Alexa
সোমবার, ২৯ নভেম্বর ২০২১

সেকশন

 

অচলাবস্থায় পড়ে আছে ৪১ লাখ টাকা ব্যয়ে নির্মিত সেতুটি  

আপডেট : ২৭ অক্টোবর ২০২১, ১২:১৬

৪১ লাখ টাকা ব্যয়ে নির্মিত সেতুটি অচল অবস্থায় পড়ে আছে। ছবি: আজকের পত্রিকা  ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীর গড়িয়ালী গ্রামে হিন্দুপাড়া-সংলগ্ন খালের ওপর ২০১৭ সালে ৪০ লাখ ৯৪ হাজার ৫০০ টাকা ব্যয়ে নির্মাণ করা হয়েছে ৫০ মিটার সেতু। একপাশে সংযোগ সড়ক না থাকায় নির্মাণের দীর্ঘ চার বছর পেরিয়ে গেলেও সেতুটি স্থানীয়দের কাজে আসছে না।

খোঁজ নিয়ে জানা গেছে, একই অর্থবছরে ৪০ লাখ টাকা ব্যয়ে বালিয়াডাঙ্গী-নেকমরদ সড়কের বোয়ালধার নামক স্থানের পশ্চিম পাশেও একই ধরনের সংযোগ সেতু নির্মাণ করা হয়েছিল। তিন মাস হল সেই ব্রিজের দুপাশে সংযোগ সড়ক তৈরি করে সেতুটিতে পথচারীদের চলাচলের ব্যবস্থা করা হয়েছে। 

সরেজমিন গড়িয়ালি হিন্দুপাড়া গ্রামের সেতু এলাকায় গিয়ে দেখা যায়, চারদিকে সবুজ ধানখেত, মাঝখানে সেতুটি দাঁড়িয়ে আছে। সেতুটির পূর্বপাড়ে সংযোগ সড়ক না থাকায় এটি কোনো কাজে আসছে না স্থানীয়দের। প্রায় ৪১ লাখ টাকা ব্যয়ে নির্মিত এই সেতু দিয়ে কোনো দিন ভ্যানগাড়িও পারাপার হয়নি। 

৪১ লাখ টাকা ব্যয়ে নির্মিত সেতুটি অচল অবস্থায় পড়ে আছে। ছবি: আজকের পত্রিকা  গড়িয়ালী গ্রামের আফজাল হোসেন বলেন, খালের ওপর কোনো ব্রিজের প্রয়োজন নেই। নির্মাণের পর থেকে সেতুটি দাঁড়িয়ে আছে। স্থানীয় ছেলেরা বিকেলবেলা সেতুর ওপর বসে আড্ডা দেয় এবং মোবাইলে ছবি তোলে। এ ছাড়া কোনো কাজে লাগেনি সেতুটি। এক পাশে সংযোগ সড়ক না থাকায় দীর্ঘ চার বছরে কোনো গাড়িই পার হয়নি। 

স্থানীয় ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম বলেন, ব্রিজটি অন্য স্থানে নির্মাণ করা হলে এলাকাবাসীর চলাচলে সুবিধা হতো। অপরিকল্পিতভাবে নির্মাণ করায় ব্রিজটি অকেজো অবস্থায় দাঁড়িয়ে আছে। কোনো কাজে আসছে না। 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইদুর রহমান আজকের পত্রিকাকে বলেন, `আমার পূর্বে কর্মরত কর্মকর্তা দায়িত্ব পালন করাকালীন ব্রিজটি নির্মাণ করা হয়েছে। সংযোগ সড়ক নেই কথাটা ঠিক নয়, রয়েছে তবে রাস্তাটা ছোট। তেমন লোকজন চলাচল করে না। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    নীলফামারীতে ভোট কেন্দ্রে সংঘর্ষে বিজিবি সদস্য নিহত

    পুলিশের গালে চড়, ৩ ঘণ্টা পর ছাড়া পেলেন প্রার্থী

    দবিরুল কেন্দ্রে এসে জানলেন, তাঁর ভোট আগেই হয়ে গেছে

    ব্যালট পেপার ছিনতাইয়ের ঘটনায় পুলিশের ফাঁকা গুলি, আটক ৩ 

    উত্তরখানে ফায়ার সার্ভিস স্টেশন ও পুলিশ ক্যাম্প তৈরির নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রীর

    ক্ষীণ আশা নিয়ে শুরু হচ্ছে ইরান পরমাণু আলোচনা

    তৃতীয় লিঙ্গের চেয়ারম্যান প্রার্থীর কাছে নৌকার ভরাডুবি

    নীলফামারীতে ভোট কেন্দ্রে সংঘর্ষে বিজিবি সদস্য নিহত

    ‘গায়ের রং কালো বলে আমাকে আক্রমণ করা হয়েছে’

    মুহুর্মুহু বোমাবাজিতে শেষ হলো গোসাইরহাটের ভোটগ্রহণ