Alexa
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১

সেকশন

 

ইংল্যান্ড ম্যাচের আগে বাংলাদেশের দুঃসংবাদ

আপডেট : ২৬ অক্টোবর ২০২১, ২২:৩৮

বিশ্বকাপে স্কটল্যান্ড ও শ্রীলঙ্কার বিপক্ষে হেরে র‍্যাঙ্কিংয়ে পিছিয়ে পড়েছেন মোস্তাফিজরা। ছবি: আইসিসি ২০০৫ সালে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের পথচলা শুরু হলেও এই সংস্করণে একবারও মুখোমুখি হয়নি বাংলাদেশ-ইংল্যান্ড। অবশেষে আগামীকাল বিচিত্র এই ঘটনা থেকে মুক্তি পেতে চলেছে দুই দল।

আবুধাবিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে কাল বিকেলে বাংলাদেশের প্রতিপক্ষ এউইন মরগান-মঈন আলীরা। সে ম্যাচের আগে আইসিসির পক্ষ থেকে দুঃসংবাদ পেলেন মাহমুদউল্লাহ রিয়াদ-সাকিব আল হাসানরা। 

টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ পিছিয়ে আটে নেমে গেছে বাংলাদেশ। আজ দুপুরে নিজেদের ওয়েবসাইটে প্রকাশিত সর্বশেষ র‍্যাঙ্কিংয়ে এই তথ্য দিয়েছে আইসিসি। 

মূলত বিশ্বকাপের প্রথম রাউন্ডে স্কটল্যান্ড ও সুপার টুয়েলভে শ্রীলঙ্কার বিপক্ষে হারের কারণেই অবনমন হয়েছে বাংলাদেশের। এর আগে জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া, ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতে নিজেদের ইতিহাসে সেরা ষষ্ঠ নম্বরে উঠে এসেছিল রাসেল ডমিঙ্গোর দল। 

বাংলাদেশের রেটিং পয়েন্ট এখন ২৩৬। সমান পয়েন্ট নিয়ে বাংলাদেশের চেয়ে এক ধাপ ওপরে আছে আফগানিস্তান। গতকাল স্কটল্যান্ডকে ধসিয়ে দেওয়ার ফলটা হাতেনাতেই পেলেন রশিদ খান-মোহাম্মদ নবীরা। 

বিশ্বকাপে প্রথমবার চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে হারলেও র‍্যাঙ্কিংয়ে হেরফের হয়নি ভারতের। দ্বিতীয় ও তৃতীয় অবস্থানেই আছে বিরাট কোহলি ও বাবর আজমের দল। 

যথারীতি শীর্ষেই আছে বাংলাদেশের আজকের প্রতিপক্ষ ইংল্যান্ড। নামে-ভারে, শক্তিমত্তায় ইংলিশদের বিপক্ষে এমনিতেই পিছিয়ে আছে মাহমুদউল্লাহর দল। এখন র‍্যাঙ্কিংয়েও পিছিয়ে পড়াটা নিশ্চিতভাবেই মানসিকভাবে তাঁদের আরও দুর্বল করে ফেলবে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    প্রিয় বালিশ নিয়েই দেশে ফিরলেন রিজওয়ান

    হেডের সেঞ্চুরিতে বড় লিড অস্ট্রেলিয়ার

    ‘ভালো না করলে মজা নেই’

    জোর করে নেতৃত্ব থেকে সরানো হয়েছে কোহলিকে!

    স্টোকসের ১৪ নো বলের ধরা পড়ল মাত্র ১টি, বিতর্কে অ্যাশেজ

    চাটমোহরে ৪ জয়িতাকে সম্মাননা প্রদান

    প্রিয় বালিশ নিয়েই দেশে ফিরলেন রিজওয়ান

    হেডের সেঞ্চুরিতে বড় লিড অস্ট্রেলিয়ার

    শিবচরে কুপিয়ে পা বিচ্ছিন্ন করে হত্যার ঘটনায় গ্রেপ্তার ১ 

    খালেদার চিকিৎসা নিয়ে আইন মন্ত্রণালয় থেকে কোনো ইঙ্গিত আসেনি: স্বরাষ্ট্রমন্ত্রী

    আলালকে ক্ষমা চাইতে বললেন কাদের