Alexa
শুক্রবার, ২১ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

এশিয়ান চ্যাম্পিয়নশিপে ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

আপডেট : ১৬ নভেম্বর ২০২১, ১৭:০৩

রিকার্ভ মিক্সড ইভেন্টের ফাইনালে উঠেছেন রুবেল-দিয়া। ছবি: আজকের পত্রিকা এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপের মিক্সড বা দ্বৈত ইভেন্টের ফাইনালে উঠেছেন হাকিম আহমেদ রুবেল ও দিয়া সিদ্দিকী জুটি। সেমিফাইনালে আজ ভারতকে টাইব্রেকে হারিয়ে কোরিয়ার সঙ্গে আগামী শুক্রবার ফাইনাল খেলবে বাংলাদেশ। এশিয়ান চ্যাম্পিয়নশিপের আসরে এটাই বাংলাদেশের প্রথম ফাইনাল।

আর্মি স্টেডিয়ামে রিকার্ভ মিক্সড ইভেন্টের সেমিফাইনালে ভারতের অঙ্কিতা ভক্ত ও কপিলকে ৫-৪ সেট পয়েন্টে হারান রুবেল ও দিয়া। অথচ ভারতের দুই প্রতিপক্ষের কাছে প্রথম সেটে হেরেছিলেন রুবেল-দিয়া। প্রথম সেটে রুবেল-দিয়ার স্কোর ছিল ৩৭। অঙ্কিতা-কপিল স্কোর ছিল ৪০। 

দ্বিতীয় ও তৃতীয় সেট জিতে দারুণভাবে ঘুরে দাঁড়ান রুবেল-দিয়া জুটি। দুই সেটে বাংলাদেশের স্কোর ছিল ৩৭ ও ৩৮। ভারত এ দুই সেটে স্কোর করে ৩৬ করে। চতুর্থ সেটে স্কোর সমান হলেই ম্যাচ জিতে যেত বাংলাদেশ। কিন্তু হেরে বসেন রুবেল-দিয়া। 

পঞ্চম সেটে ভারতকে আর সুযোগই দেননি বাংলাদেশের দুই তিরন্দাজ। দুজনেই করেছেন ১০-১০ স্কোর। শুরুতে রুবেল করেন ১০। ভারতেরও স্কোর ছিল ১০। ভারতের দ্বিতীয় তির ছিল ৯-এর ঘরে। শেষে দিয়ার তির ১০-এর ঘরে পড়তেই উল্লাসে ভাসে বাংলাদেশ। নিশ্চিত হয় এশিয়ান চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের প্রথম পদকও। 

মিক্সড ইভেন্টে ভারতকে হারিয়ে ছেলেদের দলীয় ইভেন্টে হারের প্রতিশোধ নিলেন দিয়া-রুবেল। রিকার্ভ পুরুষ ইভেন্টে বাই পেয়ে আজ কোয়ার্টার ফাইনালে উঠেছিলেন রোমান সানা, মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ও রাম কৃষ্ণ সাহারা। কোয়ার্টার ফাইনালে ৬-০ সেটে উজবেকিস্তানকে উড়িয়ে দিয়ে সেমিতে ভারতকে প্রতিপক্ষ হিসেবে পায় বাংলাদেশ। 

সেমিফাইনালে ৪-৪ সেটে ড্রয়ের পর টাইব্রেকে কপাল পোড়ে বাংলাদেশের। টাইব্রেকে দুই দলের স্কোর সমান ২৭ হলেও ভারতের তিরন্দাজদের তির কাছাকাছি দূরত্বে হওয়ায় হেরে বসেন রোমানরা

আগামীকাল সকালে ব্রোঞ্জের জন্য লড়বে দিয়া সিদ্দিকী, বিউটি রায় ও নাসরিন আক্তারদের নিয়ে গড়া নারী রিকার্ভ দলও। কোয়ার্টার ফাইনালে উজবেকিস্তানকে ৫-৩ সেটে হারিয়ে সেমিফাইনালে উঠলেও কোরিয়ার কাছে ৬-০ সেটে বসেন বাংলাদেশের নারী তিরন্দাজরা। ব্রোঞ্জের লড়াইয়ে ভিয়েতনামের বিপক্ষে লড়বেন দিয়ারা। ব্রোঞ্জের জন্য লড়বেন কম্পাউন্ড দলীয় ইভেন্টে বাংলাদেশের পুরুষ তিরন্দাজরাও।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    রাদুকানু-মারের এমন হার! 

    মেসির নতুন হোটেলে যা থাকছে

    কিংবদন্তিদের মেলায় যাওয়া হচ্ছে না রফিক-সুমনের

    রফিকদের টাকা না দেওয়ার টুর্নামেন্টে থাকছেন না টেন্ডুলকার

    সিলেটের শক্তি দুই বিদেশি কোচ

    করোনা সঙ্গে নিয়েই চলা শিখতে বললেন সাকিব

    ‘বাহে এবার জারোত থাকি মুই বাঁচিম বাবা’

    গৃহযুদ্ধের কিনারায় যুক্তরাষ্ট্র!

    দক্ষিণখানে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

    সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয়ে প্রতারণার অভিযোগে মেম্বর প্রার্থী গ্রেপ্তার 

    দক্ষিণখানে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেপ্তার

    রাবিতে সশরীরেই চলবে ক্লাস-পরীক্ষা