Alexa
মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

২৫ হাজার টাকায় মালদ্বীপ থেকে দেশে ফিরতে পারবেন প্রবাসীরা

আপডেট : ১৯ নভেম্বর ২০২১, ১৩:৫৩

ঢাকা-মালদ্বীপ ফ্লাইট চালুর ফলে প্রতি মাসে ১ মিলিয়ন ইউএস ডলার বাংলাদেশে ফরেন রেমিট্যান্স আসবে। ছবি: আজকের পত্রিকা প্রথম বাংলাদেশি এয়ারলাইনস হিসেবে ঢাকা-মালদ্বীপ রুটে ফ্লাইট চালু করেছে ইউএস-বাংলা এয়ারলাইনস। এর ফলে মাত্র ২৫ হাজার টাকায় মালদ্বীপ থেকে দেশে ফিরতে পারবেন কর্মরত প্রবাসীরা। ঢাকা-মালদ্বীপ রুটে ফ্লাইট চালুর উদ্বোধনী অনুষ্ঠানে এমনটিই জানিয়েছেন ইউএস-বাংলা এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ আল মামুন। 

আব্দুল্লাহ আল মামুন বলেন, `মালদ্বীপে বসবাসকারী বাংলাদেশিদের মধ্যে ৯০ শতাংশই শ্রমিক। এত দিন মালদ্বীপ থেকে দেশে ফিরতে তাঁদের খরচ হতো কমপক্ষে ৬৫ হাজার টাকা, কিন্তু এখন আমরা শ্রমিক ভাইদের মাত্র ২৫ হাজার টাকায় দেশে আনতে পারব।' 

আব্দুল্লাহ আল মামুন বলেন, `আজ ঢাকা-মালদ্বীপ ফ্লাইট চালুর মধ্য দিয়ে প্রতি মাসে ১ মিলিয়ন ইউএস ডলার বাংলাদেশে ফরেন রেমিট্যান্স আসবে। আমরা শুধু যাত্রী পরিবহন করছি না, ফরেন রেমিট্যান্সও আনছি।' 

ফ্লাইট উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, বিমানবন্দরগুলো আন্তর্জাতিক মানের করা হচ্ছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে অ্যাভিয়েশন খাতে প্রবৃদ্ধি হচ্ছে। আগামী ১৫ বছরে তিন গুণ প্রবৃদ্ধি হবে এই খাতে। 

আগামী বছর দেশি এয়ারলাইনসের তালিকায় আরও দুটি এয়ারলাইনস যুক্ত হতে যাচ্ছে বলে জানান তিনি। ইউএস-বাংলার ঢাকা মালদ্বীপ রুটে ফ্লাইট চালু হওয়ার ফলে দেশ দুটির মধ্যে সম্পর্ক আরও দৃঢ় হবে বলেও আশা প্রকাশ করেন তিনি। 

উদ্বোধনী অনুষ্ঠানের পর বেলা ১১টা ১০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মালের উদ্দেশে প্রথম ফ্লাইটটি ছেড়ে যায়। প্রতি শুক্র, রবি ও মঙ্গলবার দেশের একমাত্র এয়ারলাইনস হিসেবে ইউএস-বাংলা সরাসরি এই ফ্লাইট পরিচালনা করবে বলে জানানো হয়েছে। ঢাকা থেকে মালের এই রুটে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট চলবে বলে জানা গেছে। 

ইউএস-বাংলা এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ আল মামুন। ছবি: আজকের পত্রিকা ইউএস-বাংলা এয়ারলাইনস জানিয়েছে, তাঁদের বিমান প্রতি মঙ্গলবার ঢাকা থেকে বেলা ১১টা ১০ মিনিটে মালদ্বীপের রাজধানী মালের উদ্দেশে উড্ডয়ন করবে এবং স্থানীয় সময় দুপুর ২টা ৩৫ মিনিটে মালেতে অবতরণ করবে। একই দিন বিকেল ৩টা ৩৫ মিনিটে মালে থেকে উড্ডয়ন করে রাত ৮টা ৩৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

প্রতি শুক্রবার ঢাকা থেকে সকাল ১০টা ৪৫ মিনিট মালের উদ্দেশে ছেড়ে যাবে এবং স্থানীয় সময় দুপুর ২টা ১৫ মিনিটে মালেতে অবতরণ করবে। একই দিন বিকেল ৩টা ১৫ মিনিটে মালে থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে এবং রাত ৮টা ১৫ মিনিটে ঢাকায় অবতরণ করবে। এ ছাড়া প্রতি রোববার ঢাকা থেকে সকাল ৯টা ৩০ মিনিটে মালের উদ্দেশে উড্ডয়ন করবে এবং স্থানীয় সময় দুপুর ১২টা ৫০ মিনিটে মালেতে অবতরণ করবে। একই দিন দুপুর ১টা ৫৫ মিনিটে মালে থেকে উড্ডয়ন করে সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    রাকাবের চেয়ারম্যান হিসেবে পুনর্নিয়োগ পেলেন রইছউল আলম

    ইভ্যালিকে ব্যাংক থেকে ২ কোটি ৩৫ লাখ টাকা তোলার অনুমতি 

    ইসলামী ব্যাংকের ব্যবসায় উন্নয়ন সম্মেলনের উদ্বোধন

    বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ট্রাভেল পার্টনার ইউএস-বাংলা

    উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ফের আগুন

    মেসিকে টপকে টানা দ্বিতীয়বার ফিফার বর্ষসেরা খেলোয়াড় হলেন লেভানডফস্কি

    করোনার সঙ্গে ইনফ্লুয়েঞ্জা ইউরোপে ‘টুইন্ডেমিক’

    অভিনয়শিল্পী শিমুর বস্তাবন্দী লাশ উদ্ধার

    চীনের নজর মধ্যপ্রাচ্যে বড় চ্যালেঞ্জ যুক্তরাষ্ট্র

    নীলফামারীতে পঞ্চম শ্রেণির ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণ, যুবক আটক