Alexa
সোমবার, ২৯ নভেম্বর ২০২১

সেকশন

 

রেজা-নুরসহ তিনজনের বিরুদ্ধে মামলার আবেদন করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ

আপডেট : ২৭ অক্টোবর ২০২১, ২২:১৪

রেজা-নুরসহ গণ অধিকার পরিষদের তিনজনের বিরুদ্ধে মামলার আবেদন করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ। ছবি: আজকের পত্রিকা গণ অধিকার পরিষদের আহ্বায়ক রেজা কিবরিয়া, সদস্যসচিব নুরুল হক নুর ও যুব অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক তারেক রহমানের বিরুদ্ধে মামলার আবেদন করেছেন মুক্তিযুদ্ধ মঞ্চ (একাংশ) সাধারণ সম্পাদক মো. আল মামুন। আজ বুধবার বিকেল ৪টায় করা আবেদনটি সাধারণ ডায়েরি (জিডি) হিসেবে গ্রহণ করেছে পুলিশ।  

মামলার আবেদনে চট্টগ্রামের জে এম সেন পূজামণ্ডপে সাম্প্রদায়িক হামলায় মদদ, রাষ্ট্রবিরোধী অপশক্তি জামায়াতের সঙ্গে জোট করার ঘোষণা ও ধর্মীয় উসকানিমূলক বক্তব্যের মাধ্যমে রাষ্ট্রদ্রোহ ও সাইবার অপরাধের অভিযোগ আনা হয়। 

মামলার আবেদনে বলা হয়, ১৫ অক্টোবর দুর্গাপূজার বিজয়া দশমীর দিনে গণ অধিকার পরিষদ নামের জঙ্গি ও সাম্প্রদায়িক সংগঠনের স্থানীয় কতিপয় নেতা বিএনপি-জামায়াতের প্রত্যক্ষ ইন্ধনে এবং নুরুল হক ও রেজা কিবরিয়ার নির্দেশে চট্টগ্রামের জে এম সেন হলসহ বিভিন্ন পূজামণ্ডপে হামলা চালায়। এ ঘটনার পরপরই যুব অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক তারেক রহমান ফেসবুক লাইভে এসে ওই ঘটনা অস্বীকার করে দেওয়া এক বক্তব্যের মাধ্যমে দেশে ধর্মীয় বিভেদ ও বিশৃঙ্খলা সৃষ্টি করে বৈধ সরকার উৎখাতের ষড়যন্ত্রে লিপ্ত হন।

আবেদনে আরও বলা হয়, গতকাল মঙ্গলবার ঢাকার পল্টনের প্রিতম জামান টাওয়ারে রেজা কিবরিয়া জামায়াতে ইসলামীর সঙ্গে জোট করে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের ঘোষণা দিয়েছেন, যা দেশের প্রচলিত আইন ও মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থী। এ ছাড়া নুরুল হক চট্টগ্রামের জে এম সেন হল পূজামণ্ডপে হামলাকারীদের নিরপরাধ বলে বক্তব্য দিয়েছেন, যা সাম্প্রদায়িক হামলাকে উসকে দেওয়ার শামিল। সম্প্রতি হিন্দু সম্প্রদায়ের মন্দিরে হামলা ও ভাঙচুরের ঘটনা রেজা কিবরিয়া, নুরুল হক ও তারেক রহমানদের প্রত্যক্ষ নির্দেশ ও মদদে সম্পন্ন হয়েছে। এসবের মাধ্যমে তাঁরা রাষ্ট্রদ্রোহমূলক অপরাধ সংঘটিত করায় তাঁদের বিরুদ্ধে মামলা করা আবশ্যক।

মামলার বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদূত হাওলাদার আজকের পত্রিকাকে বলেন, ‘আপাতত সাধারণ ডায়েরি (জিডি) হিসেবে গ্রহণ করেছি।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে চিকিৎসকেরা যা বললেন

    জনপ্রতিনিধিরা আমলার নিচে থাকবেন এটা অসুন্দর লাগে, সংসদে চুন্নু

    পাকি প্রেমটা দূরে রাখুন, বিএনপিকে মেনন

    বাংলাদেশের সবচেয়ে কমনসেন্সওয়ালা দল গণ অধিকার পরিষদ: আসিফ নজরুল

    উত্তরখানে ফায়ার সার্ভিস স্টেশন ও পুলিশ ক্যাম্প তৈরির নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রীর

    ক্ষীণ আশা নিয়ে শুরু হচ্ছে ইরান পরমাণু আলোচনা

    তৃতীয় লিঙ্গের চেয়ারম্যান প্রার্থীর কাছে নৌকার ভরাডুবি

    নীলফামারীতে ভোট কেন্দ্রে সংঘর্ষে বিজিবি সদস্য নিহত

    ‘গায়ের রং কালো বলে আমাকে আক্রমণ করা হয়েছে’

    মুহুর্মুহু বোমাবাজিতে শেষ হলো গোসাইরহাটের ভোটগ্রহণ