Alexa
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১

সেকশন

 
সুখবর

ভুলে যাওয়া লটারি থেকে ২০ মিলিয়ন ডলারের মালিক

আপডেট : ২৭ অক্টোবর ২০২১, ১২:২৫

জেরি নট যখন বিলিয়নিয়ার। ছবি: ওয়েস্টার্ন কানাডা লটারি করপোরেশন আপনি একটি লটারি কিনলেন। তবে এ থেকে খুব বেশি আশা না থাকায় কবে ড্র হবে সে খবরও রাখলেন না; টিকিটের কথাও ভুলে গেলেন। হঠাৎ অন্য কাজ করতে গিয়ে টিকিটটি খুঁজে পেয়ে ফলের সঙ্গে মিলিয়ে দেখলেন ২ কোটি ডলার জিতে গেছেন। কেমন হবে ব্যাপারটা? 

সম্প্রতি ঠিক এমনটিই ঘটেছে কানাডার ম্যানিটোবার নাগরিক জেরি নটের সঙ্গে। কয়েক মাস আগে কেনা একটি লটারির টিকিট তাঁর মানিব্যাগের এক কোনায় পড়ে ছিল। উইনিপেগে যাওয়ার সময় জানলেন ২৪ আগস্ট এ লটারি ড্র হয়েছে। তিনি কার্ডের মাঝখান থেকে টিকিটটি বের করে একটি দোকানে স্ক্যান করান। স্ক্যানের পরে ফল দেখে তো তাঁর চোখ চড়কগাছ। নিজের চোখকে বিশ্বাস করতে না পেরে স্ক্যান করান আরও একবার। 

সেদিনের ঘটনা প্রসঙ্গে নট জানান, 'ঘটনাটি আমার কাছে ছিল স্বপ্নের মতো। আমি ২-এর পরে একটি দুটি এবং একগুচ্ছ শূন্য দেখলাম এবং ভাবলাম, কুল! আমি ২০ মিলিয়ন ডলার জিতেছি! দোকানদার আমার দিকে বড় বড় চোখে তাকিয়ে বললেন, ''এটা হারিয়ে যাওয়া টিকিট!'' পরে এটি আবার স্ক্যান করালে তিনি বলেন, এখানে ২০-এর পরে ছয়টি শূন্য—২০ মিলিয়ন ডলার!'

পরে ওয়েস্টার্ন কানাডা লটারি করপোরেশন থেকে পুরো টাকা সংগ্রহ করেন নট। হঠাৎ এভাবে মিলিয়নিয়ার হয়ে যাওয়ার ধাক্কা সামলে ভাবলেন, এত অর্থ দিয়ে কী করবেন?

তাঁর অর্থ থেকে কিছু টাকা নিয়ে তাঁর বাবা বিগ স্টোন লেকে কিছু রিজার্ভ জমি কেনেন। নট ও তাঁর ভাই মিলে একটি হাসপাতাল করার সিদ্ধান্ত নিয়েছেন। নিজেদের স্বপ্নকে প্রসারিত করার জন্য তাঁরা আরও পাঁচটি কটেজ নির্মাণের অপেক্ষায় আছেন। তবে এর মধ্যে হাসপাতালটি তাঁর সম্প্রদায়ের লোকদের জন্য উপকারী হবে বলে ধারণা তাঁদের। এর মাধ্যমে লটারি জয়কে সম্প্রদায়ের জন্য উৎসর্গ করা হবে বলেও তাঁরা মনে করেন। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    লকডাউন নয়, টিকা ও মাস্ক পরার ওপর গুরুত্বারোপ বাইডেনের

    বিশ্বে করোনায় শনাক্ত ও মৃত্যু বেড়েছে

    বিশ্বে ওমিক্রনে শনাক্ত ১৫০, আফ্রিকার দেশগুলোর ওপর ৭০ দেশের নিষেধাজ্ঞা

    ওমিক্রন

    ভারতের করা ‘ঝুঁকির’ তালিকায় বাংলাদেশ

    ওমিক্রন উচ্চঝুঁকির, বিশ্বকে প্রস্তুতি নেওয়ার আহ্বান ডব্লিউএইচওর

    হট্টগোলের মধ্যেই বাতিল ভারতের কৃষি বিল

    আয়কর রিটার্নের সময় বাড়ল ৩১ ডিসেম্বর পর্যন্ত

    শেরপুরে দুই শিক্ষার্থীকে পিষে দিল পাথরবাহী ট্রাক

    ওমিক্রন

    সন্ধান মিলেছে সেই প্রবাসীর, দ. আফ্রিকাফেরত ৭ জনের বাড়িতে লাল নিশান

    দুর্জয়ের মৃত্যুতে মেম্বার বোনের বিজয়ের আনন্দ ম্লান

    সাঁতার শিখতে গিয়ে সদ্য নিয়োগ পাওয়া সেনাসদস্যের মৃত্যু

    ডিআরইউ সভাপতি মিঠু, সম্পাদক হাসিব