Alexa
মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

আগামী বছর ব্যাংকের ছুটি ২৩ দিন, তবে বন্ধ থাকবে ১৬ দিন

আপডেট : ০৮ নভেম্বর ২০২১, ২১:০২

আগামী বছর ব্যাংকের ছুটি ২৩ দিন, তবে বন্ধ থাকবে ১৬ দিন আগামী ২০২২ সালে তফসিলি ব্যাংকের ছুটির তালিকা প্রকাশ করেছে কেন্দ্রীয় ব্যাংক। তালিকা অনুযায়ী আগামী বছর দেশের তফসিলি ব্যাংকগুলোতে সাপ্তাহিক ছুটি বাদে ২৩ দিন ছুটি থাকবে। তবে এর মধ্যে সাত দিন সাপ্তাহিক ছুটির দিন পড়ায় ব্যাংক বন্ধ থাকবে প্রকৃতপক্ষে ১৬ দিন। তবে এসব ছুটির মধ্যে অনলাইন ব্যাংকিং ও এটিএম সেবা চালু থাকবে।

এ বিষয়ে কেন্দ্রীয় ব্যাংক থেকে নির্দেশনা জারি করে কার্যরত সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীদের কাছে পাঠানো হয়েছে। 
 
আজ সোমবার বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব সাইট সুপারভিশন বিভাগ থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়।

বাংলাদেশ ব্যাংকের প্রকাশিত ছুটির তালিকা অনুযায়ী, ২০২২ সালে উৎসব ও বিভিন্ন দিবস উপলক্ষে মোট ২১ দিন সরকারি ছুটি থাকবে। এছাড়া ব্যাংক হলিডে উপলক্ষে ১ জুলাই ও ৩১ ডিসেম্বর ব্যাংকগুলোতে লেনদেন বন্ধ থাকবে। আর সব মিলিয়ে ব্যাংকগুলোতে ছুটি থাকবে ২৩ দিন। 

কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনায় বলা হয়েছে, ২০২২ সালের ২১ ফেব্রুয়ারি শহীদ দিবস, ১৭ মার্চ জাতির পিতার জন্মদিন ও শিশু দিবস, ১৯ মার্চ (শনিবার) শবে-বরাত, ২৬ মার্চ (শনিবার) স্বাধীনতা দিবস, ১৪ এপ্রিল বাংলা নববর্ষ, ২৯ এপ্রিল (শুক্রবার) শবে কদর, ১ মে শ্রমিক দিবস, ২, ৩ ও ৪ মে ঈদুল ফিতর, ১৫ মে বুদ্ধ পূর্ণিমা, ১ জুলাই (শুক্রবার) ব্যাংক হলিডে থাকবে। 

এ ছাড়া ৯ (শনিবার), ১০ ও ১১ জুলাই ঈদুল আজহা, ৯ আগস্ট আশুরা, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস, ১৮ আগস্ট জন্মাষ্টমী, ৫ অক্টোবর দুর্গাপূজা, ৯ অক্টোবর ঈদ-ই-মিলাদুন্নবী, ১৬ ডিসেম্বর (শুক্রবার) বিজয় দিবস, ২৫ ডিসেম্বর বড়দিন এবং ৩১ ডিসেম্বর (শনিবার) ব্যাংক হলিডে উপলক্ষে সব ব্যাংকে ছুটি থাকবে। 

কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনায় আরও উল্লেখ করা হয়েছে, ধর্মীয় বিভিন্ন দিবস উপলক্ষে ছুটির তারিখ নির্ধারণ করে দেওয়া হলেও বিষয়টি চাঁদ দেখার ওপর নির্ভরশীল হওয়ায় পরিবর্তন হতে পারে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    ২০০০ টাকায় যাত্রা শুরু ‘নকশি লাইফস্টাইল’-এর

    ‘নগদ’-এর মাধ্যমে ব্যাংকিং সেবা দেবে বাংলাদেশ ফাইন্যান্স

    কিউকমের ২০ গ্রাহক পেলেন ৪০ লাখ টাকা

    দেশীয় ভেঞ্চার ক্যাপিটালের বিনিয়োগ পেল বেস্ট এইড

    শাবিপ্রবি শিক্ষার্থীদের আন্দোলনে সমর্থন দিল বাম গণতান্ত্রিক জোট

    শাবিপ্রবি শিক্ষার্থীদের সংহতি জানাতে একাই দাঁড়ালেন চবি শিক্ষক মাইদুল ইসলাম

    পুলিশের ‘বাধায়’ ছাত্রদলের প্রতীকী অনশন পণ্ড করার অভিযোগ 

    বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোতে চাকরি

    শক্তিশালী ইসি গঠনে আইন প্রণয়ন করছে সরকার: কাদের

    হাসপাতাল থেকে নবজাতক চুরি