Alexa
রোববার, ২৯ মে ২০২২

সেকশন

epaper
 

চিকিৎসক ও কর্মকর্তার বিরুদ্ধে ছাগল চুরির অভিযোগ

আপডেট : ২৩ নভেম্বর ২০২১, ২৩:৫৭

নাজিরপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীর বিরুদ্ধে ছাগল চুরি করে ভুঁড়ি ভোজের অভিযোগ উঠেছে। ছবি: আজকের পত্রিকা পিরোজপুরের নাজিরপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীর বিরুদ্ধে ছাগল চুরির অভিযোগ উঠেছে। আ. লায়েক ফরাজী নামের অসহায় এক ব্যক্তির ছাগল চুরি করে ভুঁড়ি ভোজের ব্যবস্থা করেন তাঁরা। গত শুক্রবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে। 
 
এ ঘটনায় মঙ্গলবার ভুক্তভোগী আ. লায়েক ফরাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান ও থানাসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন। 
 
লিখিত অভিযোগ ও স্থানীয় সূত্রে অনুযায়ী জানা গেছে, গত শুক্রবার দুপুরে ভুক্তভোগীর একটি ছাগল হাসপাতাল সংলগ্ন এলাকা থেকে চুরি হয়ে যায়। গত সোমবার দুপুরে ওই ছাগলের চামড়া স্থানীয় ঋষি (চামড়া ক্রেতা) বিশ্ব নাথের কাছ থেকে উদ্ধার করা হয়। 

চামড়ার ক্রেতা জানান, ওই চামড়াটি হাসপাতালের সুইপার বাশার শেখ তাঁকে দিয়েছেন। 

এ বিষয়ে বাশার শেখ বলেন, চামড়াটি হাসপাতালে চিকিৎসক ও কর্মচারীদের ভুঁড়ি ভোজের জন্য জবাই দেওয়া ছাগলের চামড়া। স্যারেরা ছাগলটি গত শুক্রবার রাতে খেয়েছেন। ছাগলটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রান্না ঘরেই রান্না হয়েছে। আর ওই রাতেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার অফিস কক্ষেই ওই ভুঁড়ি ভোজের আয়োজন করা হয় বলে জানান ভুঁড়ি ভোজে অংশ নেওয়া কয়েকজন। 

নাম প্রকাশে অনিচ্ছুক ওই আয়োজনে অংশ নেওয়া একাধিক চিকিৎসক ভোজের তথ্য স্বীকার করে জানান, তাঁরা একটি দাওয়াতে সেখানে গিয়েছেন। সেখানে খাওয়া মাংসের ছাগল চুরি করা বা ক্রয় করা কিনা তা তাঁদের জানা নেই। 

ছাগল চুরির লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী। ছবি: আজকের পত্রিকা নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ওবায়দুর রহমান বলেন, এ বিষয়ে ভুক্তভোগী মো. আব্দুল লায়েক ফরাজীর একটি অভিযোগ পেয়েছি। তিনি তা উপজেলা চেয়ারম্যানকেও দিয়েছেন। 

থানার অফিসার ইন চার্জ (ওসি) মো. আশ্রাফুজ্জামান বলেন, ছাগল চুরির একটি অভিযোগ জমা হয়েছে বলে শুনেছি। এ বিষয়ে খোঁজ নিয়ে বিস্তারিত জানানো যাবে। 

এ বিষয়ে মোবাইলে কথা হয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচ এন্ড এফপিও) ডা. মো. ফজলে বারীর সঙ্গে। মো. ফজলে বারীর জানান, গত শুক্রবার তিনি বাড়িতে যান। সেখান থেকে তাঁর অসুস্থ শ্বশুরের চিকিৎসার জন্য ঢাকায় যান। বর্তমানে তিনি ঢাকায় আছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিসি টিভির ফুটেজে তাঁর যাওয়ার বিষয়ে রেকর্ড রয়েছে। এ বিষয়ে তিনি কিছুই জানেন না। 

তিনি আরও জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে তিনি বেশ কিছু উন্নয়নমূলক কাজ করছেন। আর সে জন্যই একটি মহল তাঁর বিরুদ্ধে যড়যন্ত্র করছে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বরিশালে গাছের সঙ্গে বাসের ধাক্কা, নিহত ৮ 

    বোরহানউদ্দিনে ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার-ফার্মেসিতে অভিযান, ৭৭ হাজার টাকা জরিমানা

    দপ্তরির বিরুদ্ধে স্কুলছাত্রকে যৌন নিপীড়নের অভিযোগ

    ববি শিক্ষার্থীকে মারধরের জেরে শিক্ষার্থীদের বিক্ষোভ

    আগৈলঝাড়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৬

    মাঙ্কিপক্সের ঝুঁকিতে সবচেয়ে বেশি কম বয়সীরা

    পুতিন ইউক্রেনের বন্দর থেকে অবরোধ তুলে নিতে ইচ্ছুক, তবে...

    ডুবে যাওয়ার কয়েক শ বছর পরও খোঁজা হচ্ছে যেসব জাহাজ 

    বরিশালে গাছের সঙ্গে বাসের ধাক্কা, নিহত ৮ 

    ভুল থেকে শিক্ষা নিয়েছি: শাকিব

    অ্যালবামের খরচ জোগাতে সভ্যতার কনসার্ট