Alexa
মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

ডেঙ্গুতে এক দিনে ভর্তি ১৮২, মৃত্যু ১

আপডেট : ২৬ অক্টোবর ২০২১, ১৯:২৬

ডেঙ্গুতে এক দিনে ভর্তি ১৮২, মৃত্যু ১ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে আরও ১৮২ জন রোগী ভর্তি হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অ্যান্ড অপারেশন সেন্টারের পাঠানো প্রতিবেদন অনুযায়ী এ তথ্য জানা গেছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে ১৮২ জন রোগী। এদের মধ্যে ঢাকায় ১৪১ জন এবং বাইরে ৪১ জন। এ সময় একজনের মৃত্যু হয়েছে। আগের দিন রোগী শনাক্ত হয়েছিল ১৯০ জন। এদের মধ্যে ঢাকায় ১৫৪ জন এবং বাইরে ছিল ৩৬ জন। চলতি মাসের ২৬ দিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে ৪ হাজার ৬৭৩ জন। এ সময়ে মৃত্যু হয়েছে ১৯ জনের।

আর চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ মঙ্গলবার ২৬ অক্টোবর পর্যন্ত মোট রোগী শনাক্ত হয়েছে ২২ হাজার ৮৭০ জন। এসব রোগীর মধ্যে সুস্থ হয়েছে ২১ হাজার ৯৪১ জন। এ বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছে মোট ৮৮ জন। মৃত্যু হওয়া ৮৮ জনের মধ্যে রাজধানীতেই মারা গেছে ৮১ জন। আর সাতজন ঢাকার বাইরে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, ডেঙ্গুতে আক্রান্ত বর্তমানে রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে মোট রোগী এখন ভর্তি হয়েছে ৮৪১ জন এবং ঢাকার ৪৬টি সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৬৮৭ জন রোগী ভর্তি আছে এবং ঢাকার বাইরে রোগী ভর্তি আছে ১৫৪ জন। 

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতালে রোগী ভর্তি হয়েছে ১৭ জন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৪ জন, ঢাকা শিশু হাসপাতালের ২৩ জন, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ২ জন, মুগদা জেনারেল হাসপাতালে ৪ জন, সম্মিলিত সামরিক হাসপাতালে ৪ জন, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ১৭ জন, সংক্রামক ব্যাধি হাসপাতাল ও কামরাঙ্গীরচর ৩১ শয্যা হাসপাতালে একজন করে মোট ৭৩। এই ৭৩ জন সরকারি-স্বায়ত্তশাসিত হাসপাতালে ভর্তি হয়েছে। অন্যরা বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। 

কীটতত্ত্ববিদেরা বলেছেন বৃষ্টিপাত না কমা পর্যন্ত ডেঙ্গুর প্রকোপ কমার সম্ভাবনা নেই। সাময়িকভাবে রোগীর সংখ্যা কমলেও এই মুহূর্তে প্রকোপ কমার কোনো সম্ভাবনা নেই বলে জানিয়েছেন তাঁরা। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ভারতের ঋণে ১২ জেলায় হবে হাই-টেক পার্ক

    করোনায় আরও ১৫ মৃত্যু, শনাক্ত প্রায় ১৫ হাজার

    ফৌজদারি অপরাধে দণ্ডিতরা ইসি হতে পারবেন না: সুপারিশ 

    টিকিটের মূল্য বৃদ্ধিতে বিমানকেই দায়ী করছে রিক্রুটিং এজেন্সিরা

    বিধিনিষেধের মেয়াদ বাড়বে কি না, পরিস্থিতি দেখে সিদ্ধান্ত

    শাবিপ্রবি উপাচার্যের পদত্যাগ দাবিতে প্রতীকী অনশনে ছাত্রদল

    শাবিপ্রবির উপাচার্যকে কেন পদত্যাগ করতে হবে

    করোনায় ইবিতে দাপ্তরিক সময়সূচি কমছে ১ ঘণ্টা 

    আশ্রয়ণের অধিকাংশ ঘরে তালা ঝুলছে, থাকেন না বরাদ্দপ্রাপ্তরা

    মমেকে করোনায় এক নারীর মৃত্যু