Alexa
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১

সেকশন

 

করোনায় আরও ৬ মৃত্যু, কমেছে শনাক্তের হার

আপডেট : ২৮ অক্টোবর ২০২১, ১৮:০৯

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে এ ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন ২৯৪ জন। আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে করোনা পরিস্থিতি-সংক্রান্ত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। যেখানে গতকাল ৭ জনের মৃত্যু এবং ৩০৬ জন রোগী শনাক্তের তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর। 

জুনের শেষ থেকে আগস্টের শেষ পর্যন্ত টানা দৈনিক মৃত্যু ১০০-এর ওপরে ছিল। এমনকি কোনো কোনো দিন মৃত্যু ২০০ ছাড়িয়ে গেছে। গত ১০ ও ৫ আগস্ট ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২৬৪ জনের মৃত্যুর খবর জানানো হয়। 

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, আজ সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় আরটি–পিসিআর, জিন এক্সপার্ট ও র‍্যাপিড অ্যান্টিজেন মিলিয়ে ৮৩৩টি সক্রিয় ল্যাবে ১৯ হাজার ৫৩৫টি নমুনা পরীক্ষা করলে ২৯৪ টিতে করোনাভাইরাস পজিটিভ আসে। সে হিসেবে রোগী শনাক্তের হার ১ দশমিক ৫০ শতাংশ। 

যেখানে গতকাল ৮৩৩টি সক্রিয় ল্যাবে ১৯ হাজার ৯৫১টি নমুনা পরীক্ষা করলে ৩০৬টিতে করোনাভাইরাস পজিটিভ আসে। সে হিসেবে রোগী শনাক্তের হার ছিল ১ দশমিক ৫৩ শতাংশ। 

গত এক দিনে ঢাকা বিভাগে ৪ জন এবং চট্টগ্রামে ২ জন কোভিড রোগী মারা গেছেন। এ সময় খুলনা, রাজশাহী, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে কারও মৃত্যু হয়নি। 

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ৬ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৪ জন ও বেসরকারি হাসপাতালে ২ জন। তাঁদের মধ্যে নারী ৩ জন এবং পুরুষ ৩ জন। 

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় কোভিড থেকে সেরে উঠেছেন ২২৭ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনা থেকে সেরে উঠেছেন ১৫ লাখ ৩২ হাজার ৬৯৫ জন। যেখানে এখন পর্যন্ত করোনাভাইরাসে মোট আক্রান্ত শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৬৮ হাজার ৮৫৭ জন। আর মৃত্যু হয়েছে ২৭ হাজার ৮৪৭ জন করোনা রোগীর।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    করোনায় আরও একটি মৃত্যুশূন্য দিন

    মুরাদ বিদেশ যাবেন না দেশে থাকবেন, সেটি তাঁর ব্যাপার: স্বরাষ্ট্রমন্ত্রী

    বাংলাদেশে প্রযুক্তিনির্ভর কর্মসংস্থান ২০ লাখ: পলক 

    ঘুমন্ত অবস্থায় এসআইয়ের ‘বিশেষ অঙ্গ’ কেটে দিলেন স্ত্রী

    'টাকা না দিয়ে ষড়যন্ত্র করায় আত্মহত্যার পথ বেছে নিলাম'

    টেকনাফে নবজাতকের পরিত্যক্ত মরদেহ উদ্ধার

    করোনায় আরও একটি মৃত্যুশূন্য দিন

    স্বামী বদলানো যায় কিন্তু প্রতিবেশী না—ভারত সম্পর্কে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী    

    দৌলতদিয়া ঘাটে ফেরি পারের অপেক্ষায় যানবাহনের দীর্ঘ সারি