Alexa
সোমবার, ২৯ নভেম্বর ২০২১

সেকশন

 

জেলের জালে ধরা পড়ল ১৭ কেজির কাতল

আপডেট : ২৬ অক্টোবর ২০২১, ২১:৪৯

১৭ কেজির কাতল মাছটি বিক্রি হয়েছে ২৮ হাজার ৯০০ টাকা। ছবি: আজকের পত্রিকা রাজবাড়ীর পদ্মায় জেলের জালে ধরা পড়ল ১৭ কেজি ওজনের একটি কাতল মাছ। পরে মাছটি ২৮ হাজার ৯০০ টাকায় বিক্রি হয়।

মঙ্গলবার দৌলতদিয়া ৭ নং ফেরিঘাট এলাকার অদূরে পদ্মা নদী থেকে স্থানীয় ইউনিয়ন পরিষদ এলাকার জেলে ইসহাক হালদারের জালে মাছটি ধরা পড়ে। 

জেলে ইসহাক হালদার মাছটি বিক্রির জন্য দৌলতদিয়া বাজারসংলগ্ন আনোয়ার খাঁ মৎস্য আড়তে নিয়ে আসেন। পরে সম্রাট শাহজাহান শেখ মাছটি ১ হাজার ৬৫০ টাকা কেজি দরে মোট ২৮ হাজার ৫০ টাকা দিয়ে কিনে নেন। 

মৎস্য ব্যবসায়ী সম্রাট শাহজাহান শেখ বলেন, কাতল মাছটি উন্মুক্ত নিলামের মাধ্যমে কিনে পরে মোবাইল ফোনের মাধ্যমে যোগাযোগ করে ঢাকার কাশেমপুর এলাকার এক ব্যবসায়ীর কাছে ১ হাজার ৭০০ টাকা কেজি দরে মোট ২৮ হাজার ৯০০ টাকায় বিক্রি করা হয়েছে বলে তিনি জানান। 

জেলে ইসহাক হালদার বলেন, ‘আমরা মঙ্গলবার ভোরে মাছ ধরতে নদীতে যাই। ভোর ৬টার দিকে জাল তুলতেই দেখি বড় এই মাছটি আটকা পড়েছে। অনেক দিন পর অনেক বড় একটি মাছ পেয়ে অনেক ভালো লাগছে।’ মাছটির ভালো দামও পেয়েছে বলে তিনি জানান। 

এ প্রসঙ্গে গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরিফ জানান, মিঠাপানির এমন সুস্বাদু এত বড় মাছ নদীতে এখন মাঝেমধ্যেই দেখা যায়। এ ধরনের মাছ সাধারণত ফ্যাশন, দশন, কৌনা, কচাল ও চাকাওয়ালা ঘাইলা ব্যার জালে ধরা পড়ে। আগামী প্রজন্মের জন্য এই মাছের স্থায়ী অভয়াশ্রম করা গেলে এমন মাছের বংশবৃদ্ধিসহ আরও বেশি পাওয়া যেত। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    চলতি বছরে ঢাকার সড়কে প্রাণ ঝরেছে ১১৯টি

    নরসিংদীতে নির্বাচনী সহিংসতায় আরও একজনের মৃত্যু  

    উত্তরখানে ফায়ার সার্ভিস স্টেশন ও পুলিশ ক্যাম্প তৈরির নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রীর

    তৃতীয় লিঙ্গের চেয়ারম্যান প্রার্থীর কাছে নৌকার ভরাডুবি

    ধুনটে ইউপি নির্বাচনে চেয়ারম্যান হলেন যারা

    দেশে তামাক কোম্পানির হস্তক্ষেপ বেড়েছে

    ডিএসইতে সাত মাসের মধ্যে সর্বনিম্ন লেনদেন

    চলতি বছরে ঢাকার সড়কে প্রাণ ঝরেছে ১১৯টি

    নরসিংদীতে নির্বাচনী সহিংসতায় আরও একজনের মৃত্যু  

    উত্তরখানে ফায়ার সার্ভিস স্টেশন ও পুলিশ ক্যাম্প তৈরির নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রীর