Alexa
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

সেকশন

 

ভারতে গেল প্রধানমন্ত্রীর উপহারের এক ট্রাক হাঁড়িভাঙা আম

আপডেট : ০৪ জুলাই ২০২১, ১৫:৪৬

রোববার দুপুরে সব আনুষ্ঠানিকতা শেষে বেনাপোল বন্দর ছেড়ে যায় দেড় টন আমবাহী ট্রাক। ছবি: আজকের পত্রিকা ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের জন্য উপহারস্বরূপ এক ট্রাক হাঁড়িভাঙা আম পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই উপহার দুই দেশের মধ্যে বন্ধুত্ব ও সৌহার্দ্যের সম্পর্ক আরও জোরদার করবে মনে করছেন দুই দেশের প্রতিনিধিরা। 

আজ রোববার বেলা ১টায় বেনাপোল বন্দর দিয়ে বন্দর ও কাস্টমসে আনুষ্ঠানিকতা শেষে এ উপহার পাঠানো হয় ভারতের পেট্রাপোল বন্দরে। এ সময় কলকাতা ডেপুটি হাইকমিশনে নিয়োজিত প্রথম সচিব (রাজনৈতিক) মো. সানিউল কাদের আমগুলো গ্রহণ করে ভারতীয় প্রতিনিধির কাছে হস্তান্তর করেন। 

এর আগে ভারতকে করোনা প্রতিরোধে পাঁচ ট্রাক চিকিৎসা সামগ্রী উপহার দেয় বাংলাদেশ সরকার। এ ছাড়া ইলিশ রপ্তানি বন্ধ থাকলেও প্রতিবছর পূজার সময় ভারতে বিপুল পরিমানে ইলিশ পাঠানো হয়। 

বেনাপোল কাস্টমসের (ডিসি) অনুপম চাকমা জানান, ভারত সরকারকে প্রধানমন্ত্রীর উপহারের আড়াই টনের কিছু বেশি আম দেওয়া হয়েছে। সকালে উপহারের আমগুলো বেনাপোল বন্দরে এসে পৌঁছালে দ্রুত আনুষ্ঠানিকতা শেষ করে ভারতে পাঠানো হয়। 

ভারতের পেট্রাপোল কাস্টমসের জয়েন্ট কমিশনার অনীত জৈন বলেন, বাংলাদেশ ভারতের সবচেয়ে কাছের বন্ধু। মৌসুমি ফল আম আর সংকটময় মুহূর্তে করোনা প্রতিরোধ সামগ্রী দিয়ে তার প্রমাণ রেখেছে। আগামীতে দুই দেশের মধ্যে এ সম্পর্ক আরও জোরদার হবে। 

প্রধানমন্ত্রীর উপহারের এ আম ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য পাঠানো হবে বলে জানিয়েছেন কলকাতায় নিযুক্ত বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের প্রথম সচিব (রাজনৈতিক) মো. সানিউল কাদের। 

এ সময় বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন, বেনাপোল বন্দরের উপপরিচালক মামুন কবির তরফদার, বেনাপোল বন্দরের সহকারী পরিচালক আতিকুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মীর আলিফ রেজা, নাভারন সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) জুয়েল ইমরান ও বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান। ভারতের পক্ষে ছিলেন, কাস্টমসের সুপারিন্টেন্ডেন্ট প্রবীণ ঘটক, বিএসএফ সদস্যরা।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ভারতের সঙ্গে বন্ধুত্ব দীর্ঘস্থায়ী থাকবে, মৈত্রী দিবসের বার্তায় প্রধানমন্ত্রী

    বিজয় দিবসের অনুষ্ঠানে যোগ দিতে ঢাকা আসছেন ভারতের রাষ্ট্রপতি

    রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে মানবিক বিপর্যয় এড়িয়েছি: প্রধানমন্ত্রী

    গণতন্ত্র সম্মেলনে বাংলাদেশের যোগ না দেওয়ার সিদ্ধান্তকে রাশিয়ার সাধুবাদ

    যত্রতত্র শিল্পপ্রতিষ্ঠান করা যাবে না: প্রধানমন্ত্রী  

    জাতীয় এসএমই পণ্য মেলা-২০২১ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

    ১৫ হাজার কোটি ডলার ক্ষতিপূরণ চেয়ে ফেসবুকের বিরুদ্ধে রোহিঙ্গাদের মামলা

    রামেকে করোনা উপসর্গে ৪ জনের মৃত্যু

    বাংলাদেশকে সেরা তিন-চারে দেখতে চাই

    এত সবজি থাকতে কর্তৃপক্ষ কেন মুলাই ঝোলান

    ২০ বছরের পুরোনো বিপদ চোখ রাঙাচ্ছে জাভির বার্সেলোনাকে

    বৈশ্বিক মহামারিতে বেড়েছে ম্যালেরিয়ায় মৃত্যু