Alexa
সোমবার, ২৯ নভেম্বর ২০২১

সেকশন

 

ম্যারাডোনার স্মরণে মাঠে নামছে তাঁরই সাবেক দুই ক্লাব

আপডেট : ২৬ অক্টোবর ২০২১, ১৫:৩০

ডিসেম্বরে মুখোমুখি হচ্ছে বার্সেলোনা-বোকা জুনিয়র্স। ছবি: টুইটার পৃথিবীর মায়া ত্যাগ করে পরপারে চলে গেছেন ডিয়েগো ম্যারাডোনা। তাতে কী? এখনো প্রাসঙ্গিক এই ফুটবল কিংবদন্তি। ফুটবলের এই যুবরাজের নামকরণে হবে ‘ম্যারাডোনা কাপ’। আগামী ডিসেম্বরে এই কাপে মুখোমুখি হবে ম্যারাডোনারই সাবেক দুই ক্লাব–বার্সেলোনা ও বোকা জুনিয়র্স। ম্যাচটি হবে সৌদি আরবের রিয়াদে। এক বিবৃতিতে বিষয়টি জানিয়েছে বার্সেলোনা। 

সৌদি আরবের জেনারেল অথোরিটি অব এন্টারটেইনমেন্টের সভাপতি তুর্কি আল-শেখ স্প্যানিশ লিগের দ্বিতীয় বিভাগের ক্লাব আলমেরিয়ার মালিক। জানা গেছে, তাঁর চেষ্টাতেই ম্যাচটি রিয়াদে হবে। ম্যারাডোনাকে স্মরণ করতে বার্সা আর বোকার চাওয়ায় এই ম্যাচের আয়োজন হচ্ছে। 

বোকা ছেড়েই একসময় বার্সার হয়ে খেলেছিলেন ম্যারাডোনা। ১৯৮১-৮২ মৌসুমে বোকার হয়ে মাঠ কাঁপিয়েছিলেন এই কিংবদন্তি। ক্লাব ছাড়ার আগে বোকার জার্সি গায়ে ৪০ ম্যাচে ২৮ গোল করেছিলেন তিনি। ১৯৮২ বিশ্বকাপের পর জুনে রেকর্ড ট্রান্সফার ফিতে আর্জেন্টিনা থেকে পাড়ি জমান স্পেনে। নাম লেখান স্প্যানিশ ক্লাব বার্সায়। ১৯৮২-৮৪ মৌসুম পর্যন্ত খেলেছেন বার্সার জার্সি গায়ে। 

১৯৮২-৮৩ মৌসুমে রিয়াল মাদ্রিদকে হারিয়ে বার্সার হয়ে কোপা দেল রের শিরোপা জিতেছিলেন ম্যারাডোনা। একই মৌসুমে অ্যাতলেতিকো মাদ্রিদকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপও জেতেন তিনি। ক্লাব ক্যারিয়ারের শেষ সময়টাতে ১৯৯৫ সালে আবার ফিরে যান আর্জেন্টিনায়। আবার গায়ে তোলেন বোকার জার্সি। এখানেই ক্যারিয়ারের শেষ ম্যাচটি খেলেন ফুটবল কিংবদন্তি। দুই ক্লাবের সঙ্গেই জড়িয়ে আছে ম্যারাডোনার স্মৃতি।

বার্সেলোনা ও বোকা জুনিয়র্স এখন পর্যন্ত ১০ বার মুখোমুখি হয়েছে। শেষবার ২০১৮ সালের জোয়ান গাম্পার ট্রফিতে দেখা হয়েছিল দুই দলের। ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছিল বার্সা।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    পিএসজির জয়ের দিনে কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার

    সাতজনের দল নিয়ে ৭ গোল খাওয়ার পর ম্যাচ বাতিল

    শেষ ৫ মিনিটের ২ গোলে জিতল বার্সা 

    ইতালি-বাধায় আরও অনিশ্চিত রোনালদোর বিশ্বকাপ স্বপ্ন

    ডিএসইতে সাত মাসের মধ্যে সর্বনিম্ন লেনদেন

    চলতি বছরে ঢাকার সড়কে প্রাণ ঝরেছে ১১৯টি

    নরসিংদীতে নির্বাচনী সহিংসতায় আরও একজনের মৃত্যু  

    উত্তরখানে ফায়ার সার্ভিস স্টেশন ও পুলিশ ক্যাম্প তৈরির নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রীর

    ক্ষীণ আশা নিয়ে শুরু হচ্ছে ইরান পরমাণু আলোচনা

    তৃতীয় লিঙ্গের চেয়ারম্যান প্রার্থীর কাছে নৌকার ভরাডুবি