Alexa
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

সেকশন

 

ইন্টারনেট ডেটা খরচ ছাড়াই উপায় অ্যাপসে লেনদেনের সুযোগ

আপডেট : ০৮ জুলাই ২০২১, ২১:০১

ইন্টারনেট ডেটা খরচ ছাড়াই লেনদেনের সুযোগ তৈরি করেছে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস) উপায় অ্যাপস। গ্রামীণফোন ব্যবহারকারীরা এই সুবিধা ভোগ করবেন।

অর্থনৈতিক কর্মকাণ্ডের স্বাভাবিক প্রক্রিয়াকে অনেক বেশি গতিশীল করেছে ইন্টারনেট। ফোনের ব্যবহার ও প্রযুক্তির ছোঁয়ায় বৈপ্লবিক পরিবর্তন হয়েছে ব্যাংকিং সেবারও। বিশেষ করে করনাকালে এমএফএসের ব্যবহার আরও বেড়েছে। সরকারি নানা ধরনের ভাতা প্রদান থেকে শুরু করে কেনাকাটা, বেতন প্রদান সবকিছুতেই বাড়ছে এমএফএসের ব্যবহার। আর্থিক সেবাকে সহজলভ্য করতে এমএফএস প্রতিষ্ঠানগুলোও চেষ্টা করছে নিত্যনতুন উদ্ভাবনী সেবা নিয়ে আসার। এরই ধারাবাহিকতায় উপায় অ্যাপস নতুন এই সুবিধা নিয়ে এসেছে।

এ সম্পর্কিত এক প্রেস বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানায়, উপায়–এর গ্রামীণফোন গ্রাহকেরা এখন থেকে কোনো ধরনের ডেটা চার্জ ছাড়াই অ্যাপটি ব্যবহার করতে পারছেন। এই সুবিধা পেতে সংশ্লিষ্ট গ্রাহককে শুধু ইন্টারনেট সংযোগটি চালু রাখতে হবে। দেশে বিদ্যমান ১৫টি এমএফএস প্ল্যাটফর্মের অন্য কেউ এই সুবিধা দিচ্ছে না।

এ ছাড়া গ্রামীণফোনের যেকোনো গ্রাহক নিবন্ধনের মাধ্যমে উপায় অ্যাপ ডাউনলোড করলেই ২৫ টাকা ক্যাশ রিওয়ার্ড ও তিন দিন মেয়াদে ৫০০  মেগাবাইট ইন্টারনেট প্যাক ফ্রি পাচ্ছেন বলেও জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে। শুধু তাই নয়, নিবন্ধনের সাত দিনের মধ্যে অ্যাপ থেকে ৫০ টাকা বা তার বেশি মোবাইল রিচার্জ করলেই পাওয়া যাবে আরও ২৫ টাকা ক্যাশ রিওয়ার্ড।

উপায়–এর চিফ স্ট্র্যাটেজি অফিসার জিয়াউর রহমান বলেন, ‘উপায়, গ্রামীণফোনের সহযোগিতায় গ্রাহকদের নিরবচ্ছিন্ন সেবা দিতে এই বিশেষ সুবিধা নিয়ে এসেছে। ফলে সংশ্লিষ্ট গ্রাহকেরা এখন থেকে ইন্টারনেট ডেটা শেষ হয়ে গেলেও উপায় ব্যবহার করে মোবাইল রিচার্জ, বিল পেমেন্টসহ সব ধরনের লেনদেন সম্পন্ন করতে পারবেন।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ১৫ হাজার কোটি ডলার ক্ষতিপূরণ চেয়ে ফেসবুকের বিরুদ্ধে রোহিঙ্গাদের মামলা

    রুশ সংস্থার বিরুদ্ধে আইনি লড়াইয়ে যাচ্ছে অ্যাপল

    মেসেঞ্জারে ভাগাভাগি করা যাবে খরচ

    জিমেইলে মুছে যাওয়া ই-মেইল উদ্ধার করবেন যেভাবে

    ১০০ কোটি ডলার বিনিয়োগ পেল ট্রাম্পের সোশ্যাল মিডিয়া উদ্যোগ

    টুইটারে অনুমতি ছাড়া শেয়ার করা যাবে না ব্যক্তিগত ছবি 

    বাবরকে ফিরিয়ে খালেদের প্রথম টেস্ট উইকেট

    ১৫ হাজার কোটি ডলার ক্ষতিপূরণ চেয়ে ফেসবুকের বিরুদ্ধে রোহিঙ্গাদের মামলা

    রামেকে করোনা উপসর্গে ৪ জনের মৃত্যু

    বাংলাদেশকে সেরা তিন-চারে দেখতে চাই

    এত সবজি থাকতে কর্তৃপক্ষ কেন মুলাই ঝোলান

    ২০ বছরের পুরোনো বিপদ চোখ রাঙাচ্ছে জাভির বার্সেলোনাকে