Alexa
মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

সুন্দরবন হবে অভয়ারণ্য, দস্যু মুক্ত রাখতে হচ্ছে র‍্যাবের স্থায়ী ক্যাম্প    

আপডেট : ০২ নভেম্বর ২০২১, ১৬:০২

সুন্দরবন হবে অভয়ারণ্য, দস্যু মুক্ত রাখতে হচ্ছে র‍্যাবের স্থায়ী ক্যাম্প     দস্যুমুক্ত সুন্দরবন ধরে রাখতে স্থায়ী দুইটি ক্যাম্প পাচ্ছে র‍্যাব। এতে সুন্দরবনে র‍্যাবের সক্ষমতার পাশাপাশি নিয়মিত নজরদারি আরও বাড়বে। এমনকি মৎস্যজীবী ও পর্যটকদের জন্য সুন্দরবনকে অভয়ারণ্য হিসেবে থাকবে।

আজ মঙ্গলবার দুপুরে সুন্দরবনের বাদামতলা ওয়াচ-টাওয়ার স্পটে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে র‍্যাব মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন এসব কথা বলেন।

আল মঈন বলেন, 'সুন্দরবনে র‍্যাবের দুটি অস্থায়ী ক্যাম্প রয়েছে। প্রধানমন্ত্রী বলেছেন, আমার অতিসম্প্রতি দুইটি ক্যাম্প পাব। যার মধ্যমে নিয়মিত নজরদারি করতে পারব। পাশাপাশি এখন সুন্দরবনে অনেক পর্যটক আসেন, জেলেরা মাছ ধরেন তারা আরও নিরাপদে সুন্দরবনে আসতে পারবেন এবং এটি তাদের জন্য অভয়ারণ্য হবে।'

কমান্ডার মঈন আরও বলেন, আপনারা জানেন সুন্দরবন দস্যুদের অভয়ারণ্য ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা র‍্যাবকে টাস্কফোর্স ঘোষণা করেন। র‍্যাবের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে যারা কাজ করেছেন তাদের ঐকান্তিক প্রচেষ্টায় আজ দস্যু মুক্ত সুন্দরবন দেখছেন।

প্রধানমন্ত্রী ২০১৮ সালের ১ নভেম্বর সুন্দরবনকে দস্যু মুক্ত করেছেন। সে অনুযায়ী এখন সুন্দরবন দস্যু মুক্ত। নতুন করে দস্যুরা যাতে মাথা চারা দিয়ে উঠতে না পারে সে জন্য নিয়মিত গোয়েন্দা নজরদারি করা হচ্ছে।

র‍্যাব মুখপাত্র বলেন, সুন্দরবনে দস্যুতা বন্ধে যা যা করা প্রয়োজন সবই আমরা করছি। এ জন্য যার যার সঙ্গে নিয়ে সমন্বয় করা প্রয়োজন সবই আমরা করে যাচ্ছি। নিয়মিত অভিযানকারী দল প্রস্তুত রয়েছে। আপনারা জানেন হেলিকপ্টার দিয়ে এখন টহল দেওয়া হচ্ছে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    এমপির বিরুদ্ধে গরু চুরির অভিযোগ তুললেন যুবলীগ নেতা

    শাবিপ্রবি উপাচার্যের পদত্যাগ দাবিতে প্রতীকী অনশনে ছাত্রদল

    হরিরামপুর উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মাহি, সাধারণ সম্পাদক আবিদ

    হাসপাতাল থেকে নবজাতক চুরি

    এমপির বিরুদ্ধে গরু চুরির অভিযোগ তুললেন যুবলীগ নেতা

    রামেকের করোনা ইউনিটে ৩ জনের মৃত্যু

    গত ২০ দিনে সাফারি পার্কে ৯ জেব্রার মৃত্যু

    দুর্নীতির ধারণা সূচকে ‘উন্নতি নেই’ বাংলাদেশের

    ফাইনাল খেলার প্রস্তুতি নেন: গয়েশ্বর