Alexa
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২

সেকশন

epaper
 

বাগেরহাটে সাংসদের অক্সিজেন ব্যাংক চালু

আপডেট : ০২ জুলাই ২০২১, ১৮:৪২

পুরোনো কোর্ট মসজিদ চত্বরে গতকাল অক্সিজেন ব্যাংক কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মাদ আজিজুর রহমান। ছবি: আজকের পত্রিকা “হটলাইনে ফোন করি, অক্সিজেন পৌঁছে যাবে আপনার বাড়ি” স্লোগান নিয়ে বাগেরহাট অক্সিজেন ব্যাংকের যাত্রা শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে বাগেরহাট-২ (বাগেরহাট সদর ও কচুয়া) আসনের সংসদ সদস্য শেখ তন্ময়ের উদ্যোগে এই জরুরি সেবা চালু করা হয়। বাগেরহাট পুরোনো কোর্ট মসজিদ চত্বরে আনুষ্ঠানিকভাবে এই সেবা কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মাদ আজিজুর রহমান।

এ সময়, বাগেরহাটের পুলিশ সুপার কে এম আরিফুল হক, সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির, বাগেরহাট জেলা আওয়ামী লীগেরে সাধারণ সম্পাদক আইনজীবী ভূঁইয়া হেমায়েত উদ্দিন, বাগেরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ মোছাব্বেরুল ইসলাম, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রদীপ বখসী, জেলা ছাত্রলীগের সভাপতি মো. মনিরুজ্জামান, সাধারণ সম্পাদক নাহিয়ান সুলতান আল ওশানসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংসদ সদস্য শেখ তন্ময়ের অর্থায়নে ৫০টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে এই সেবা কার্যক্রমে স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালন করবেন জেলা ছাত্রলীগের কর্মীরা। হটলাইন নম্বর-০১৮৮৬-৩০৫৩০৯–এ ফোন করলে ছাত্রলীগের কর্মীরা মুমূর্ষু রোগীর বাড়িতে অক্সিজেন পৌঁছে দেবেন। এর জন্য বাগেরহাট জেলা ছাত্রলীগের কর্মীদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

বাগেরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন জানিয়েছেন, প্রয়োজনের তাগিদে পর্যায়ক্রমে এই কার্যক্রমে আরও ৫০টি অক্সিজেন সিলিন্ডার যুক্ত হবে।

বাগেরহাট জেলা ছাত্রলীগ সভাপতি মো. মনিরুজ্জামান বলেন, বাগেরহাট অক্সিজেন ব্যাংকের পক্ষ থেকে মুমূর্ষু রোগীদের বাড়ি বাড়ি অক্সিজেন পৌঁছে দেওয়ার জন্য ছাত্রলীগের কর্মীরা প্রস্তুত রয়েছেন। এ কাজের জন্য তাঁরা প্রয়োজনীয়সংখ্যক কর্মীকে প্রশিক্ষণও দিয়েছেন।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বলেন, এখন মানুষ চাইলেই সহজে হাসপাতালে আসতে পারবে না। তাই বাড়ি বাড়ি অক্সিজেন পৌঁছে দেওয়ার উদ্যোগে মুমূর্ষু রোগীদের অক্সিজেনের চাহিদা পূরণ হবে। এসব কার্যক্রম তখনই সফল হবে, যখন বাগেরহাটের মানুষ সচেতন হবে।

বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মাদ আজিজুর রহমান বলেন, দেশের ক্রান্তিলগ্নে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময় যে উদ্যোগ নিয়েছেন, তা নিঃসন্দেহে প্রশংসনীয়। এর ফলে জেলার মানুষ অক্সিজেনের অভাবে মারা যাবে না।

এর আগে সাংসদ শেখ তন্ময় বাড়ি বাড়ি গিয়ে রোগীদের চিকিৎসা ও নমুনা সংগ্রহ কার্যক্রম চালু করেছিলেন, যা এখনো সচল রয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    পিকআপ ভ্যানের ধাক্কায় বৃদ্ধা নিহত

    মনিরামপুরে অজ্ঞাত নারীর রক্তাক্ত মরদেহ উদ্ধার

    প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে পায়ে হেঁটে মেহেরপুর থেকে যুবকের যাত্রা

    ঝিনাইদহে ঘুমের ওষুধ খাইয়ে টাকা-স্বর্ণালংকার চুরি, ৫ জন হাসপাতালে 

    নানাবাড়ি যাওয়ার পথে শিশুর মৃত্যু

    দেবিদ্বারে সংসদ সদস্য ও উপজেলা চেয়ারম্যানের সমর্থকদের মধ্যে সংঘর্ষ

    জনসংখ্যা ১৬ কোটি নিবন্ধন ২০ কোটি

    ধান ছেড়ে টমেটো চাষ

    সিসিকের ভান্ডার থেকে গায়েব ৫৩৫টি মিটার

    নদীর চর দখল করে ধান চাষ

    রাস্তা বন্ধ করল প্রতিবেশী ১২ পরিবার অবরুদ্ধ

    মেসির রেকর্ডের রাতে পিএসজির হোঁচট