Alexa
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১

সেকশন

 

চলতি বছর ডেঙ্গু রোগী ২৩ হাজার ছাড়াল

আপডেট : ২৭ অক্টোবর ২০২১, ২১:০৪

সারা দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৮৪ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন। একই সময়ে মৃত্যু হয়েছে আরও একজনের। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ২৩ হাজার ছাড়িয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অ্যান্ড অপারেশন সেন্টারের পাঠানো প্রতিবেদন অনুযায়ী এ তথ্য জানা গেছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, চলতি বছরের ১ জানুয়ারি থেকে গতকাল মঙ্গলবার পর্যন্ত মোট রোগী শনাক্ত হয়েছে ২৩ হাজার ৫৪ জন। এসব রোগীদের মধ্যে সুস্থ হয়েছে ২২ হাজার ১০১ জন। এ বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছে মোট ৮৯ জন। মৃত্যু হওয়া ৮৯ জনের মধ্যে রাজধানীতেই মারা গেছে ৮২ জন। বাকি ৭ জন ঢাকার বাইরের। 

এদিকে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে ১৮৪ জন। এদের মধ্যে ঢাকায় ১৫১ জন এবং বাইরে ৩৩ জন। আগের দিন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছিল ১৮২ জন। এদের মধ্যে ঢাকায় ১৪১ জন এবং বাইরে ছিল ৪১ জন। আগের দিন একজনের মৃত্যু হয়েছিল। চলতি মাসের ২৭ দিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৪ হাজার ৮৫৭ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ২০ জনের। 

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, ডেঙ্গুতে আক্রান্ত বর্তমানে রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছে ৮৬৪ জন এবং ঢাকার ৪৬টি সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৭১১ জন এবং ঢাকার বাইরে রোগী ভর্তি আছে ১৫৩ জন। 

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে ২২ জন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৩ জন, ঢাকা শিশু হাসপাতালের ৭ জন, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ৯ জন, মুগদা জেনারেল হাসপাতালে ৮ জন, সম্মিলিত সামরিক হাসপাতালে ১৬ জন, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ৭ জন, সংক্রামক ব্যাধি হাসপাতাল ও কামরাঙ্গীরচর ৩১ শয্যা হাসপাতালে একজন করে মোট ৭৪ জন। এই ৭৪ জন সরকারি-স্বায়ত্তশাসিত হাসপাতালে ভর্তি হয়েছে। অন্যরা বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। 

কীটতত্ত্ববিদেরা জানিয়েছেন, বৃষ্টিপাত না কমা পর্যন্ত ডেঙ্গুর প্রকোপ কমার সম্ভাবনা নেই। সাময়িকভাবে রোগীর সংখ্যা কমলেও এই মুহূর্তে প্রকোপ কমার কোনো সম্ভাবনা নেই বলে জানিয়েছেন তাঁরা। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের ১১ দফা

    ওমিক্রন

    ‘কূটনৈতিক প্রচেষ্টায়’ ভারতের লাল তালিকা থেকে বাদ পড়ল বাংলাদেশ

    জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম মারা গেছেন

    ঘোষণা আসছে ‘নো ভ্যাকসিন, নো সার্ভিস’ 

    আফ্রিকার দেশ থেকে এলেই ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন

    কুমারখালীতে মেম্বর প্রার্থীর মৃত্যু

    ভোটে জিতে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে নাচছেন নারী ইউপি সদস্য 

    রাজধানীতে হাফ পাস কার্যকর, শিক্ষার্থীদের মিশ্র প্রতিক্রিয়া

    মহারাষ্ট্রে জাল পাসপোর্টসহ ৪০ বাংলাদেশি আটক

    যে কারণে স্টোকস-আর্চারকে দলে রাখেনি রাজস্থান