Alexa
সোমবার, ১৭ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

বিএনপির গণ-অনশনে সমমনাদের একাত্মতা

আপডেট : ২০ নভেম্বর ২০২১, ১৩:৫৫

কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণ-অনশন। ছবি: ইন্দ্রজিৎ কুমার ঘোষ খালেদা জিয়ার মুক্তি এবং বিদেশে সুচিকিৎসার ব্যবস্থা করতে বিএনপির গণ-অনশনে একাত্মতা জানিয়েছে ২০ দলীয় জোট ও সমমনা রাজনৈতিক দলের নেতৃবৃন্দ। গণ-অনশনে অংশ নিয়ে দাবি আদায়ে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান তাঁরা।

পূর্বঘোষণা অনুযায়ী শনিবার সকাল থেকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণ-অনশন কর্মসূচি শুরু হয়। বিকেল ৪টা পর্যন্ত এই কর্মসূচি চলবে। 

জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল আবদুল হালিম বলেন, খালেদা জিয়া আজীবন গণতন্ত্রের জন্য সংগ্রাম করে গেছেন। তাঁর মুক্তি এবং বিদেশে চিকিৎসার ব্যবস্থা করতে সরকারকে বাধ্য করতে হবে। এজন্য ঐক্যবদ্ধভাবে সংগ্রাম করতে হবে। 

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, এই সরকারের কাছে দাবি জানিয়ে কোনো লাভ হবে না। সরকারের গলায় গামছা দিয়ে দাবি আদায় করতে হবে। তিনি বলেন, এই কর্মসূচি শেষ কর্মসূচি নয়। যত দিন না সরকার চাপে পড়ছে, এই ধারা অব্যাহত থাকবে। 

খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করেন কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম। প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, 'আপনি যদি বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসা করার সুযোগ দেন, তাহলে বাংলাদেশের রাজনীতি এক দিকে যাবে। আর যদি সুযোগ না দেন, তাহলে অন্য দিকে যাবে। তখন কোনোভাবেই সেই অবস্থা নিয়ন্ত্রণ করতে পারবেন না।' 

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং দেশের বাইরে চিকিৎসার দাবিতে পূর্বঘোষণা অনুযায়ী গণ-অনশন শুরু করে বিএনপি। শনিবার সারা দেশের ঘোষিত এই কর্মসূচির অংশ হিসেবে ঢাকায় কেন্দ্রীয়ভাবে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীরা এতে অংশ নিয়েছেন। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ছাত্রলীগ সভাপতি জয় ‘ছাত্রদল’ করতেন, দাবি সহসভাপতির

    দেশকে বিরোধী দলশূন্য করতে চায় সরকার: রিজভী

    জি এম কাদের করোনায় আক্রান্ত

    জুলুমবাজ সরকারের অবসান ঘটাবে গণফোরাম

    প্রশাসনের দিকে অভিযোগের তির নৌকার ১০ প্রার্থীর

    ব্রাহ্মণবাড়িয়ার এমপি উকিল আবদুস সাত্তার করোনা আক্রান্ত

    রাষ্ট্রপতিকে ধন্যবাদ দিতে সংসদে প্রস্তাব

    মমেক করোনা ইউনিটে ২ জনের মৃত্যু, শনাক্ত ৯৪ জন

    অতি আত্মবিশ্বাসই কি ভোগাল বাংলাদেশকে

    ফ্যাক্টচেক

    ‘ইভিএমে নৌকা ছাড়া মার্কা নেই’ দাবিতে ভাইরাল ভিডিওটি নাসিক নির্বাচনের নয়