এগিয়ে ৩-২ গোলে। ম্যাচটা জয় বা ড্র হলেই নিশ্চিত হবে মেরিনার্সের দ্বিতীয় লিগ শিরোপা। এমন সমীকরণের সামনে দাঁড়িয়ে যখন লিগ জয়ের স্বপ্ন দেখছে মেরিনার্স তখনই জ্বলে উঠলেন খোরশেদুর রহমান। শেষ মিনিটে তাঁর জোড়া গোলে ৪-৩ গোলের রুদ্ধশ্বাস  এক জয় পেয়েছে আবাহনী। 

আবাহনীর এই জয়ে শেষ মুহূর্তে জমে উঠেছে প্রিমিয়ার ডিভিশন হকি লিগের শিরোপার লড়াই। লিগের প্রথম হারে ১৪ ম্যাচে মেরিনার্সের পয়েন্ট এখন ৩৯। ১৫ ম্যাচে সমান পয়েন্ট আবাহনীরও।  লিগে মেরিনার্স তাদের শেষ ম্যাচ খেলবে মোহামেডানের বিপক্ষে। সেই ম্যাচে জয়-ড্র পেলেই চলবে মেরিনার্সের। আর হেরে গেলে মোহামেডান-মেরিনার্স আর আবাহনীর পয়েন্ট সমান ৩৯ হওয়ার সম্ভাবনা আছে। সেক্ষেত্রে তিন দল প্লে-অফে খেলবে একে অপরের বিপক্ষে।  

মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে আজ সপ্তম মিনিটে বৃত্তের বাইরে থেকে বিয়র্ন কেলারমানের হিট সরাসরি ঠিকানা খুঁজে পেলে গোল দেন রেফারি। কিন্তু প্রশ্ন ওঠে কেলারমানের শট বৃত্তের ভেতর থাকা রোমান সরকারের স্টিক ছুঁয়েছিল কিনা। রিভিউয়ে দেখা যায় রোমানের স্টিক স্পর্শ করেনি বল। বাতিল হয় গোল। এই সিদ্ধান্তের জেরে খেলা বন্ধ থাকে আধ ঘণ্টারও বেশি সময়। পুনরায় খেলা শুরুর পরপরই পেনাল্টি স্ট্রোক থেকে আবাহনীকে এগিয়ে নেন কেলারমান।

পঞ্চদশ মিনিটের পেনাল্টি কর্নার থেকে সমতায় ফিরে মেরিনার্স। মিলন হোসেনের পুশ সুখজিৎ সিং স্টপ করার পর সোহানুর রহমান সোহানের হিট জাল খুঁজে নেয়। তিন মিনিট পর পেনাল্টি কর্নারে থেকে সরাসরি গোল না পেলেও ওই আক্রমণ থেকে ব্যবধান বাড়ান সোহানুর। 

২৫তম মিনিটে মরিস আলফন্সের গোলে সমতায় ফিরে আবাহনী। কিন্তু একটু পরই প্রতিপক্ষের স্বস্তি কেড়ে নেয় মেরিনার্স। পেনাল্টি কর্নার থেকে লক্ষ্যভেদ করে হ্যাটট্রিক পূরণ করেন সোহানুর। 

সমতা ফেরাতে মরিয়া আবাহনী শেষ ১৫ মিনিটে করেছে একের পর এক আক্রমণ। খেলার অন্তিম মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোলও করেন ফরোয়ার্ড খোরশেদুর রহমান। খেলা শেষ হতে বাকি যখন বাকি মাত্র দুই সেকেন্ড তখন আবারও পেনাল্টি কর্নার পায় আকাশি-নীলরা। সেই পেনাল্টি কর্নার থেকে আবারও গোল করে মেরিনার্সের অপেক্ষা বাড়ান খোরশেদুর রহমান।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বাংলাদেশ আর বসুন্ধরাকে দুঃসংবাদ দিলেন তপু 

    ১ ফেব্রুয়ারি তামিমদের সঙ্গে কাজ শুরু করবেন সিডন্স

    সিলেটকে হারিয়ে স্বস্তির শুরু কুমিল্লার

    ১৩ বছর পর আইপিএল হতে পারে দক্ষিণ আফ্রিকায়

    অবশেষে কিংবদন্তির মেলায় যাচ্ছেন রফিক ও সুমন

    আইপিএলের নিলামে সাকিব-মোস্তাফিজের ভিত্তিমূল্য ২ কোটি রুপি

    যাত্রীদের নিরাপত্তায় চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে নিরাপত্তা বেড়া

    নিখোঁজের ১৩ দিন পর বৃদ্ধের মরদেহ উদ্ধার

    শিক্ষককে মারধর করে অব্যাহতিপত্রে সাক্ষর নেওয়ার অভিযোগ

    চবির হলে জ্বর-সর্দির প্রকোপ, করোনা পরীক্ষায় অনীহা

    জাজিরায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধা নিহত

    ইউক্রেনে ‘মারণাস্ত্র সহায়তা’ পাঠালো যুক্তরাষ্ট্র