Alexa
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১

সেকশন

 

গাজীপুর সিটি করপোরেশনে তিন সদস্যের প্যানেল মেয়র গঠন

আপডেট : ২৫ নভেম্বর ২০২১, ১৬:২৪

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের পর তাঁকে মেয়র পদ থেকেও সরানোর আলোচনা চলছে। এর মাঝেই এই সিটি করপোরেশনে তিন সদস্যের প্যানেল মেয়র গঠন করেছে সরকার। 

স্থানীয় সরকার বিভাগ আজ বৃহস্পতিবার তিন সদস্যের এ প্যানেল মেয়র গঠন করে দিয়েছে বলে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে। তাৎক্ষণিকভাবে এ তিনজনের নাম জানায়নি মন্ত্রণালয়। স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করবেন। 

গাজীপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম আজকের পত্রিকাকে জানান, মেয়র দায়িত্ব নেওয়ার পর প্রথম সভা থেকে প্যানেল মেয়র গঠনের নিয়ম থাকলেও এতদিনেও গাজীপুর সিটি করপোরেশনে প্যানেল মেয়র গঠন করা হয়নি। 

কোনো সিটি করপোরেশনের মেয়রকে বরখাস্ত বা অপসারণ করা হলে প্যানেল মেয়রদের মধ্যে জ্যেষ্ঠ সদস্য মেয়রের দায়িত্ব পালন করেন। মেয়র দেশের বাইরে ছুটিতে গেলেও প্যানেল মেয়রদের মধ্যে জ্যেষ্ঠ সদস্য মেয়রের দায়িত্বে থাকেন। 

স্থানীয় সরকার বিভাগের একজন কর্মকর্তা বলেন, মেয়রের পদ থেকে জাহাঙ্গীরকে বরখাস্ত বা অপসারণ করা হলে এরপর সিটি করপোরেশনের কার্যক্রম ঠিকভাবে চালিয়ে নিতে প্যানেল মেয়র গঠন করা হয়েছে। এ ছাড়া উদ্ভূত পরিস্থিতে মেয়র জাহাঙ্গীর পদত্যাগ করলেও যাতে সিটি করপোরেশনের কাজে কোনো সমস্যা না হয় সে জন্য প্যানেল মেয়র গঠন করা হয়েছে। প্রজ্ঞাপন জারি করে প্যানেল মেয়রদের নাম জানিয়ে দেওয়া হবে। 

আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে নির্বাচনে জিতে ২০১৮ সালে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র হন জাহাঙ্গীর। বঙ্গবন্ধু ও শহীদ বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে বিতর্কিত মন্তব্যের জন্য গত ১৯ নভেম্বর তাঁকে বহিষ্কার করে আওয়ামী লীগ। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ঘুমন্ত অবস্থায় এসআইয়ের ‘বিশেষ অঙ্গ’ কেটে দিলেন স্ত্রী

    'টাকা না দিয়ে ষড়যন্ত্র করায় আত্মহত্যার পথ বেছে নিলাম'

    দৌলতদিয়া ঘাটে ফেরি পারের অপেক্ষায় যানবাহনের দীর্ঘ সারি

    চাটমোহরে ৪ জয়িতাকে সম্মাননা প্রদান

    শিবচরে কুপিয়ে পা বিচ্ছিন্ন করে হত্যার ঘটনায় গ্রেপ্তার ১ 

    বন্ধুর সহযোগিতায় এইচএসসি পরীক্ষা দিচ্ছেন দৃষ্টিপ্রতিবন্ধী চয়ন

    কড়াকড়িতেও ক্যাটরিনা- ভিকির বিয়ের ছবি ভাইরাল

    প্রধানমন্ত্রীর উদ্দেশে রিজভীর ‘শেষ কথা’ 

    ওমিক্রন উদ্বেগজনক হলেও মোকাবিলা সম্ভব

    ঘুমন্ত অবস্থায় এসআইয়ের ‘বিশেষ অঙ্গ’ কেটে দিলেন স্ত্রী

    'টাকা না দিয়ে ষড়যন্ত্র করায় আত্মহত্যার পথ বেছে নিলাম'

    টেকনাফে নবজাতকের পরিত্যক্ত মরদেহ উদ্ধার