Alexa
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১

সেকশন

 

বিশ্বে করোনায় এক দিনে সাড়ে ৮ হাজারের বেশি প্রাণহানি

আপডেট : ২৮ অক্টোবর ২০২১, ১১:১০

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। ছবি: রয়টার্স বিশ্বে করোনার প্রকোপ এখনো কমেনি। গোটা বিশ্বেই করোনায় শনাক্ত ও মৃত্যুর সংখ্যা লাফিয়ে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় শনাক্ত ও মৃত্যু বেড়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, বর্তমান পরিস্থিতি ও পূর্বাভাস মডেলের বিশ্লেষণ ইঙ্গিত দেয় যে মহামারি শেষ হতে এখনো অনেক বাকি। 

পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮ হাজার ৫৯৭ জনের, যা আগের দিনের তুলনায় ৮৩১ জন বেশি। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ৭৩ হাজার ৫৮২ জনের, যা আগের দিনের তুলনায় ৩৫ হাজার ৮২ জন বেশি। 

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৭৫ হাজার ১১৩ জনের। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ৫৮২ জনের। এ পর্যন্ত দেশটিতে করোনায় মোট আক্রান্ত হয়েছে ৪ কোটি ৬৫ লাখ ৮৬ হাজার ১৮৪ জন এবং মারা গেছে ৭ লাখ ৬১ হাজার ৮৩৯ জন। 

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৪ কোটি ৫৭ লাখ ৬৮ হাজার ৬৯২ জনের। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৪৯ লাখ ৮৭ হাজার ৭৬৭ জন। এ পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছে ২২ কোটি ২৭ লাখ ৫৯ হাজার ৫৪০ জন। 

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।         

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    যুক্তরাষ্ট্রে গিয়ে করোনা পজিটিভ অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রী

    ‘ওমিক্রনে পুনরায় সংক্রমণের ঝুঁকি বেশি, তবে ডেলটার চেয়ে গুরুতর নয়’

    কুয়েট শিক্ষক মৃত্যুর সুষ্ঠু তদন্তের দাবিতে রাবি শিক্ষকদের মানববন্ধন

    চবিতে ইমামকে গণপিটুনির ঘটনায় তদন্ত কমিটি গঠন

    ডাকাতির পর রাতভর ২ নারীকে ধর্ষণ, ৫ আসামির দুবার যাবজ্জীবন

    ভাঙ্গুড়ায় রোকেয়া দিবসে চার জয়িতাকে সংবর্ধনা

    ম্যানইউর জার্সিতে ইতিহাস গড়লেন পাকিস্তানি বংশোদ্ভূত জিদান

    এই সরকার হটাতে আন্দোলনের প্রয়োজন হয় না: জিএম কাদের