Alexa
মঙ্গলবার, ২৪ মে ২০২২

সেকশন

epaper
 

অডিওবার্তার গতি বাড়াবে হোয়াটসঅ্যাপের নতুন ফিচার

আপডেট : ২৩ নভেম্বর ২০২১, ১৭:২৬

হোয়াটসঅ্যাপ। ছবি: রয়টার্সের সৌজন্যে নতুন এক ফিচার নিয়ে কাজ করছে জনপ্রিয় অনলাইন মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। খুব দ্রুত চালু হতে যাওয়া এই ফিচার অডিওবার্তা চালনায় গতি বাড়াবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। এর মাধ্যমে অডিওবার্তার গতি দেড় থেকে দুই গুণ পর্যন্ত বাড়ানো যেতে পারে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, ওই ফিচারটি বর্তমানে আইওএস ডিভাইসে পরীক্ষা করা হচ্ছে। খুব শিগগির তা অ্যান্ড্রয়েড ডিভাইসে ব্যবহার করা হবে। অডিওবার্তা মূলত একটি ফরোয়ার্ড করা ভয়েস নোট বা অন্য কোনো অডিও ফাইল, যা পাঠানোর সময় প্রেরক রেকর্ড করেননি।

হোয়াটসঅ্যাপ ফিচার ট্র্যাকার ডব্লিওবিটাইনফো জানিয়েছে, মেটার এই মেসেজিং অ্যাপের নতুন ফিচার শুধু ভয়েস নোট নয়; বরং সব ধরনের অডিওবার্তা চালনায় গতি বাড়াবে। ফিচারটি আইওএস ছাড়াও অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্যও প্রযোজ্য হবে। এই ফিচার এখনো পরীক্ষামূলকভাবে চালু থাকলেও ব্যবহারকারীদের জন্য কবে উন্মুক্ত করা হবে, তা জানায়নি ডব্লিওবিটাইনফো। যদিও তারা উল্লেখ করেছে, এই ফিচারের মাধ্যমে যেকোনো অডিও চালানোয় বাড়তি সুবিধা পাওয়া যাবে।

অন্যদিকে এ সপ্তাহের শুরুতে ব্যবহারকারীদের অ্যাকাউন্ট সুরক্ষিত করার দুটি নতুন পদ্ধতি চালু করেছে হোয়াটসঅ্যাপ। এই নতুন নিরাপত্তা পদ্ধতির মধ্যে রয়েছে ফ্ল্যাশ কল ও মেসেজ লেভেল রিপোর্টিং। ফ্ল্যাশ কলে একটি স্বয়ংক্রিয় কলের মাধ্যমে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা তাঁদের অ্যাকাউন্ট নিবন্ধন করতে পারবেন। আর মেসেজ লেভেল রিপোর্টিং দিয়ে ব্যবহারকারীরা তাঁদের অপছন্দের যেকোনো বার্তাকে পতাকা দিয়ে চিহ্নিত করে ওই বার্তা প্রদানকারীর অ্যাকাউন্টের বিরুদ্ধে অভিযোগ করতে পারবেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    মানুষের সম্পর্ক ক্ষতিগ্রস্ত করতে পারে মেটাভার্স

    দোকান খুলছে মেটা

    প্রযুক্তি জায়ান্টদের লাগাম টানতে অক্টোবরেই কার্যকর হবে নীতিমালা

    রুশ সেনাদের বিরুদ্ধে ‘সহিংস বার্তা’ প্রচার নীতিতে শক্ত অবস্থানে মেটা

    মেটাকে ‘চরমপন্থী প্রতিষ্ঠান’ ঘোষণার আহ্বান 

    গুগল-ফেসবুকের জেডি ব্লু চুক্তি নিয়ে তদন্তে ইইউ 

    ইউক্রেন যুদ্ধের প্রভাব পড়েছে বঙ্গবন্ধু স্টেডিয়ামেও 

    এডিস নিয়ন্ত্রণে দক্ষিণ সিটিতে ১৫ জুন থেকে ভ্রাম্যমাণ আদালত