Alexa
সোমবার, ২৯ নভেম্বর ২০২১

সেকশন

 

মোবাইল দ্রুত চার্জ দেবেন কীভাবে

আপডেট : ২৮ জুন ২০২১, ০৭:০৬

মোবাইল দ্রুত চার্জ দেওয়ার জন্য রয়েছে বিশেষ কিছু কৌশল। ছবি: রয়টার্স

মোবাইল ফোন এখন আমাদের নিত্যদিনের সঙ্গী। কথা বলা দিয়ে শুরু হলেও আজকের দিনে ছবি তোলা, ভিডিও করা, অঙ্ক কষা বা গান শোনার মতো বিষয়গুলোও এই মোবাইলের ওপর নির্ভরশীল হয়ে পড়েছে। ফলে এই অতি জরুরি ডিভাইসটির চার্জ যখন চলে যায়, তখন তো চারদিক অন্ধকার লাগারই কথা। এই অন্ধকার দূর করতে চার্জ দেওয়ার তো কোনো বিকল্প নেই। আর তাড়াহুড়োর সময় যত দ্রুত চার্জ দেওয়া যায়, ততই মঙ্গল।

মোবাইল ফোন অনেক সময় বারবার চার্জ দেওয়ার প্রয়োজন পড়ে। আবার অনেক সময় মোবাইল চার্জ দিতে ভুলে যাওয়ার কারণে শেষ মুহূর্তে চার্জ দেওয়ার প্রয়োজন পড়ে। এসব ক্ষেত্রে দ্রুত মোবাইল চার্জ দিতে পারলে ভালো হয়। এ ক্ষেত্রে কিছু বিষয়ের দিকে লক্ষ্য রাখলে মোবাইলে চার্জ দ্রুত হয়—

১. আপনার মোবাইল ফোনে কোনো অ্যাপস চালু থাকলে তা বন্ধ করে দিন। তারপর চার্জারের সঙ্গে আপনার মোবাইল ফোনটিকে যুক্ত করুন। তাহলে আপনার মোবাইল দ্রুত চার্জ হবে।

২. আপনার মোবাইল ফোনটিকে এয়ার প্লেন মোডে নিয়ে গেলে ভালো হবে। এতে আপনার মোবাইলের সব ওয়্যারলেস রেডিও বন্ধ হয়ে যাবে। এতে করে মোবাইল ফোনে কল করা, ওয়েব ব্রাউজ করা বা জিপিএস ব্যবহার করার সুবিধা বন্ধ হয়ে যাবে। ফলে মোবাইল ফোনটি স্বাভাবিকের তুলনায় দ্রুত চার্জ হবে। এ সময় ব্যাকগ্রাউন্ডে আপনার ফোনের ব্যাটারি থেকে চার্জ শেষ করার মতো কাজ বন্ধ থাকবে। এতে করে আপনার মোবাইল দ্রুত চার্জ হবে।

৩. আপনি ফোনের পাওয়ার বন্ধ করে দিয়ে চার্জ দিলেও একই রকম সুবিধা পাবেন। তবে যারা ঘড়ি বা অ্যালার্ম শোনার জন্য মোবাইলের ওপর নির্ভরশীল, তাঁরা এটি করবেন না। এখানে বলা প্রয়োজন—এই নিয়মে চার্জ দেওয়া হলে স্বাভাবিক পদ্ধতির চেয়ে খুব বেশি পার্থক্য হয় না। তবে জরুরি প্রয়োজনের সময়ে প্রতিটি মুহূর্তের গুরুত্ব রয়েছে। তখন এ নিয়ম খুব কাজে দেয়।

৪. সর্বোপরি এমন মোবাইল ব্যবহার করুন, যেগুলোতে দ্রুত চার্জ হয়। এ জন্য মোবাইলটি কত ওয়াটের, সেই দিকে খেয়াল রাখতে হবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    বার্ষিক ৩ লাখ বিদ্যুচ্চালিত যানবাহন বানাতে কারখানা দিচ্ছে শাওমি

    ২০০ মেগাপিক্সেল ক্যামেরার ফোন আনতে পারে মটোরোলা 

    ভারতে গ্রাহকদের নতুন সেবা দেওয়ার ঘোষণা শাওমির

    স্মার্ট চশমা বাজারে আনছে অ্যাপল

    ধুনটে ইউপি নির্বাচনে চেয়ারম্যান হলেন যারা

    দেশে তামাক কোম্পানির হস্তক্ষেপ বেড়েছে

    ডিএসইতে সাত মাসের মধ্যে সর্বনিম্ন লেনদেন

    চলতি বছরে ঢাকার সড়কে প্রাণ ঝরেছে ১১৯টি

    নরসিংদীতে নির্বাচনী সহিংসতায় আরও একজনের মৃত্যু  

    উত্তরখানে ফায়ার সার্ভিস স্টেশন ও পুলিশ ক্যাম্প তৈরির নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রীর