Alexa
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২

সেকশন

epaper
 

সাম্প্রদায়িক হামলার নিন্দা প্রতিবাদে স্বাচিপের মানববন্ধন

আপডেট : ২৭ অক্টোবর ২০২১, ১৯:১১

সারা দেশে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে আজ বুধবার জাতীয় জাদুঘরের সামনে মানববন্ধন করে স্বাধীনতা চিকিৎসক পরিষদ। ছবি: আজকের পত্রিকা বিএনপির সাইনবোর্ডের নিচে কারা আছে, তা খতিয়ে দেখার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আহমদ হোসেন। আজ বুধবার বেলা ১২টায় জাতীয় জাদুঘরের সামনে সাম্প্রদায়িক হামলায় জড়িত ব্যক্তিদের শাস্তির দাবিতে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।

বিএনপি ও জামায়াত ইসলামিকে বাংলাদেশের ‘অপশক্তি’ উল্লেখ করে আহমদ হোসেন বলেন, ‘আমরা রাস্তায় নেমেছি। এই সাম্প্রদায়িক অপশক্তিকে পরাস্ত না করে আমরা ঘরে ফিরব না। অশান্তি সৃষ্টির চেষ্টা করলে, তার উচিত শিক্ষা দেওয়া হবে।’ 

মানববন্ধনে স্বাচিপের মহাসচিব এম এ আজিজ বলেন, সাম্প্রদায়িক হামলা শুধু রাষ্ট্রীয়ভাবে নয়, বরং আন্তর্জাতিকভাবে মোকাবিলা করতে হবে। আমরা চিকিৎসক সমাজ যেকোনো অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াব। 

কুমিল্লা, নোয়াখালী ও রংপুরে হওয়া হামলাগুলো বিএনপি সুপরিকল্পিতভাবে ঘটিয়েছে দাবি করে সংসদ সদস্য অধ্যাপক ডা. আবদুল আজিজ। আরও বক্তব্য রাখেন সংসদ সদস্য ডা. হাবিবে মিল্লাত মুন্না। তিনি বলেন, বাংলাদেশে প্রতিটি মানুষের সমান অধিকার রয়েছে। তবে স্বাধীনতা বিরোধী অপশক্তি তাতে বাধা দিচ্ছে উল্লেখ করে তিনি বলেন, ‘আমরা যখন সবাই মিলে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি তখন স্বাধীনতাবিরোধী জামাত শিবির দেশকে অস্থিতিশীল করে তোলার চেষ্টা করছে। তাঁরা জনগণের সমর্থন না পেয়ে পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসার চেষ্টা করছে।’ 

স্বাচিপের সহসভাপতি ডা. আবদুর রউফ সর্দারের সভাপতিত্বে মানববন্ধনের উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক আবু ইউসুফ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদ, স্বাচিপ বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় শাখার সদস্যসচিব ডা. আরিফুল ইসলাম জোয়ারদার টিটু ও স্বাচিপের শাখা কমিটির নেতারা। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    কিশোরী নেতৃত্ব এবং কর্মশালাবিষয়ক সেমিনার

    পদ্মা সেতুতে মোটরসাইকেল পারাপারের সময় ২ ট্রাক আটক

    টলুইনযুক্ত কালি খাদ্যের প্যাকেটে ব্যবহারে স্বাস্থ্যঝুঁকি রয়েছে

    মানুষের অংশগ্রহণ ও গণতন্ত্র নিশ্চিত করতে হবে: বাম জোট

    এবার পরীমণির বিরুদ্ধে মামলা করলেন নাসির

    ৫০ ফুট প্রশস্ত হচ্ছে বকশীবাজারের উমেশ দত্ত সড়ক

    বিএম ডিপো থেকে পণ্যভর্তি অক্ষত কনটেইনার সরানো শুরু

    পতেঙ্গা কনটেইনার টার্মিনাল চালু হচ্ছে এ মাসেই

    কিশোরী নেতৃত্ব এবং কর্মশালাবিষয়ক সেমিনার

    পুলিশের গুলিতে নিহত জেল্যান্ড ওয়াকারের মরদেহে পরানো হয়েছিল হাতকড়া

    পাবনায় স্বামীর বিরুদ্ধে ছুরিকাঘাতে স্ত্রীকে হত্যার অভিযোগ

    সিলেটে ব্লগার অনন্ত হত্যা: বেঙ্গালুরুতে গ্রেপ্তার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ফয়সাল