Alexa
মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

ফের চালু হচ্ছে ঢাকা-ব্যাংকক রুটে বিমানের ফ্লাইট

আপডেট : ২২ নভেম্বর ২০২১, ২০:২৯

 বিমান বাংলাদেশ এয়ারলাইনস আগামী ২ ডিসেম্বর থেকে ঢাকা-ব্যাংকক রুটে সপ্তাহে দুটি করে ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে। এর আগে ঢাকা-ব্যাংকক বিমানের নিয়মিত ফ্লাইট পরিচালিত হতো তবে করোনা মহামারির কারণে তা বন্ধ হয়ে যায়। 

আজ সোমবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের উপমহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ঢাকা থেকে সপ্তাহে প্রতি বৃহস্পতি এবং রোববার স্থানীয় সময় সকাল সাড়ে ১১টায় বিমানের ফ্লাইট ব্যাংককের উদ্দেশে ছেড়ে যাবে। ব্যাংকক থেকে সপ্তাহে প্রতি বৃহস্পতি এবং রোববার স্থানীয় সময় বিকেল ৪টা ১৫ মিনিটে বিমানের ফ্লাইট ঢাকার উদ্দেশে যাত্রা করবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, থাইল্যান্ড সরকারের স্বীকৃত করোনা ‍টিকার পূর্ণ ডোজ গ্রহণের কমপক্ষে ১৪ দিন পর থেকে ব্যাংকক যাওয়া যাবে। (https://tp.consular.go.th/) ওয়েবসাইট থেকে রেজিস্ট্রেশনের মাধ্যমে ‘থাইল্যান্ড পাস’ নিতে হবে। যাত্রীদের ফ্লাইট ছাড়ার পূর্ববর্তী সর্বোচ্চ ৭২ ঘণ্টার মধ্যে করোনা পরীক্ষা করাতে হবে এবং নেগেটিভ সনদ থাকতে হবে। দেশটিতে পৌঁছানোর পর আবারও করোনা পরীক্ষা করাতে হবে। যাত্রীরা থাইল্যান্ড পৌঁছানোর পর করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ হলে নির্ধারিত পর্যটনকেন্দ্রসমূহে ঘুরে বেড়াতে পারবেন। এর জন্য হোটেল কোয়ারেনটাইনে থাকার প্রয়োজন নেই। 

তবে তাঁদের সাত দিন থাইল্যান্ড কর্তৃপক্ষের নির্ধারিত স্যান্ডবক্স এলাকার (নির্ধারিত পর্যটন কেন্দ্রসমূহের) মধ্যে থাকতে হবে। যাত্রীদের স্যান্ডবক্স এলাকায় থাইল্যান্ড পর্যটন কর্তৃপক্ষের স্বীকৃত এসএইচএ+ হোটেলে সাত দিনের রিজার্ভেশন (স্থানীয় সময় সন্ধ্যা ৬টার পর পৌঁছালে আট দিনের রিজার্ভেশন) করাতে হবে। থাইল্যান্ড ভ্রমণের জন্য যাত্রীদের থাকতে হবে ৫০ হাজার মার্কিন ডলারের ইনস্যুরেন্স কাভারেজ।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    রাকাবের চেয়ারম্যান হিসেবে পুনর্নিয়োগ পেলেন রইছউল আলম

    ইভ্যালিকে ব্যাংক থেকে ২ কোটি ৩৫ লাখ টাকা তোলার অনুমতি 

    ইসলামী ব্যাংকের ব্যবসায় উন্নয়ন সম্মেলনের উদ্বোধন

    বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ট্রাভেল পার্টনার ইউএস-বাংলা

    গভর্নরের সঙ্গে এবিবির নবনির্বাচিত নেতাদের সাক্ষাৎ

    করোনায় কাজ হারানো ৭% শ্রমিক এখনো বেকার

    উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ফের আগুন

    মেসিকে টপকে টানা দ্বিতীয়বার ফিফার বর্ষসেরা খেলোয়াড় হলেন লেভানডফস্কি

    করোনার সঙ্গে ইনফ্লুয়েঞ্জা ইউরোপে ‘টুইন্ডেমিক’

    অভিনয়শিল্পী শিমুর বস্তাবন্দী লাশ উদ্ধার

    চীনের নজর মধ্যপ্রাচ্যে বড় চ্যালেঞ্জ যুক্তরাষ্ট্র

    নীলফামারীতে পঞ্চম শ্রেণির ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণ, যুবক আটক