Alexa
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১

সেকশন

 

বিক্ষুব্ধ মনোনয়নবঞ্চিতরা

আপডেট : ২৮ অক্টোবর ২০২১, ১৭:৫২

 জামালাপুরের ইসলামপুর উপজেলার গাইবান্ধা ইউনিয়নে গতকাল  মনোনয়নবঞ্চিত আব্দুর রাজ্জাক সরদারের সমর্থকদের বিক্ষোভ সমাবেশ। ছবি: আজকের পত্রিকা জামালপুরের ইসলামপুরে ৬টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন আগামী ২৮ নভেম্বর। নির্বাচনে চেয়ারম্যান পদে ইতিমধ্যে ৬ জনকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। এরপরই বিক্ষুব্ধ হয়ে উঠেছেন মনোনয়ন বঞ্চিত নেতারা। মানববন্ধন ও সমাবেশে করেছেন তাদের কর্মী ও সমর্থকেরা।

গতকাল নেতা-কর্মীরা উপজেলার বিভিন্ন স্থানে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। বিক্ষোভে নেতৃত্ব দেন মনোনয়ন বঞ্চিত আওয়ামী লীগ নেতারা। সড়ক অবরোধ করে মনোনয়ন বঞ্চিত আওয়ামী লীগ নেতাদের সমর্থকেরা বিক্ষোভ করলেও সেখানে কোনো পুলিশ সদস্যকে দেখা যায়নি। তবে পুলিশ বলেছে পরিস্থিতি স্বাভাবিক আছে।

আওয়ামী লীগের স্থানীয় নেতারা জানান, যারা দলের জন্য দীর্ঘদিন ধরে শ্রম দিয়েছেন। রাজপথে মিটিং-মিছিল করছেন এবং দলের জন্য ত্যাগী। তাঁদের দলীয় মনোনয়ন না দিয়ে ইউপির বর্তমান চেয়ারম্যানদের মনোনয়ন দেওয়া হয়েছে। প্রতিটি ইউনিয়নে যারা দলের ত্যাগী নেতা রয়েছেন তাঁদের দলীয় মনোনয়ন দেওয়ার দাবি করে আসছিলেন তৃণমূলের নেতা-কর্মীরা।

জানা গেছে, ইসলামপুর সদর ইউনিয়ন পরিষদে নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হয়েছে বর্তমান চেয়ারম্যান হাবিবুর রহমান চৌধুরীকে। তার মনোনয়ন বাতিলের দাবিতে গতকাল বুধবার দুপুরে ইসলামপুর সদর ইউনিয়নের জয়তুননেছা উচ্চ বিদ্যালয় মাঠে বিক্ষোভ ও মানববন্ধন করেন মনোনয়ন বঞ্চিত ৪ প্রার্থীর সমর্থকেরা।

সদর ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি হানিফ উদ্দিন ডাক্তার বলেন, ‘আমি দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। আমাকে মনোনয়ন না দিয়ে ইউপি চেয়ারম্যান শাহীনকে মনোনয়ন দেওয়ায় নেতা-কর্মীরা অসন্তোষ প্রকাশ করেছেন।’

একইদিন বিক্ষোভ করেছেন গাইবান্ধা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুর রাজ্জাক সরদারের সমর্থকেরা। আব্দুর রাজ্জাক সরদার বলেন, ‘গত নির্বাচনেও আমাকে মনোনয়ন না দিয়ে বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদানকারী মাকছুদুর রহমান আনছারীকে চেয়ারম্যান বানানো হয়। এবারও আমাকে মনোনয়ন না দিয়ে ইউনিয়নবাসীকে ঠকানো হয়েছে। ইউনিয়নবাসী আমাকেই ভোট দিতে চান।’

ইসলামপুর থানার ওসি মোহাম্মদ মাজেদুর রহমান বলেন, ‘মনোনয়ন পরিবর্তন চেয়ে বিক্ষোভ মিছিল, মানববন্ধনসহ নানা কর্মসূচি পালনের খবর পাওয়া গেছে। তবে সেখানো কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

উপজেলা আ. লীগের সভাপতি ও ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল গোয়ালেরচর উচ্চ বিদ্যালয় মাঠে সম্প্রতি এক আলোচনা সভায় বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা যাদেরকে মনোনয়ন দিয়েছেন তাঁদেরই ভোটের মাধ্যম জয়ী করবেন দলীয় নেতা-কর্মীরা। দলের সিদ্ধান্তের বিরুদ্ধে কেউ নির্বাচনে গেলে তাঁর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা আ. লীগের কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে আগামী ২৮ নভেম্বর ৬টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। এবার ৬টি ইউপিতে নির্বাচনের জন্য ৪৫ জন আওয়ামী লীগ নেতা দলীয় মনোনয়ন ফরম কেনেন। এর মধ্যে সদর ইউনিয়নে ৬ জন, পলবান্ধায় ৯ জন, গোয়ালেরচের ১০ জন, গাইবান্ধায় ৭ জন, চরগোয়ালিনীতে ৯ জন, চরপুটিমারীতে ৪ জন প্রার্থী দলীয় মনোনয়ন ফরম কেনেন।

আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হয়েছে ৬টি ইউপিতে ৬ জনকে। তারা হলেন-ইসলামপুর সদর ইউপিতে হাবিবুর রহমান চৌধুরী, পলাবান্ধা ইউপিতে শাহাদৎ হোসেন ডিহিদার স্বাধীন, গোয়ালেরচর ইউপিতে শেখ মোহাম্মদ হারুনুর রশীদ, গাইবান্ধা ইউপিতে মাকছুদুর রহমান আনছারী, চরপুটিমারি ইউপিতে সামছুজ্জামান সুরুজ মাস্টার এবং চরগোয়ালিনী ইউপিতে মো. শহিদুল্লাহ সরকার। তারা সবাই বর্তমান চেয়ারম্যান।

জানা যায়, ইউপি নির্বাচনে তৃতীয় ধাপে গত ১৪ অক্টোবর তফসিল ঘোষণার করে নির্বাচন কমিশন। আগামী ২ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। বাছাই হবে ৪ নভেম্বর। ১১ নভেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ক্যারম প্র‌তি‌যো‌গিতার ফাইনাল

    ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্র বিতরণ

    দুর্জয়ের মৃত্যুতে মেম্বার বোনের বিজয়ের আনন্দ ম্লান

    সাঁতার শিখতে গিয়ে সদ্য নিয়োগ পাওয়া সেনাসদস্যের মৃত্যু

    ডিআরইউ সভাপতি মিঠু, সম্পাদক হাসিব

    ১৭ মিলিয়নের গাড়িতে চড়া হবে না রোনালদোর!

    নিরাপদ সড়কের দাবিতে খুবিতে মোমবাতি প্রজ্বালন

    রাবিতে জিল্লুর রহিম রিসার্চ ল্যাবরেটরি উদ্বোধন