Alexa
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১

সেকশন

 

আগৈলঝাড়ায় ডায়রিয়া ও নিউমোনিয়ার প্রকোপ 

আপডেট : ২৭ অক্টোবর ২০২১, ১২:০৯

প্রতিদিনই হাসপাতালে বাড়ছে ডায়রিয়া ও নিউমোনিয়ায় আক্রান্ত রোগীর সংখ্যা। ছবি: সংগৃহীত  দিনে গরম রাতে ঠান্ডা—এই আবহাওয়া পরিবর্তনের কারণে বরিশালের আগৈলঝাড়ায় ডায়রিয়া ও নিউমোনিয়া রোগীর সংখ্যা প্রতিদিনই বাড়ছে। প্রতিদিনই আক্রান্ত শিশু ও বৃদ্ধরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হচ্ছেন। হাসপাতালে চিকিৎসা দিতে হিমশিম খেতে হচ্ছে চিকিৎসকদের। এ ছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আউটডোরে প্রতিদিন ১৫-২০ জন ডায়রিয়া ও নিউমোনিয়া রোগী চিকিৎসা নিচ্ছেন। গত এক সপ্তাহ ধরে ডায়রিয়া ও নিউমোনিয়া রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। 

গতকাল মঙ্গলবার ও আজ বুধবার দুই দিনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডায়রিয়া ও নিউমোনিয়ায় উপজেলার গৈলা গ্রামের খোকন হাওলাদারের ছেলে রমিন (বয়স ২ মাস), রাজিহার গ্রামের শরীফ ফকিরের ছেলে আরিয়ান (২ মাস), বাশাইল গ্রামের রণজিত মজুমদারের ছেলে রাহুল (১৩ মাস), বাকাল গ্রামের হারুন ফকিরের মেয়ে হাবিবা খানম (১০ মাস), দক্ষিণ শিহিপাশা গ্রামের সুজন সরদারেরছেলে আউয়াল (১ বছর), কারফা গ্রামের অভিনাশ বাড়ৈর ছেলে ঈষান (৯ মাস) এবং পূর্ব সুজনকাঠি গ্রামের জয়দেব দাসের বর্নিল দাস (৭ মাস) নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে অসুস্থ অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে। 

এ ছাড়া ডায়রিয়ায় আক্রান্ত হয়ে নাঠৈ গ্রামের নিলুফা বেগম (৪৫), চাঁদত্রিশিরা গ্রামের আব্দুল গনি (৭০), বাকাল গ্রামের মুরাদ হোসেন (৪৫) ও ওটরা গ্রামের ১৩ মাস বয়সের আয়ান হোসেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন। হঠাৎ করে আবহাওয়া পরিবর্তনের কারণে এই রোগের সংখ্যা বেড়ে যাচ্ছে বলে জানান চিকিৎসকেরা। 

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বখতিয়ার আল মামুন বলেন, আবহাওয়া পরিবর্তনের কারণে শিশু ও বৃদ্ধদের ডায়রিয়া ও নিউমোনিয়া রোগ দেখা দিয়েছে। অন্য সময়ের চেয়ে বর্তমানে রোগীর সংখ্যা একটু বেশি। হাসপাতালে পর্যাপ্ত পরিমাণ ওষুধ থাকার কারণে রোগীর সেবার মান বৃদ্ধি পেয়েছে এবং রোগীরা দ্রুত সুস্থতা লাভ করছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    বাংলাদেশে বেগম খালেদা জিয়া একটা অভিশপ্ত নাম: প্রতিমন্ত্রী খালিদ

    বলেশ্বরে ফেরি চালু হওয়ায় সুফল পাচ্ছে দুই উপজেলার মানুষ 

    ভুয়া সনদ দিয়ে কলেজের অধ্যক্ষ, অতঃপর বরখাস্ত

    ইভ্যালির এমডির বিরুদ্ধে চেক প্রতারণা মামলা

    নেছারাবাদের ছারছীনা শরীফে তিন দিনব্যাপী মাহফিল শুরু

    সাঁতার শিখতে গিয়ে সদ্য নিয়োগ পাওয়া সেনাসদস্যের মৃত্যু

    ডিআরইউ সভাপতি মিঠু, সম্পাদক হাসিব

    ১৭ মিলিয়নের গাড়িতে চড়া হবে না রোনালদোর!

    নিরাপদ সড়কের দাবিতে খুবিতে মোমবাতি প্রজ্বালন

    রাবিতে জিল্লুর রহিম রিসার্চ ল্যাবরেটরি উদ্বোধন

    ‘বন্ধুকযুদ্ধে’ নিহতদের এলাকায় দাফন না করার দাবিতে ঝাড়ুমিছিল