Alexa
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১

সেকশন

 

গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটের ফল প্রকাশ

আপডেট : ২৬ অক্টোবর ২০২১, ২০:৫০

গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটের ফল প্রকাশ প্রথমবারের মতো অনুষ্ঠিত গুচ্ছ পদ্ধতিতে দেশের ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটের ফলাফল প্রকাশ হয়েছে। আজ মঙ্গলবার বিকেল ৫টায় গুচ্ছ ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে (https://gstadmission.ac.bd) ফল প্রকাশ করা হয়। ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে ফল জানা যাবে।

গুচ্ছ ভর্তি পরীক্ষার কোর কমিটির যুগ্ম আহ্বায়ক ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ জানান, পরীক্ষার ফল ওয়েবসাইট থেকে জানা যাবে। পরীক্ষার ১০০ নম্বরের ভেতর ৯৩.৭৫ পেয়ে এক শিক্ষার্থী প্রথম হয়েছেন। এ ছাড়া সর্বনিম্ন স্কোর মাইনাস ৭ পেয়েছেন এক শিক্ষার্থী। এদিকে দুইটা উত্তরপত্র বাতিল হয়েছে এবং টেকনিক্যাল সমস্যার কারণে তিনজনের ফল প্রকাশ করা সম্ভব হয়নি।  

ফরিদ উদ্দিন আহমেদ আরও বলেন, ‘একশ্রেণির কোচিং ব্যবসায়ী গুচ্ছের রেজাল্টের ব্যাপারে গুজব ছড়াচ্ছে। আমাদের টেকনিক্যাল বোর্ড শতভাগ রেজাল্ট করতে পেরেছে। কারও যদি সমস্যা মনে হয় তাহলে আমাদের ওয়েবসাইটে পুনর্মূল্যায়ন করার জন্য আবেদন করতে পারবে।’ 

গুচ্ছ পদ্ধতির ভর্তি কমিটি সূত্রে জানা গেছে, ২৪ অক্টোবর সারা দেশে ২২টি কেন্দ্রে একযোগে গুচ্ছ ভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়ের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে সাড়ে ৩ হাজার আসনের বিপরীতে আবেদন করেন ৬৭ হাজার ১১৭ জন পরীক্ষার্থী। এর মধ্যে প্রায় ৯৫ শতাংশ শিক্ষার্থী ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেন। আগামী ১ নভেম্বর দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত ২২টি কেন্দ্রে বাণিজ্য বিভাগের (‘সি’ ইউনিট) ভর্তি পরীক্ষা হবে। 

উল্লেখ্য, গুচ্ছ পদ্ধতিতে অংশ নেওয়া শিক্ষার্থীরা প্রাপ্ত স্কোর পাওয়ার পর গুচ্ছভুক্ত ২০টি বিশ্ববিদ্যালয়ের নিজ নিজ ভর্তি নির্দেশিকা ও ভর্তির শর্ত পূরণ সাপেক্ষে আবেদনের পরিপ্রেক্ষিতে ভর্তির সুযোগ পাবেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    জাককানইবি এলাকায় লাগামহীন ভাড়ায় ভোগান্তিতে শিক্ষার্থীরা

    বাংলাদেশের ব্র্যাক ও যুক্তরাজ্যের কেন্ট বিশ্ববিদ্যালয়ের যৌথ স্নাতকোত্তর প্রোগ্রাম শুরু

    চবিতে প্রক্সি দিয়ে উত্তীর্ণ দুজন

    স্নাতক চতুর্থ বর্ষের পরীক্ষা নিয়ে ভুয়া তথ্য ছড়ানো হচ্ছে: জাতীয় বিশ্ববিদ্যালয়

    রাজশাহী শিক্ষাবোর্ডে এইচএসসি শিক্ষার্থীয় বসছে দেড় লাখ শিক্ষার্থী

    ফুলপুরে স্কুলছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে কাউন্সিলরের বিরুদ্ধে মামলা

    রামেকের করোনা ইউনিটে দুজনের মৃত্যু

    রাজারবাগ পিরের বিদেশ যাত্রা ঠেকাতে হাইকোর্টে আবেদন

    ছাড়পত্র না পেয়েও ভাটায় পোড়ানো হচ্ছে ইট

    শিক্ষার্থীদের মানববন্ধনে দাঁড়াতে দিল না পুলিশ

    ২৪টি দেশে ছড়িয়ে পড়েছে ওমিক্রন