Alexa
শনিবার, ২২ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

কোহলির পর গেইলকেও টপকে গেলেন রিজওয়ান 

আপডেট : ০৮ নভেম্বর ২০২১, ১০:০১

ঘরোয়া ও আন্তর্জাতিক মিলিয়ে এক পঞ্জিকাবর্ষে সবচেয়ে বেশি রান করার রেকর্ড এখন মোহাম্মদ রিজওয়ানের। ছবি: সংগৃহীত টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে থেকেই দারুণ ফর্মে ছিলেন মোহাম্মদ রিজওয়ান। বিশ্বকাপে সেই ছন্দ ধরে রেখে একের পর এক রেকর্ড গড়ে চলেছেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক পঞ্জিকাবর্ষে সবচেয়ে বেশি রান করার রেকর্ড আগেই নিজের নামে করে নিয়েছেন। এবার ঘরোয়া ও আন্তর্জাতিক মিলিয়ে এক পঞ্জিকাবর্ষে সবচেয়ে বেশি রান করার রেকর্ড গড়লেন এই পাকিস্তানি উইকেটরক্ষক ব্যাটার।

শারজায় কাল সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে কাল স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছিল পাকিস্তান। কাল অবশ্য ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি রিজওয়ান। খেলেছেন ১৫ রানের ইনিংস। তাতেই টি-টোয়েন্টিতে এক পঞ্জিকাবর্ষে সবচেয়ে বেশি রান করার দিক দিয়ে ক্রিস গেইলকে ছাড়িয়ে গেছেন। গেইলকে টপকে যেতে রিজওয়ানের দরকার ছিল মাত্র ৫ রান। দ্বিতীয় ওভারের পঞ্চম বলে ব্র্যাড হুইলকে ফ্লিক করে এক রান নিয়ে তিনি ভেঙেছেন গেইলের ৬ বছর আগের রেকর্ড।

২০১৫ সালে গেইল রেকর্ডটি করেছিলেন ছয়টি ভিন্ন দলের হয়ে খেলে। ২০২১ সালে এখন পর্যন্ত রিজওয়ান তিনটি ভিন্ন দলের হয়ে খেলেছেন রিজওয়ান-পাকিস্তান, মুলতান সুলতানস ও খাইবার পাখতুনখাওয়া। এই তিন দলের হয়ে খেলে রান করেছেন ১৬৭৬। দুই নম্বরে নেমে গেছেন গেইল।

১৬১৪ রান নিয়ে এই তালিকার তিনে আছেন বিরাট কোহলি। আর রিজওয়ানের স্বদেশি বাবর আজম আছেন চার নম্বরে। ১৬০৭ রান করা বাবরের সামনে অবশ্য সুযোগ আছে রিজওয়ানকে ছাড়িয়ে যাওয়ার। ১৫৮০ রান করা এবিডি ভিলিয়ার্স আছেন ৫ নম্বরে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    আইপিএলের নিলামে সাকিব-মোস্তাফিজের ভিত্তিমূল্য ২ কোটি রুপি

    বিশ্বকাপের ফাইনাল খেলবে ইংল্যান্ড, ভনের ভবিষ্যদ্বাণী

    ঢাকার রানপাহাড় ডিঙিয়ে খুলনার উচ্ছ্বাস

    কোহলিকে কারণ দর্শানোর নোটিশ পাঠাতে চেয়েছিলেন সৌরভ

    নানার মৃত্যুর খবরেও অনশনে অনড় মরিয়ম

    ভিয়েতনামের ‘মননশীলতার পিতা’ হ্যন আর নেই

    রামেকে করোনা উপসর্গে দুজনের মৃত্যু

    আইপিএলের নিলামে সাকিব-মোস্তাফিজের ভিত্তিমূল্য ২ কোটি রুপি