Alexa
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১

সেকশন

 

কোমানকে ছাঁটায়ের পর জাভিকে কোচের প্রস্তাব বার্সার

আপডেট : ২৮ অক্টোবর ২০২১, ১৩:৪৮

বার্সেলোনার কোচ হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে জাভিকে। ছবি: টুইটার গত রাতে রায়ো ভায়োকানোর বিপক্ষে ম্যাচের পর বরখাস্ত হয়েছেন বার্সেলোনার কোচ রোনাল্ড কোমান। কোমানের বিদায়ের পর স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, কার হাতে উঠছে নতুন দায়িত্ব? নতুন কোচের ব্যাপারে অবশ্য এখনো কিছু জানায়নি বার্সা। 

তবে ফুটবলবিষয়ক ওয়েবসাইট গোলডটকম জানাচ্ছে, জাভি হার্নান্দেজকে বার্সার কোচ হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে। সাবেক এই বার্সা কিংবদন্তি এর আগেও কোচ হওয়ার প্রস্তাব পেয়েছিলেন। যদিও কোনোবারই রাজি হননি তিনি। নিজেকে আরও প্রস্তুত করে নেওয়ার কথা জানিয়েছিলেন তখন। তবে এবার এখনো মুখ খোলেননি জাভি। 

বর্তমানে কাতারের ক্লাব আল সাদের প্রধান কোচের ভূমিকায় আছেন জাভি। গোলডটকমের মতে, এই মুহূর্তে কাতার ছেড়ে আসতে হলে জাভিকে ‘এক্সিট ক্লজ’ দিয়ে আসতে হবে। ঘরের ছেলেকে কোচ হিসেবে পেতে প্রয়োজনীয় ফি দিতে আপত্তি নেই বার্সার। সবকিছু ঠিকঠাক থাকলে বার্সার এই দুঃসময়ে ৪১ বছর বয়সী জাভির হাতেই উঠছে কোচের গুরুদায়িত্ব। 

মৌসুমের শুরু থেকেই বিধ্বস্ত অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছে বার্সা। ঘরে-বাইরে কোথাও সুবিধা করতে পারছে না স্প্যানিশ জায়ান্টরা। সেই ধারাবাহিকতায় গত রাতে ভায়োকানোর মাঠ থেকেও হার নিয়ে ফিরতে হয়েছে। লিগের ১০ ম্যাচের তিনটিতেই হারতে হয়েছে। চ্যাম্পিয়নস লিগের অবস্থা তো আরও ভয়াবহ। তিন ম্যাচ থেকে মাত্র ৩ পয়েন্ট পেয়েছে চারবারের ইউরোপসেরা দলটি। সমর্থকদের তোপের মুখে ছিলেন কোমান। তবে ধারণা করা হচ্ছে, গত রাতের হারটাই কাল হয়েছে ৫৮ বছর বয়সী এই ডাচ কোচের। 

২০২০ সালের আগস্টে কিকে সেতিয়েনের জায়গায় বার্সার কোচ হয়ে এসেছিলেন কোমান। বার্সারই এই সাবেক নিজের খেলোয়াড়ি জীবনের সময়টা ফেরাতে পারেননি কোচ হিসেবে। যে আশা নিয়ে ক্লাব তাঁর হাতে দায়িত্ব তুলে দিয়েছিল, পুরোটাই হতাশ করেছেন কোমান। দুই বছরের চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই তাই বিদায় ঘণ্টা শুনতে হলো তাঁকে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ১৭ মিলিয়নের গাড়িতে চড়া হবে না রোনালদোর!

    আরেকটি ব্যালন ডি অর জিতে আপ্লুত মেসি 

    ব্যালন ডি’অর প্রধানকে ধুয়ে দিলেন রোনালদো

    ৭ম ব্যালন ডি’অর জিতলেন মেসি

    মেসির সপ্তম স্বর্গে ওঠার পথে বাধা কারা

    জার্মান ‘গডফাদারে’ বদলে যাওয়া কোচিং দর্শন

    শেরপুরে দুই শিক্ষার্থীকে পিষে দিল পাথরবাহী ট্রাক

    ওমিক্রন

    সন্ধান মিলেছে সেই প্রবাসীর, দ. আফ্রিকা ফেরত ৭ জনের বাড়িতে লাল নিশান

    দুর্জয়ের মৃত্যুতে মেম্বার বোনের বিজয়ের আনন্দ ম্লান

    সাঁতার শিখতে গিয়ে সদ্য নিয়োগ পাওয়া সেনাসদস্যের মৃত্যু

    ডিআরইউ সভাপতি মিঠু, সম্পাদক হাসিব

    ১৭ মিলিয়নের গাড়িতে চড়া হবে না রোনালদোর!