ভিটামিন এ ক্যাপসুল নিয়ে সভা।

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০১৯ ১ম রাউন্ডে সিলেট নগরের ২৪৭টি কেন্দ্রে ৬১ হাজার ৮৩৮ জন শিশুকে খাওয়ানো হবে ভিটামিন-এ ক্যাপসুল। শনিবার (২২ জুন) সকাল ১০টায় নগরের বিনোদিনী দাতব্য চিকিৎসালয়ে ক্যাম্পেইনের উদ্বোধন করবেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

সিলেট সিটি কর্পোরেশনের উদ্যোগে ২৭ ওয়ার্ডসহ নগরের বিভিন্ন এলাকা, বাস স্ট্যান্ড ও রেল স্টেশনসহ ২৪৭টি কেন্দ্রে ৪৯৪ জন স্বেচ্ছাসেবক জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে কাজ করবেন।

সিলেট সিটি করপোরেশেনে স্বাভাবিক ৬ থেকে ১১ মাস বয়সী ৬ হাজার ৩৮ জন ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ৫৫ হাজার ৭০৬ জন শিশুকে ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে। এছাড়া প্রতিবন্ধী ৬ থেকে ১১ মাস বয়সী ১৯ জন ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ৭৫ জন শিশুকে ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে।

বৃহস্পতিবার (২০ জুন) দুপুর ১২টায় সিলেট সিটি করপোরেশনের হল রুমে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (১য় রাউন্ড) ২০১৯ কে সামনে রেখে এক অবহিতকরণ ও পরিকল্পনা সভায় মেয়র আরিফুল হক চৌধুরী এ তথ্য জানান।

সভায় সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম জানান, এবছর এই ক্যাম্পেইনে এ ক্যাপসুল খাওয়ানোর পাশপাশি মা ও শিশুর জন্য পুষ্টি বার্তা দেওয়া হবে।

সভায় সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। তাদের সুস্থভাবে বেড়ে উঠতে হলে ছোটবেলা থেকেই তাদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে হবে। তাই শনিবার নগরের ৬ থেতে ১১ মাস বয়সী ও ১২ থেকে ৫৯ মাস বয়সী সকল শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ান। তিনি বলে শিশুদের জোর করে বা কান্নারত অবস্থায় এ ক্যাপসুল খাওয়ানো যাবে না। এ ব্যাপারে সেচ্ছাসেবকসহ সকলকে সতর্ক থাকতে হবে।

আজকের পত্রিকা/এমএআরএস