Alexa
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১

সেকশন

 

উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তার পদ প্রথম শ্রেণিতে উন্নীত করার সুপারিশ

আপডেট : ২৬ অক্টোবর ২০২১, ২৩:২৮

উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তার পদকে প্রথম শ্রেণিতে (৯ম গ্রেড) উন্নীত করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একই সঙ্গে শেখ রাসেল মিনি স্টেডিয়ামগুলোকে খেলার উপযোগী করতে অসমাপ্ত কাজগুলো দ্রুত সময়ে শেষ করতে বলা হয়েছে।

আজ মঙ্গলবার সংসদ ভবনে অনুষ্ঠিত যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয় বলে সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। 

যুব উন্নয়ন অধিদপ্তর সূত্রে জানা গেছে, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তার পদটি বর্তমানে দ্বিতীয় শ্রেণিভুক্ত (১০ম গ্রেড)। অন্যদিকে উপজেলা পর্যায়ের অন্যান্য দপ্তরগুলোর বেশির ভাগের প্রধান পদটি প্রথম শ্রেণিভুক্ত। এ অবস্থায় উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তার পদটি প্রথম শ্রেণিভুক্ত করার সুপারিশ করা হয়েছে। 

এদিকে সংসদীয় কমিটির সুপারিশের পরিপ্রেক্ষিতে যুব অধিদপ্তরের একই কর্মস্থলে পাঁচ বছরের বেশি কর্মরত কর্মকর্তাদের বদলি শুরু হয়েছে। এরই মধ্যে ৬২ জন কর্মকর্তাকে বদলি করা হয়েছে বলে মঙ্গলবারের বৈঠকে জানানো হয়। এ ছাড়া অন্যদেরও বদলি চলমান রয়েছে বলে কমিটিকে অবহিত করা হয়। 

বৈঠকে জেলা ও উপজেলা পর্যায়ে খেলাধুলাকে গতিশীল করতে মেয়াদোত্তীর্ণ প্রকল্পগুলো আবার চালু এবং দেশের অব্যবহৃত ও তালাবদ্ধ স্টেডিয়ামগুলো দ্রুত খুলে দেওয়ার সুপারিশ করা হয়। বৈঠকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চেয়ারম্যান ও কমিটির সদস্য নাজমুল হাসান বাংলাদেশ সাইক্লিং ফেডারেশনকে উন্নত মানের সাইকেল দেওয়ার প্রতিশ্রুতি দেওয়ায় সংসদীয় কমিটির পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়। 

কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের সভাপতিত্বে কমিটির সদস্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, নাজমুল হাসান,  মাহবুব আরা বেগম গিনি,  আবদুস সালাম মুর্শেদী,  জুয়েল আরেং ও জাকিয়া তাবাসসুম বৈঠকে অংশ নেন। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    দেশে দেড় বছর পর অন-অ্যারাইভাল ভিসা চালু

    প্রধানমন্ত্রীর সঙ্গে শপথে ভিডিও কনফারেন্সে অংশ নেওয়া যাবে

    আষাঢ়ে নয়

    তিনি অধরাই থেকে গেলেন

    করোনায় আরও ৩ মৃত্যু, শনাক্ত ২৪৩ 

    আফ্রিকার ৭ দেশ থেকে ফিরলে নিজ খরচে কোয়ারেন্টিন

    গ্রাহকদের কাছে বিদ্যুতের বকেয়া ৫৯৪ কোটি টাকা

    ‘আমার বাবা নেই, আমাদের ভালোবাসবে কে?’

    রিকশাচালককে মারধর করে ২ চীনা নাগরিক জেলহাজতে, একজন পলাতক

    নালিতাবাড়ীতে ইউনিয়ন পরিষদের ৬টি কক্ষের তালা ভেঙে চুরির অভিযোগ

    কক্সবাজারে হোটেল থেকে পর্যটকের মরদেহ উদ্ধার

    সরাইলে কাশেম হত্যা মামলার প্রধান আসামি গ্রেপ্তার