Alexa
মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

সেই ওয়ার্নারই অজিদের বিশ্বজয়ের নায়ক

আপডেট : ১৫ নভেম্বর ২০২১, ০৮:৫৯

অস্ট্রেলিয়ার প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের নায়ক ডেভিড ওয়ার্নার। ছবি: আইসিসি প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা ঘরে তুলেছে অস্ট্রেলিয়া। ওয়ানডে বিশ্বকাপে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অজিরা। আজকের আজ পর্যন্ত একটাই আক্ষেপ ছিল, টি-টোয়েন্টিতে বিশ্বকাপ জিততে না পারা। অস্ট্রেলিয়ানদের সেই আক্ষেপ ঘোচাতে সামনে থেকেই নেতৃত্ব দিলেন ডেভিড ওয়ার্নার। বিশ্বকাপের জয়ের পথে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কারটাও নিজের কাছেই রেখেছেন। 

তবে বিশ্বকাপের আগে ওয়ার্নারের সময়টা এতটা মধুর ছিল না। এমন না যে তিনি ফর্মে ছিলেন না। এ বছর কোনো টি-টোয়েন্টি না খেললেও বিশ্বকাপের আসার আগে সর্বশেষ চার ম্যাচের তিনটিতে পঞ্চাশোর্ধ্ব ইনিংস খেলেছিলেন। তবে সংযুক্ত আরব আমিরাতে আইপিএল খেলতে এসে যেন সব গুবলেট পাকিয়ে ফেলেন। ফর্ম হারানোর সঙ্গে সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়কত্ব হারান। বাদ পড়ে যান একাদশ থেকেও। 

একাদশ থেকে বাদ পড়ে দলের ড্রেসিংরুমেও জায়গা পাননি। সব অভিমান আর ক্ষোভ যেন বিশ্বকাপের জন্য জমিয়ে রেখেছিলেন। অভিমানগুলো যে রান হয়ে ফুটবে ওয়ার্নার ছাড়া কেউ হয়তো বিশ্বাস করেননি। আরেকজন করেছিলেন, তিনি শেন ওয়ার্ন। এবারের বিশ্বকাপ মাতাবেন ওয়ার্নার, এমন বার্তা আগেই ছড়িয়ে দিয়েছিলেন এই লেগ স্পিন কিংবদন্তি। নিজেকে, দলকে, ওয়ার্নকে-কাউকেই হতাশ করেননি। 

সেমিফাইনাল-ফাইনালের মতো গুরুত্বপূর্ণ দুই ম্যাচসহ পুরো বিশ্বকাপেই আলো ছড়িয়েছেন ওয়ার্নার। বাবর আজম থেকে ১৪ রান কম নিয়ে বিশ্বকাপের দ্বিতীয় সর্বোচ্চ রানসংগ্রাহক (২৮৯) তিনি। রানে বাবরের চেয়ে পিছিয়ে থাকলেও টুর্নামেন্টের সেরা হয়ে সেই হতাশা আর রাখেননি। বিশ্বকাপের জয়ের পর সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেছেন, ‘আমি সব সময় দারুণ অনুভব করি। বিশ্বকাপটা আমার জন্য ছিল নিজের বেসিকে ফিরে যাওয়া, পরিশ্রম করে যাওয়া। ফাইনালের চাপ ছিল, কিন্তু ছেলেরা দুর্দান্ত খেলেছে।’ 

টি-টোয়েন্টিতে এর আগে একবারই ফাইনাল খেলেছিল অস্ট্রেলিয়া। ২০১০ সালে সেই বিশ্বকাপে ইংল্যান্ডের কাছে হেরেছিল অজিরা। এবার বিশ্বকাপ জয়ের মুহূর্তে সেদিনের কথা স্মরণ করে ওয়ার্নার বলেছেন, ‘এক যুগ আগে ইংল্যান্ডের কাছে হারাটা দারুণ বেদনার ছিল। দুর্দান্ত একটা দল তখনো ছিল।’ 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    এক বছরের বেশি সময় পর মাঠে ফিরলেন মাশরাফি

    বার্সেলোনায় সাবেক সতীর্থদের সঙ্গে মেসির নৈশভোজ

    খেলা দেখতে গিয়ে হুড়োহুড়িতে ৬ দর্শকের মৃত্যু

    মৃত্যুকে জয় করে যেভাবে মাঠে ফিরলেন এই নারী ফুটবলার

    গোল করে স্ত্রীকে স্মরণ, জবাবে পেলেন ভালোবাসা

    শাবিপ্রবি শিক্ষার্থীদের আন্দোলনে সমর্থন দিল বাম গণতান্ত্রিক জোট

    শাবিপ্রবি শিক্ষার্থীদের সংহতি জানাতে একাই দাঁড়ালেন চবি শিক্ষক মাইদুল ইসলাম

    পুলিশের ‘বাধায়’ ছাত্রদলের প্রতীকী অনশন পণ্ড করার অভিযোগ 

    বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোতে চাকরি

    শক্তিশালী ইসি গঠনে আইন প্রণয়ন করছে সরকার: কাদের

    হাসপাতাল থেকে নবজাতক চুরি