Alexa
সোমবার, ১৭ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

বিআরটিসি বাসে শিক্ষার্থীদের ভাড়া কমবে, বেসরকারির সিদ্ধান্ত হয়নি

আপডেট : ২৫ নভেম্বর ২০২১, ১৯:৩৪

বাস মালিকদের সঙ্গে বৈঠক করেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম। ছবি আজকের পত্রিকা  বেসরকারি বাসে শিক্ষার্থীদের ভাড়া কমানোর বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। ভাড়া কমানোর বিষয়ে মালিকেরা নিজেদের মধ্যে আলোচনা করে প্রস্তাবনা দিতে বলা হয়েছে। তবে বিআরটিসি বাসে শিক্ষার্থীদের ভাড়া কমানো হবে। এ বিষয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঘোষণা দেবেন।

আজ বৃহস্পতিবার বিকেলে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ বিআরটিএ কার্যালয়ে হাফ ভাড়া নিয়ে বৈঠক শেষে এসব কথা জানিয়েছেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম।

এ সময় শিক্ষার্থীদের ঘরে ফেরার অনুরোধ জানিয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব জানান, শিক্ষার্থীদের দাবির প্রতি সরকার আন্তরিক। সেই কারণে আমরা আজ বৈঠক করেছি। তাই এখন শিক্ষার্থীদের উচিত অবরোধ না করার। বেসরকারি পরিবহন শিক্ষার্থীদের জন্য কতটা ছাড় দিতে পারে তার জন্য পরিবহন মালিকেরা নিজেরা বসবেন। তারপর তারা তাদের একটা প্রস্তাব আমাদের কাছে পাঠাবে। তখন আমরা তাদের সঙ্গে আলোচনা করে বিষয়টি ঘোষণা দেব। 

পরিবহন মালিকদের বিষয়ে সচিব আরও জানান, পরিবহন মালিকদের বাসে শিক্ষার্থীদের ভাড়া কম নিতে আপত্তি নেই। তবে তারা ভর্তুকি দেওয়ার কথা বলেছেন। কারণ হিসেবে তারা বলছেন প্রতিনিয়ত লোকসান হচ্ছে তাদের। সে ক্ষেত্রে সরকারের তরফ থেকে তাদের বোঝানো হয়েছে, বেসরকারি প্রতিষ্ঠান হলেও সামাজিক দায়বদ্ধতা থেকে হাফ ভাড়ার বিষয়টি ভেবে দেখতে বলা হয়েছে। 

ভাড়া বাড়ানোর পরেও সড়কে পরিবহনের যে দাপট সে বিষয়ে সরকারের কোনো ভূমিকা নিচ্ছে কিনা জানতে চাইলে সচিব নজরুল ইসলাম বলেন, সড়কে নিয়মিত অভিযান চালানো হচ্ছে। বাসে অতিরিক্ত ভাড়া নিলেই জরিমানা করা হচ্ছে। সরকারের পক্ষ থেকে মালিক-শ্রমিকদের কোন ধরনের ছাড় দেওয়া হয়নি।  

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    গণতন্ত্র, উন্নয়ন ও আইনের শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করতে রাষ্ট্রপতির আহ্বান

    নির্বাচন কমিশন গঠনে আইন চাইলেন কূটনীতিকেরাও

    করোনায় আরও ৮ মৃত্যু, শনাক্ত ৫২২২

    গত সপ্তাহে করোনা শনাক্ত ২২২% বেড়েছে 

    উত্তরাঞ্চলে শৈত্যপ্রবাহ থাকতে পারে আরও কয়েক দিন 

    বাংলাদেশে বাণিজ্যিকভাবে ভারতীয় সিনেমা দেখানোর প্রস্তাব

    নাসিক নির্বাচন

    নাসিক নির্বাচন নিয়ে তুলনামূলক বিতর্ক কম হয়েছে: হারুন

    চীনে সর্বনিম্ন জন্মহারের রেকর্ড

    ডুমুরিয়া থানা-পুলিশের অভিযানে গ্রেপ্তার ৫ 

    উপাচার্যের পদত্যাগ দাবিতে উত্তাল শাবিপ্রবি, তদন্ত কমিটি গঠন

    ভিডিও প্রকাশের ভয় দেখিয়ে ধর্ষণের অভিযোগ: প্রেমিক গ্রেপ্তার

    প্রশাসনের দিকে অভিযোগের তির নৌকার ১০ প্রার্থীর