Alexa
মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

পুঁজিবাজারে সূচকের বড় পতন

ডিএসইতে লেনদেন কমেছে ১৮৫ কোটি টাকা

আপডেট : ২৪ নভেম্বর ২০২১, ২০:৪৮

ডিএসইতে লেনদেন কমেছে ১৮৫ কোটি টাকা দেশের পুঁজিবাজারে আবারও মূল্যসূচকের বড় ধরনের পতন হয়েছে। আজ বুধবার সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের দুই পুঁজিবাজারে সূচকের বড় পতনের পাশাপাশি লেনদেন করা অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ারের দামও কমেছে। এ দিকে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) শেয়ার লেনদেন কমেছে ১৮৫ কোটি টাকা। তবে দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেনের পরিমাণ আজ বেড়েছে। 

পুঁজিবাজার সূত্রে জানা গেছে, বুধবার ডিএসই’র প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৯৫ পয়েন্ট কমে ৬ হাজার ৯১৭ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসই’র অন্য দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক ১৬ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২৯ পয়েন্ট কমে যথাক্রমে ১ হাজার ৪৫২ ও ২ হাজার ৬৩১ পয়েন্টে অবস্থান করছে। 

আজ ডিএসইতে এক হাজার ১২৯ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। আগের কার্যদিবসের চেয়ে ডিএসইতে লেনদেন কমেছে ১৮৫ কোটি টাকা। আগের দিন মঙ্গলবার ডিএসইতে লেনদেনের পরিমাণ ছিল এক হাজার ৩১৪ কোটি ৬০ লাখ টাকা। 

বুধবার ডিএসইতে লেনদেন করা ৩৬৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের মধ্যে দাম কমেছে ২৫৯টির, বেড়েছে ৭৫টির এবং অপরিবর্তিত ছিল ৩১ টির দাম। 

আজ ডিএসইতে লেনদেনের দিক থেকে শীর্ষস্থানীয় ১০ প্রতিষ্ঠান হলো-ওয়ান ব্যাংক, বেক্সিমকো লিমিটেড, আইএফআইসি ব্যাংক, ফার্স্ট ব্যাংক, ডেল্টা লাইফ, প্যারামাউন্ট টেক্সটাইল, সাইফ পাওয়ার, এনআরবিসি ব্যাংক, ফরচুন সু এবং বেক্সিমকো ফার্মা।

বুধবার দেশের অপর পুঁজিবাজার সিএসইতে সার্বিক সূচক সিএএসপিআই ২৪৬ পয়েন্ট কমে ২০ হাজার ২৬৯ পয়েন্টে দাঁড়িয়েছে। সিএসইতে ৫৮ কোটি ৬০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে ৬ কোটি টাকা। মঙ্গলবার সিএসইতে লেনদেনের পরিমাণ ছিল ৫২ কোটি ৯৩ লাখ টাকা। 

আজ সিএসইতে লেনদেনকৃত ২৮৫টি প্রতিষ্ঠানের মধ্যে কমেছে ১৭১টির, বেড়েছে ৮৭টির এবং অপরিবর্তিত ছিল ২৭টির শেয়ারের দাম।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ২০০০ টাকায় যাত্রা শুরু ‘নকশি লাইফস্টাইল’-এর

    ‘নগদ’-এর মাধ্যমে ব্যাংকিং সেবা দেবে বাংলাদেশ ফাইন্যান্স

    কিউকমের ২০ গ্রাহক পেলেন ৪০ লাখ টাকা

    দেশীয় ভেঞ্চার ক্যাপিটালের বিনিয়োগ পেল বেস্ট এইড

    ৪ দফা কয়লার দাম বাড়ার প্রভাব ইটের বাজারে

    মুড়িকাটা পেঁয়াজে কমছে দাম

    এক বছরের বেশি সময় পর মাঠে ফিরলেন মাশরাফি

    শাবিপ্রবি উপাচার্যের পদত্যাগ দাবিতে প্রতীকী অনশনে ছাত্রদল

    শাবিপ্রবির উপাচার্যকে কেন পদত্যাগ করতে হবে

    করোনায় ইবিতে দাপ্তরিক সময়সূচি কমছে ১ ঘণ্টা 

    আশ্রয়ণের অধিকাংশ ঘরে তালা ঝুলছে, থাকেন না বরাদ্দপ্রাপ্তরা